PM Narendra Modi: আদিবাসীদের ব্যবহার করছে তৃণমূল, আদিবাসী-দলিত তৃণমূলের দাস নয়: মোদী

PM Narendra Modi: বাংলায় এসে তার জবাব দিলেন প্রধানমন্ত্রী। মোদী বলেন, 'আদালতের অনুমতি নিয়ে রামনবমী হচ্ছে। ওরা রামনবমী আটকানোর জন্য বহু ষড়যন্ত্র করেছে।' আর কী কী বললেন মোদী, দেখুন এক নজরে....

PM Narendra Modi: আদিবাসীদের ব্যবহার করছে তৃণমূল, আদিবাসী-দলিত তৃণমূলের দাস নয়: মোদী
বালুরঘাটে মোদী Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 16, 2024 | 4:03 PM

বালুরঘাট: রাত পোহালে রামনবমী। তার আগে বালুরঘাটে প্রার্থী সুকান্ত মজুমদারের প্রচারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রামনবমীর দিন ‘সংঘর্ষের দিন’ বলে আগেও কটাক্ষ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এবার বাংলায় এসে তার জবাব দিলেন প্রধানমন্ত্রী। মোদী বলেন, ‘আদালতের অনুমতি নিয়ে রামনবমী হচ্ছে। ওরা রামনবমী আটকানোর জন্য বহু ষড়যন্ত্র করেছে।’ আর কী কী বললেন মোদী, দেখুন এক নজরে….

KEY HIGHLIGHTS

  1. রামনবমী আটকানোর সমস্ত রকমের ষড়যন্ত্র করেছে তৃণমূল। রামনবমী গুরুত্বপূর্ণ, নববর্ষও গুরুত্বপূর্ণ আর নবরাত্রিও গুরুত্বপূর্ণ। এই প্রথম রামনবমী যেখানে অযোধ্যায় রামলালা বিরাজমান। আমি জানি, তৃণমূল প্রত্যেকবারের মতো এখানে রামনবমী আটকানোর জন্য সব ষড়যন্ত্র করেছে, কিন্তু জয় সত্যেরই হয়েছে। এই কারণে আদালতের থেকে অনুমতি মিলেছে। কাল রামনবমীর শোভাযাত্রা বের হবে।
  2. হেলিকপ্টার থেকে নামার সময়ে দেখছি, চর্তুদিকে মানুষ। মা-বোনেদের আর্শীবাদ বলছে, বাংলায় জিত বিকাশেরই হবে। চার জুন চারশো পার।
  3. ২ দিন আগেই পয়লা বৈশাখের দিন আমাদের সংকল্পপত্র দেশের সামনে রেখেছে। সেখানে মোদী আগামী ৫ বছরের গ্যারান্টি দিয়েছে। গরিবদের জন্য ৩ কোটি নতুন বাড়ি বানানো হবে। এটা মোদীর গ্যারান্টি। বিনামূল্য বিদ্যুতের জন্য সোলার প্যানেল, বিদ্যুতের বিল জিরো হয়ে যাবে, মুক্ত রেশন, এই সব মোদীর গ্যারান্টি।
  4. এই সব সিদ্ধান্তে বাংলার গরিব, দলিত, আদিবাসীদের মহিলাদের কল্যাণ হবে। এই কারণে যবে থেকে মোদীর গ্যারান্টি কার্ডে, তৃণমূলের লোক পাগল হয়ে যাবে। মোদীর প্রকল্প বাংলার সুবিধা পাওয়ার ক্ষেত্রে তৃণমূল বাধা দিচ্ছিল। কেন্দ্রের টাকা ভাগ বাটোয়ারা হয়ে যেত। এবার মানুষের কাছে প্রকল্প পৌঁছানোর গ্যারান্টি মোদীর।
  5. গরিব যখন এগিয়ে যাবে, তখন তো তৃণমূলের দোকানই বন্ধ হয়ে যাবে। এই কারণে তৃণমূলের লোক এখন মিথ্যাচার করছে। মোদীর গ্যারান্টি হল গ্যারান্টি পূরণ করার গ্যারান্টি।
  6. বিজেপি আদিবাসী, দলিতদের সম্মানের জন্য লড়ছে। জনজাতি গৌরব দিবস পালন করে। আদিবাসী বাচ্চাদের জন্য ৮লক্ষ একলব্য আবাসিক বিদ্যালয় খুলেছে। দেশের প্রথম আদিবাসী রাষ্ট্রপতি বানিয়েছে বিজেপি।
  7. এই বালুরঘাটে তিন আদিবাসী মহিলা বিজেপিতে যোগ দিয়েছিল, তৃণমূলের লোক নাকখত দিয়ে ক্ষমা চাইতে বাধ্য করেছিল। দলিত, আদিবাসীরা নিজের মর্জির মালিক হতে পারে না।
  8. বাম-তৃণমূলের সরকার সীমান্তবর্তী এলাকা, যেখানে দলিত আদিবাসী বেশি, তাঁদের জেনেবুঝে বিকাশের থেকে দূরে রেখেছে। ভালো হাসপাতাল, রোজগারের বিকাশ হতে দেয়নি। এখানকার যুবকদের কাজের খোঁজে বাইরে যেতে হয়। বিজেপি বালুরঘাট ও বাংলার বিকাশের জন্য যথাসাধ্য চেষ্টা করেছে। বালুরঘাট স্টেশনে অমৃতভারত স্টেশন হিসাবে বিকশিত করছে। জানুয়ারিতে NDA সরকার  শিয়ালদহ সঙ্গে জোড়ার সঙ্গে একটা নতুন ট্রেন শুরু করেছে। ভাতিন্ডা থেকে মালদহ পর্যন্ত ট্রেনকেও বালুরঘাটের সঙ্গে জুড়ে দেওয়া হয়েছে। বালুরঘাট এয়ারপোর্টের জন্যও প্রচুর চেষ্টা করেছে। কিন্তু এখানকার তৃণমূল সরকারের ইচ্ছাই নেই, এখানে বিমানবন্দর হোক।
  9. আপনার স্বপ্ন পূরণ করতে আমার প্রত্যেকটা মুহূর্ত আপনার জন্য। ১৩ হাজার কোটি টাকায় বিশ্ব কর্মা যোজনা। ছোট ব্যবসায়ী, কারিগরদের বিকাশের জন্য।
  10. সন্দেশখালিতে মহিলাদের ওপর যে অত্যাচার হয়েছে, তাতে গোটা দেশ স্তম্ভিত। তৃণমূল কীভাবে সন্দেশখালির অপরাধীদের বাঁচানোর শেষ পর্যন্ত চেষ্টা করেছে, সেটাও দেশ দেখেছে।
  11. শিক্ষক নিয়োগেও দুর্নীতি হচ্ছে, মন্ত্রীদের বাড়িতে তল্লাশি চললে কোটি টাকা উদ্ধার হয়, এজেন্সির ওপর হামলা হচ্ছে। তৃণমূল একপ্রকার বাংলাকে অনুপ্রবেশকারীদের প্রশ্রয় দেয়। CAA এর বিরোধিতা করে। ওদের প্ররোচনায় কান দেবেন না।