Bus Strike: হচ্ছে না বাস ধর্মঘট, হঠাৎ কেন সিদ্ধান্ত প্রত্যাহার বাস মালিকদের?

Bus Strike: টোটোর দৌরাত্ম্যের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে গত মঙ্গলবার থেকে বালুরঘাট থেকে হিলি-সহ বিভিন্ন পকেট রুটে বাস ধর্মঘট বন্ধ রাখেন বাস মালিকরা। অবশেষে সোমবার বিকালে জেলা প্রশাসনের সঙ্গে বৈঠকেও বসেন বাস মালিকেরা। তারপরেই নতুন সিদ্ধান্ত।

Bus Strike: হচ্ছে না বাস ধর্মঘট, হঠাৎ কেন সিদ্ধান্ত প্রত্যাহার বাস মালিকদের?
হচ্ছে না বাস ধর্মঘট Image Credit source: TV 9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 01, 2024 | 3:52 PM

বালুরঘাট: মিলেছিল প্রশাসনিক আশ্বাস। শেষ পর্যন্ত সাধারণ মানুষের কথা ভেবেই পুজোর আগে বাস ধর্মঘট স্থগিত করে দিল বাস মালিকেরা। মঙ্গলবার থেকেই বালুরঘাট বাস স্ট্যান্ড থেকে বিভিন্ন পকেট রুটে স্বাভাবিকভাবে বাস চলাচল শুরু হয়ে গেল। সোমবার রাতে বালুরঘাট বাস স্ট্যান্ডে সাংবাদিক বৈঠক করে বালুরঘাট মোটর ওনার্স অ্যাসোসিয়েশন। সেখানেই ধর্মঘট স্থগিতের কথা ঘোষণা করা হয়েছিল। সেই মতো এদিন থেকে সব রুটে স্বাভাবিকভাবেই বাস চলাচল শুরু হয়ে গেল। তবে তাঁর পরেও হুঁশিয়ারি দিয়ে রেখেছেন বাস মালিকেরা। তাঁদের সাফ বক্তব্য, দাবি পূরণ না বলে কালী পুজোর পর ফের তাঁরা ধর্মঘটে যাবেন। 

তবে পুজোর আগে বাস ধর্মঘট ওঠায় কিছুটা হলেও স্বস্তিতে জেলা প্রশাসনের কর্তারা। প্রসঙ্গত, টোটোর দৌরাত্ম্যের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে গত মঙ্গলবার থেকে বালুরঘাট থেকে হিলি-সহ বিভিন্ন পকেট রুটে বাস ধর্মঘট বন্ধ রাখেন বাস মালিকরা। অবশেষে সোমবার বিকালে জেলা প্রশাসনের সঙ্গে বৈঠকেও বসেন বাস মালিকেরা। এরপর ধর্মঘট স্থগিতের সিদ্ধান্ত নেয় বাস মালিকরা। 

ইতিমধ্যে জেলা প্রশাসন টোটোর বিরুদ্ধে একাধিক ব্যবস্থা নিয়েছে। সিল করা হয়েছে শোরুম। চলছে মাইকিং। বিভিন্ন জায়গায় টোটো পার্কিং করা যাবে না লাগানো হয়েছে পোস্টার। যদিও এখন দেখার কিছুদিনের মধ্যে অবস্থা কোনদিকে যায়। তবে পুজোর মুখে বাস মালিকেরা ধর্মঘটের সিদ্ধান্ত প্রত্যাহার করায় খুশি সাধারণ মানুষেরাও।