রাস্তা তৈরিতে ২লক্ষ টাকা কাটমানি! না দিলে কাজ বন্ধের ‘হুমকি’ তৃণমূল নেতার

বুধবার, রাস্তা তৈরির জন্য ঠিকাদার সঞ্জয় সরকারকে ভয় দেখান ওই তৃণমূল নেতা। তাঁর কাছ থেকে মিজানুর দুলক্ষ টাকা কাটমানি চান বলে অভিযোগ।

রাস্তা তৈরিতে ২লক্ষ টাকা কাটমানি! না দিলে কাজ বন্ধের 'হুমকি' তৃণমূল নেতার
বিক্ষোভ স্থানীয়দের, নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jun 24, 2021 | 6:43 PM

দক্ষিণ দিনাজপুর: রাস্তা বানাতে ফেলতে হবে কড়ি। টাকা দিলে তবেই তৈরি হবে রাস্তা। না দিলে বন্ধ হবে কাজ। দক্ষিণ দিনাজপুরের বংশীহারিতে প্রায় ২ লক্ষ টাকা কাটমানি চাওয়ার অভিযোগ উঠল স্থানীয় তৃণমূল নেতার বিরুদ্ধে। প্রতিবাদে বিক্ষোভে সামিল এলাকাবাসী।

স্থানীয়দের অভিযোগ, গত ১৭ জুন হরিরামপুর বিধানসভার তৃণমূল প্রার্থী বিপ্লব মিত্র তথা মন্ত্রী নুরপুর থেকে মহিপুর পর্যন্ত ছয় কিলোমিটার রাস্তার মধ্যে এক কিলোমিটার রাস্তার কাজের সূচনা করেন। অভিযোগ, স্থানীয় তৃণমূল নেতা তথা প্রাক্তন পঞ্চায়েত সদস্য  মিজানুর রহমান এতে বাধা দেন। পেশায় তিনি মহিপুর হাই স্কুলের শিক্ষক।

বুধবার, রাস্তা তৈরির জন্য ঠিকাদার সঞ্জয় সরকারকে ভয় দেখান ওই তৃণমূল নেতা। তাঁর কাছ থেকে মিজানুর দুলক্ষ টাকা কাটমানি চান বলে অভিযোগ। কিন্তু সঞ্জয়বাবু টাকা দিতে অস্বীকার করায় কাজ বন্ধের হুমকি দেন মিজানুর, এমনটাই অভিযোগ। এখানেই শেষ নয়, এলাকাবাসীর আরও অভিযোগ, মিজানুরের দলের লোকেরা তৈরি হওয়া রাস্তা থেকে ইট পাথর তুলে নিতে শুরু করে।

বৃহস্পতিবার সকালে ঘটনার খবর পেয়ে অভিযুক্ত তৃণমূল নেতার বাড়ি ঘেরাও করেন স্থানীয়রা। এদিন সকাল ৯টা থেকে বেলা ২টো পর্যন্ত বিক্ষোভ দেখান তাঁরা। মিজানুরের বাড়ির মূল ফটকে জুতোর মালাও ঝুলিয়ে দেওয়া হয়। এলাকা ছেড়ে পালিয়ে যান মিজানুর। ঘটনায়, তৃণমূলের জেলা কো-অর্ডিনেটর সুভাষ চাকি বলেন, “আমাদের কাছে অভিযোগ এসেছে, কয়েকজন টাকা চেয়েছ। তবে তারা কারা তা জানা নেই। আমরা দলীয়ভাবে বিষয়টি দেখছি। দ্রুত এই ঘটনার বিরুদ্ধে পদক্ষেপ করা হবে।”

বিজেপির জেলা সভাপতি বিনয় কুমার বর্মণ বলেন, “তৃণমূল কংগ্রেসের সংস্কৃতিই হল কাটমানি নিয়ে গণ্ডগোল করা। ওঁরা বরাবরই নিজেদের মধ্যে লড়াই করে। এটা নিয়ে আলাদা করে বলার কিছু নেই।” উল্লেখ্য, নির্বাচন আবহে তৃণমূলের বিরুদ্ধে বারবার আমফান দুর্নীতি, কয়লা পাচার, বালি পাচারের পাশাপাশি কাটমানি নেওয়ার অভিযোগ করেছিল বিজেপি।

আরও পড়ুন: গায়ে স্যানিটাইজার ছিটিয়ে বিজেপির ‘করোনা ভাইরাসদের’ যোগদান ঘাসফুলে