Fake Aadhaar: বাংলায় এসে বিয়ে মার্কিন নাগরিকের, হানিমুনে গিয়েছিল নেপালে! শেষে গ্রেফতার ভারত-নেপাল সীমান্তে!

Arrest in Darjeeling: ধৃতদের মধ্যে নয়না কলা পোড়েল ও ইউনিস আমেরিকার নাগরিক বলে জানা যাচ্ছে। অপর জন নিমা পোড়েল, আলিপুরদুয়ারের কালচিনির বাসিন্দা। সশস্ত্র সীমা বল সূত্রে খবর, আলিপুরদুয়ারের বাসিন্দা নিমা তামাংকে বিয়ে করতে আমেরিকা থেকে ভারতে এসেছিলেন নয়না ও তাঁর ভাইঝি ইউনিস।

Fake Aadhaar: বাংলায় এসে বিয়ে মার্কিন নাগরিকের, হানিমুনে গিয়েছিল নেপালে! শেষে গ্রেফতার ভারত-নেপাল সীমান্তে!
প্রতীকী ছবিImage Credit source: TV9 Network
Follow Us:
| Edited By: | Updated on: May 08, 2024 | 11:45 PM

শিলিগুড়ি: বিয়ে করতে আমেরিকা থেকে ভারতে এসেছিলেন। তারপর আজ ভারত নেপাল-সীমান্ত থেকে গ্রেফতার। বুধবার খড়িবাড়িতে ভারত-নেপাল সীমান্তবর্তী অঞ্চল থেকে দুই মার্কিন নাগরিক-সহ আরও এক ভারতীয় যুবককে পাকড়াও করেছে এসএসসি। ধৃতদের মধ্যে নয়না কলা পোড়েল ও ইউনিস আমেরিকার নাগরিক বলে জানা যাচ্ছে। অপর জন নিমা পোড়েল, আলিপুরদুয়ারের কালচিনির বাসিন্দা। সশস্ত্র সীমা বল সূত্রে খবর, আলিপুরদুয়ারের বাসিন্দা নিমা তামাংকে বিয়ে করতে আমেরিকা থেকে ভারতে এসেছিলেন নয়না ও তাঁর ভাইঝি ইউনিস।

প্রাথমিকভাবে সূত্র মারফত জানা যাচ্ছে, গত ১৩ এপ্রিল নিমা তামাংকে বিয়ে করেছিলেন নয়না কলা পোড়েল। তাঁরপর ২১ এপ্রিল মধুচন্দ্রিমায় গিয়েছিলেন নেপালে। কিন্তু এরপর আবার এ দেশে ফেরার সময় ভারতে ঢোকার আগেই খড়িবাড়িতে সীমান্তবর্তী অঞ্চলে জাল আধার কার্ড-সহ তাদের পাকড়াও করা হয় বলে জানা যাচ্ছে। সূত্রের খবর, আলিপুরদুয়ারের হ্যামিল্টনগঞ্জ এলাকা থেকে ১০ হাজার টাকার বিনিময়ে ওই জাল আধার কার্ড বানানো হয়েছিল।

ধৃত তিন জনকেই প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর খড়িবাড়ি থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয় সশস্ত্র সীমা বলের তরফে। পুলিশ দুই মার্কিন নাগরিক-সহ এক ভারতীয়কে গ্রেফতার করে যথাযথ ধারায় মামলা রুজু করে। জাল আধার কার্ড-সহ গ্রেফতারির ঘটনায় ওই তিন জনকেই আজ শিলিগুড়ি মহকুমা আদালতে পেশ করে পুলিশ।

উল্লেখ্য, ভারত-নেপাল সীমান্তবর্তী এলাকায় নিরাপত্তা ও নজরদারির দায়িত্ব থাকে এসএসবি জওয়ানদের উপর। সর্বক্ষণ সজাগ দৃষ্টি রেখে চলে সশস্ত্র সীমা বল। আজ এসএসসির নজরদারির সময়েই এই জাল আধার নিয়ে ঘোরার অভিযোগে গ্রেফতার তিন জন।