Galda Prawn: এ যেন দুয়ারে গলদা! গঙ্গাঘাটে নেমে ২-৩ কেজি চিংড়ি তুলে নিলেন এলাকাবাসী

Sheoraphuli Ganga Ghat: গঙ্গার ঘাটে ঝাঁক-ঝাঁক গলদা চিংড়ি ভেসে এল। বলা ভালো ভিড় করল। আর তা ধরতেই হুড়োহুড়ি শুরু করলেন এলাকাবাসী।

| Edited By: | Updated on: Mar 13, 2022 | 1:37 PM

শেওড়াফুলি: নিত্যদিনের মতই আনাগোনা ছিল গঙ্গার ঘাটে। কেউ স্রেফ বসে ছিলেন, কেউ আবার নিতান্তই এসেছিলেন সময় কাটাতে। তবে হঠাৎ নজর গেল সিঁড়ির দিকে। লম্বা দাঁড়া বেয়ে গঙ্গার ঘাটে কিলো-কিলো কী উঠে আসছে? একটু কাছে যেতেই ‘থ’ এলাকাবাসী। দৃষ্টি যেন আটকে গিয়েছে সেখানেই। এ যে গলদা চিংড়ি!

শেওড়াফুলি ঘাট। শনিবার সন্ধ্যে নামতেই চিংড়ি ধরতে রীতিমত হুড়োহুড়ি পড়ে যায়। একটা ঘাট ছেড়ে পাশের ঘাট। সেই ঘাট ছেড়ে তারও পাশের ঘাট। বিকেল গড়িয়ে প্রায় সন্ধ‍্যা নামলেও গঙ্গার ঘাটে-ঘাটে হঠাৎ ভিড় জমে উঠল ঠিক এইভাবে। কেউ হাঁটু জলে নেমে পড়েছেন, কেউ আবার খালি গায়ে কোমর পর্যন্ত ডুবিয়ে হাতড়ে বেড়াচ্ছেন জলের নীচে। চিংড়ি ধরতে এভাবেই কসরত করলেন এলাকাবাসী।

গঙ্গার ঘাটে ঝাঁক-ঝাঁক গলদা চিংড়ি ভেসে এল। বলা ভালো ভিড় করল। আর তা ধরতেই হুড়োহুড়ি শুরু করলেন এলাকাবাসী। কেউ পলিথিনের প্যাকেটে, কেউ ব‍্যাগে, কেউ আবার বস্তা নিয়ে এসে তার মধ্যে ভর্তি করলেন গলদা চিংড়ি। ছোট নয়, বেশ বড়  আকারের চিংড়ি গুলি ছিল। কিন্তু এত চিংড়ি কোথা থেকে এল সেসব ভাবার সময় নেই। কেউ বলছেন একটি লঞ্চ শেওড়াফুলি দিয়ে যাওয়ার সময় সেখান থেকে জলে পরে গিয়েছে চিংড়ি। স্থানীয়রা জানান, “এর আগে একবার কচ্ছপ , আবার কখনও মাছও পাওয়া গিয়েছিল প্রচুর পরিমাণে।

Follow Us: