Puja Donation: ‘নেব না অনুদান’, আরজি করকাণ্ডের বিচার চেয়ে ৮৫ হাজার ফেরাল ‘বৌঠান সংঘ’

RG Kar: আরজি করে ডাক্তারি পড়ুয়ার ধর্ষণ-খুনের ঘটনা ঘিরে তোলপাড় রাজ্য। সমাজের বিভিন্ন মহল থেকে উঠেছে প্রতিবাদের ঝড়। এই আবহে রাজ্যের একাধিক পুজো কমিটি প্রকাশ্যে জানিয়ে দিয়েছে, তারা পুজোর অনুদান নেবে না। একাধিক মহিলা পরিচালিত পুজো কমিটি এই ঘোষণা করেছে।

Puja Donation: 'নেব না অনুদান', আরজি করকাণ্ডের বিচার চেয়ে ৮৫ হাজার ফেরাল 'বৌঠান সংঘ'
প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 24, 2024 | 1:22 PM

হুগলি: উত্তরপাড়ার আরও একটি পুজো কমিটি জানিয়ে দিল, তারা দুর্গাপুজোর অনুদান নেবে না। এই নিয়ে উত্তরপাড়ার তিনটি পুজো কমিটি রাজ্য সরকারের পুজোর অনুদান ৮৫ হাজার টাকা প্রত্যাখ্যান করল। ভদ্রকালীর মহিলা পরিচালিত ‘বৌঠান সংঘ’ এবার জানিয়ে দিল, দুর্গাপুজোর অনুদান তারা নিতে নারাজ। পুজো কমিটির প্যাডে চিঠি আকারে তা প্রশাসনের কাছে জানানো হয়েছে।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)

আরজি করে ডাক্তারি পড়ুয়ার ধর্ষণ-খুনের ঘটনা ঘিরে তোলপাড় রাজ্য। সমাজের বিভিন্ন মহল থেকে উঠেছে প্রতিবাদের ঝড়। এই আবহে রাজ্যের একাধিক পুজো কমিটি প্রকাশ্যে জানিয়ে দিয়েছে, তারা পুজোর অনুদান নেবে না। একাধিক মহিলা পরিচালিত পুজো কমিটি এই ঘোষণা করেছে।

এই খবরটিও পড়ুন

বৌঠান সংঘও মহিলা পরিচালিত পুজো। পুজো কমিটির তরফে রিনা দাস বলেন, “আমরা প্রতিবার পুজোর অনুদান নিয়ে থাকি। এ বছর আরজি করের এই ঘটনার প্রতিবাদে আমরা অনুদান নিচ্ছি না। নির্মমভাবে চিকিৎসককে নির্যাতন করে মারা হয়েছে। দোষীদের শাস্তির দাবি করছি আমরা।”

পুজো কমিটির আরেক সদস্য ঋতুপর্ণা দাশগুপ্তর কথায়, আরজি করের ঘটনা নিয়ে তোলপাড় চলছে। আবার এমনও বহু ঘটনা ঘটে যেগুলি সামনেই আসে না। সেই সমস্ত ঘটনারই প্রতিবাদস্বরূপ এই সিদ্ধান্ত নিয়েছে পুজো কমিটি।