Howrah: হাওড়ার হাসপাতালে আরজি কর করে দেওয়ার হুমকি, কাঠগড়ায় শাসক নেতা

Howrah: হাওড়া শহরের প্রাণকেন্দ্র হাওড়া ময়দানে দীর্ঘদিন ধরে চলছে ইন্ডিয়ান রেড ক্রস সোসাইটি পরিচালিত একটি শিশু হাসপাতাল। এই হাসপাতাল পরিচালনা করে রাজ্য রেডক্রস সোসাইটি অনুমোদিত একটি কমিটি।

Howrah: হাওড়ার হাসপাতালে আরজি কর করে দেওয়ার হুমকি, কাঠগড়ায় শাসক নেতা
হাওড়ার হাসপাতালে থ্রেট কালচার!Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 04, 2024 | 11:32 PM

হাওড়া: আরজি কর নিয়ে তোলপাড়ের মাঝেই ফের হাসপাতালে থ্রেট কালচার! হাওড়ার হাসপাতালে শাসক নেতার শাসানি, ‘আরজি কর করে দেবো।’ অভিযোগ ঘিরে উত্তেজনা হাওড়া ময়দানের ইন্ডিয়ান রেড ক্রস সোসাইটির হাসপাতাল। শুক্রবার বিকালে স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতা সুরজিৎ সাহার নেতৃত্বে ওই হাসপাতালের কর্মীদের ওপর হামলার অভিযোগ ওঠে। তদন্তে হাওড়া থানার পুলিশ।

হাওড়া শহরের প্রাণকেন্দ্র হাওড়া ময়দানে দীর্ঘদিন ধরে চলছে ইন্ডিয়ান রেড ক্রস সোসাইটি পরিচালিত একটি শিশু হাসপাতাল। এই হাসপাতাল পরিচালনা করে রাজ্য রেডক্রস সোসাইটি অনুমোদিত একটি কমিটি। ২০২১ সালের মার্চ মাসে অনুমোদিত কমিটির মেয়াদ শেষ হয়ে যাওয়ার পর গত তিন বছর রাজ্য শাসক দলের নেতাদের নিয়ে গঠিত একটি কমিটি ওই হাসপাতাল চালাচ্ছিল। কমিটিতে ছিলেন হাওড়া পুরসভার প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান চিকিৎসক সুজয় চক্রবর্তী।

চলতি বছর ১ অক্টোবর রাজ্য থেকে নতুন কমিটি গঠন করা হয়। তাতে বিজেপি ঘনিষ্ঠ নেতারা এবং চিকিৎসক ওই কমিটিতে জায়গা পায়। অভিযোগ, এরপরই হাসপাতালে দখল নিতে শুরু হয়ে যায় দু দলের ঠান্ডা লড়াই। শুক্রবার বিকালে স্থানীয় তৃণমূল কংগ্রেস নেতা সুরজিৎ সাহার নেতৃত্বে ওই হাসপাতালে হামলা এবং কর্মীদের আরজি কর করে দেওয়ার হুমকি দেওয়া হয় বলে অভিযোগ। এতে আতঙ্কিত হয়ে পড়েন হাসপাতালের মহিলা কর্মীরা।

এই খবরটিও পড়ুন

ওই সংস্থার হাওড়া জেলার কো-অর্ডিনেটর মন্দিরা চক্রবর্তী অভিযোগ করেন, তাঁদের সরাসরি হুমকি দেন সুরজিৎ সাহা। নতুন কমিটি হওয়ায় তৃণমূলের রোষ গিয়ে পড়েছে কর্মীদের ওপর। এতে তাঁরা আতঙ্কিত হয়ে পড়েছেন। যদিও সুরজিৎ সাহা তাঁর বিরুদ্ধে ওটা যাবতীয় অভিযোগ অস্বীকার করেন। তিনি বলেন,  তাঁর মেয়ের ভ্যাকসিনের জন্য গিয়েছিলেন। সেখানে তাঁর থেকে হাজার টাকা চাওয়া হয়। এতে প্রতিবাদ করলে তাঁকে ধাক্কা মারা হয়। তাই তিনি থানায় অভিযোগ দায়ের করেছেন।

কর্মীদের হুমকি দেওয়ার অভিযোগ সরাসরি তিনি অস্বীকার করেন। এদিকে ওই কমিটির পুরনো সদস্য এবং হাওড়া পুরসভার বর্তমান প্রশাসক মণ্ডলীর চেয়ারম্যান সুজয় চক্রবর্তী বলেন, তিনি এই ব্যাপারে কিছু জানেন না। তবে তিনি দাবি করেন এখনও তিনি সদস্য আছেন।

রাজ্যের খাদ্য প্রক্রিয়াকরণ দফতরের মন্ত্রী অরূপ রায়ের বক্তব্য, ইন্ডিয়ান রেড ক্রস সোসাইটির হাওড়া শাখার প্রেসিডেন্ট হলেন জেলাশাসক এবং চেয়ারম্যান হলেন নিশীথ চৌধুরী। এভাবে নতুন কমিটি হলে তারা মানবেন না।

এদিকে আইআরসিএসের হাওড়া ব্রাঞ্চের কো-অর্ডিনেটর মন্দিরা চক্রবর্তী জানান, তাঁরা চান অবিলম্বে থ্রেট কালচার বন্ধ হোক। না হলে ওই সংস্থার রাজ্য সভাপতি রাজ্যপাল এবং জাতীয় সভাপতি রাষ্ট্রপতির দারস্থ হবেন।