Rain in Bengal: তীব্র দাবদাহের মধ্যেই স্বস্তির বৃষ্টি শুরু, কয়েক ঘণ্টার মধ্যে ভিজতে চলেছে ৪ জেলা

Rain in Bengal: হাওয়া অফিসের পূর্বাভাস সত্যি করে বিকাল ৫টা নাগাদই ভিজতে শুরু করল উত্তর। মুষলধারে বৃষ্টি নামলো বক্সা পাহাড়ে। তীব্র দাবদাহে যখন পুড়ছে গোটা বাংলা ঠিক তখনই উলটো ছবি দেখা গেল আলিপুর দুয়ার জেলার বক্সা পাহাড়ে।

Rain in Bengal: তীব্র দাবদাহের মধ্যেই স্বস্তির বৃষ্টি শুরু, কয়েক ঘণ্টার মধ্যে ভিজতে চলেছে ৪ জেলা
স্বস্তির বৃষ্টি শুরু উত্তরে
Follow Us:
| Edited By: | Updated on: Apr 28, 2024 | 5:09 PM

জলপাইগুড়ি: চাঁদি ফাটা গরমে নাভিশ্বাস উঠছে বঙ্গবাসীর। কলাইকুণ্ডা থেকে পানাগড়, তাপমাত্রার পারদ একেবারে ৪৫ ডিগ্রি সেলসিয়াসের ঘরে। কলকাতাতেও পারা ঘোরাফেরা করছে ৪০ থেকে ৪১ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। ১ মে পর্যন্ত তাপপ্রবাহের সতর্কতা রয়েছে প্রায় ১৫ জেলায়। বৃষ্টি হবে? হাপিত্যেস করে বসে আছে গোটা বাংলা। এরইমধ্যে রবিবার বিকালেই আচমকা এল সুখবরটা। হাওয়া অফিস বলছে আগামী ২ থেকে ৩ ঘণ্টার মধ্যে ভিজতে চলেছে চার জেলা। বৃষ্টির পূর্বাভাস আলিপুরদুয়ার, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পংয়ে। বৃষ্টির সঙ্গে বজ্রবিদ্যুতের দেখাও মিলতে পারে। সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার প্রতি ঘণ্টার গতিবেগে ঝোড়ো হাওয়ারও দেখা মিলতে পারে। 

দুপুর সাড়ে তিনটে নাগাদ এই আপডেট দিয়ে দিয়েছিল হাওয়া অফিস। হাওয়া অফিসের পূর্বাভাস সত্যি করে বিকাল ৫টা নাগাদই ভিজতে শুরু করল উত্তর। মুষলধারে বৃষ্টি নামলো বক্সা পাহাড়ে। তীব্র দাবদাহে যখন পুড়ছে গোটা বাংলা ঠিক তখনই উলটো ছবি দেখা গেল আলিপুর দুয়ার জেলার বক্সা পাহাড়ে। 

রবিবার বিকাল ৪ টার পর মুষলধারে বৃষ্টি নামতে দেখা গেলো বক্সা পাহাড়ের পাদদেশ জয়ন্তী এলাকায়। এদিকে সকাল থেকেই প্রচুর পর্যটকের ভিড় ছিল সেখানে। আচমকা বৃষ্টির দেখা পেয়ে উচ্ছ্বসিত সকলেই। তবে আপতত কয়েক জেলায় বৃষ্টি দেখা গেলেও ১ তারিখ পর্যন্ত উত্তরবঙ্গের মালদহ, দক্ষিণ দিনাজপুর, উত্তর দিনাজপুরে তাপপ্রবাহের সতর্কতা থাকছে। অন্যদিকে দক্ষিণবঙ্গেও প্রায় সব জেলাতেই থাকছে তাপপ্রবাহের সতর্কতা।