Municipal Elections 2022: বিদায়ী কাউন্সিলর দেওয়াল লেখাও শুরু করে দিয়েছেন, এবারও কি তিনিই প্রার্থী! জোর জল্পনা জলপাইগুড়িতে

Municipal Elections 2022: বিদায়ী কাউন্সিলর দেওয়াল লেখাও শুরু করে দিয়েছেন, এবারও কি তিনিই প্রার্থী! জোর জল্পনা জলপাইগুড়িতে
দেওয়াল লিখছেন সন্দীপ মাহাতো। নিজস্ব চিত্র।

Municipal Election: মঙ্গলবার জলপাইগুড়ি শহরের ৫ নম্বর ওয়ার্ড এলাকায় হাতে রঙ তুলি নিয়ে তৃণমূল প্রার্থীকে ভোট দিন এই মর্মে দেওয়াল লিখতে দেখা গেল পুরপ্রশাসক বোর্ডের সদস্য সন্দীপ মাহাতোকে।

TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Jan 25, 2022 | 6:15 PM

জলপাইগুড়ি: প্রার্থী তালিকা ঘোষণা হয়নি এখনও। এরইমধ্যে দলের প্রতীক এঁকে দেওয়াল লিখন শুরু করে দিয়েছেন পুরপ্রশাসক বোর্ডের সদস্য। মঙ্গলবার জলপাইগুড়ি পুরএলাকায় দেখা গেল সেই ছবিই। রং তুলি হাতে নিয়ে দেওয়াল লিখছেন সন্দীপ মাহাতো। তাঁর অবশ্য বক্তব্য, এখনও অবধি ২৭ তারিখ ভোট ঠিক রয়েছে। সেইমতো সব দলই প্রচার চালাচ্ছে। তৃণমূলও নিজেদের পরিকল্পনামাফিক এগোচ্ছে। কীভাবে প্রচার হবে, কোথায় দেওয়াল লিখন হবে, কোথায় কী পোস্টার ফেস্টুন লাগানো হবে সমস্ত বিষয়েই আলোচনা এগোচ্ছে। আর দলের প্রতীকই যেহেতু দলের প্রধান পরিচয়, তাই সেই প্রতীক এঁকেই দেওয়াল লিখনও শুরু করে দেওয়া হয়েছে। একইসঙ্গে যে ওয়ার্ডে দেওয়াল লিখন হচ্ছে, সেখানকার বিদায়ী কাউন্সিলর সন্দীপ মাহাতোই। ফলে জল্পনা তৈরি হয়েছে, তা হলে কি এবারও তিনিই প্রার্থী?

রাজ্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে এখনও আনুষ্ঠানিক ভাবে জলপাইগুড়িতে পুরভোটের ভোটের দিনক্ষণ ঘোষনা করা হয়নি। শুধু জলপাইগুড়ি কেন, বকেয়া ১০৮টি পুরসভারই ভোট নিয়ে চূড়ান্ত দিন জানায়নি রাজ্য নির্বাচন কমিশন। তবে ভোটের দিন ঘোষণা না হলেও তৃণমূলের পক্ষ থেকে ধরেই নেওয়া হয়েছে আগামী ২৭ ফেব্রুয়ারিই পুরভোট হচ্ছে। তাই থেমে নেই শাসকদলের ভোট প্রচারের কাজ।

মঙ্গলবার জলপাইগুড়ি শহরের ৫ নম্বর ওয়ার্ড এলাকায় হাতে রঙ তুলি নিয়ে তৃণমূল প্রার্থীকে ভোট দিন এই মর্মে দেওয়াল লিখতে দেখা গেল পুরপ্রশাসক বোর্ডের সদস্য সন্দীপ মাহাতোকে। যদিও নির্দিষ্ট কারও নাম লেখা হয়নি দেওয়ালে। আপাতত সেখানে মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত শক্ত করারই ডাক রয়েছে।

তবে জলপাইগুড়ি শহরে জোর গুঞ্জন এবারও ৫ নম্বর ওয়ার্ড থেকে টিকিট পাবেন সন্দীপ মাহাতোই। এদিনের দেওয়াল লিখনের পর সে গুঞ্জন আরও জোরাল হতে শুরু করেছে। যদিও সন্দীপ মাহাতো বলেন, ২৭ ফেব্রুয়ারি পুরভোট সকলেই জানেন। সেইমতোই প্রস্তুতি নেওয়া শুরু হয়ে গিয়েছে। মঙ্গলবার থেকে প্রার্থীর নাম ছাড়াই দেওয়াল লিখনও শুরু হল। ফাঁকা রাখা হচ্ছে চুনকাম করা দেওয়ালের নির্দিষ্ট অংশ। দল প্রার্থীর নাম ঘোষণা করলে সেখানে সেই নাম লিখে দেওয়া হবে।

জলপাইগুড়ি পুরসভার প্রশাসকমণ্ডলীর সদস্য সন্দীপ মাহাতো বলেন, “আমরা সকলে জানি আগামী ২৭ ফেব্রুয়ারি পুরনির্বাচন হতে যাচ্ছে। সেই নির্বাচনকে সামনে রেখে তৃণমূল কংগ্রেসের কাজকর্ম চলছে। আমরা ৩৬৫ দিনই মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের কর্মসূচি নিয়ে মানুষের পাশে থাকি। নির্বাচন যেহেতু একটা গণতন্ত্রের অঙ্গ, আর তার অঙ্গ দেওয়াল লিখন। তাই ৫ নম্বর ওয়ার্ডে দেওয়াল চুনকাম করা হয়েছে এবং লেখা শুরু হয়েছে। আমাদের এখনও প্রার্থীর নাম ঘোষণা হয়নি ঠিকই। তবে যখন তা ঘোষণা করা হবে সেখানে প্রার্থীর নাম লিখে দেওয়া হবে।”

আরও পড়ুন: School Reopening: ‘স্কুলগুলো এবার খোলা হোক’, আরও একটি মামলা দায়ের কলকাতা হাইকোর্টে

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA