‘সিট গঠন করাটা আইওয়াশ, কেন কেঁচো খুড়তে সাপ বের করছেন!’, ফিরহাদকে তীব্র আক্রমণ শুভেন্দুর

Suvendu Adhikari:তৃণমূল নেতা ফিরহাদ হাকিম জানিয়েছেন রাজ্য সরকার সিট গঠন করেই তদন্ত করবে। এর পেছনে সিবিআই তদন্তের প্রয়োজন নেই। ধৃত দেবাঞ্জনের সঙ্গে যে সব নেতা-মন্ত্রীদের যোগাযোগ ছিল বলে জানা গিয়েছে, তাঁদের মধ্যে ফিরহাদ অন্যতম।

'সিট গঠন করাটা আইওয়াশ, কেন কেঁচো খুড়তে সাপ বের করছেন!', ফিরহাদকে তীব্র আক্রমণ শুভেন্দুর
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Jun 26, 2021 | 9:03 PM

ঝাড়গ্রাম: ভুয়ো টিকাকরণকাণ্ড নিয়ে শাসক দলের বিরুদ্ধে পূর্বেই সরব হয়েছে বিরোধী শিবির। স্বাস্থ্যভবনে গিয়ে মুখ্য় স্বাস্থ্য়সচিবের সঙ্গে দেখাও করেছেন বিজেপির বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। চিঠি দিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনকেও। এ বার ঝাড়গ্রামে দলীয় বৈঠকের পর সাংবাদিক বৈঠকে সরাসরি রাজ্য সরকারকে নিশানা করেন শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)।

শনিবার, সাংবাদিক বৈঠকে শুভেন্দু বলেন, “ভ্য়াকসিনকাণ্ড নিয়ে সিট গঠন করে কোনও লাভ নেই। রাজ্যের ওই সিট গঠনের নাটক আগেও হয়েছে। ২০২০-তে প্যান্ডেমিক শুরু হলে খোদ মুখ্যমন্ত্রী বলেছিলেন দুহাজার কোটি টাকার দুর্নীতি হয়েছে কোভিড ফান্ডিং-এর নামে। তারজন্য সিট গঠন করা হয়। সেই সিটের মাথায় ছিলেন অধুনা মুখ্য়মন্ত্রীর প্রধান উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্য়ায়। সেই সিটের রিপোর্ট আজও বেরয়নি। কোথায় আছে কেউ জানে না। আসলে এই সিট গঠন একটা আইওয়াশ করা। ওই ভুয়ো আইএএস দেবাঞ্জন তৃণমূল নেতাদের বন্ধু। গাদা গাদা ভিডিয়ো আছে, ছবি আছে, রেকর্ড আছে, ফলক পাওয়া যাচ্ছে, এতকিছু হচ্ছে, তারপরেও বলবে যোগাযোগ নেই!”

এখানেই থামেননি বিরোধী দলনেতা (Suvendu Adhikari)। সুর চড়িয়ে অধিকারী পুত্র বলেন, “ফিরহাদ হাকিম এত হাবিজাবি কথা কেন বলছেন! কেঁচো খুড়তে সাপ বেরিয়ে আসবে তো! চিটফাণ্ড কাণ্ড, সুদীপ্ত সেন এসবের জবাব দিতে পেরেছেন! মানুষের কয়েক কোটি টাকা আত্মসাৎ করে বসে আছেন! ফেরত আনা গিয়েছে সেইসব টাকা!”

ভুয়ো টিকাকাণ্ডে ধৃত দেবাঞ্জন দেবের বিরুদ্ধে ইতিমধ্যেই অনিচ্ছাকৃত খুনের মামলা রুজু করার নির্দেশ দিয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। যদিও পাল্টা বিজেপির তরফে দাবি করা হয়েছে, ভুয়ো ভ্য়াকসিন কাণ্ডে সিবিআই তদন্ত করা হোক। পাল্টা, তৃণমূল নেতা ফিরহাদ হাকিম জানিয়েছেন রাজ্য সরকার সিট গঠন করেই তদন্ত করবে। এর পেছনে সিবিআই তদন্তের প্রয়োজন নেই। ধৃত দেবাঞ্জনের সঙ্গে যে সব নেতা-মন্ত্রীদের যোগাযোগ ছিল বলে জানা গিয়েছে, তাঁদের মধ্যে ফিরহাদ অন্যতম। যদিও, সেই প্রসঙ্গে পরিবহনমন্ত্রীর সাফাই, তিনি দেবাঞ্জনকে চেনেন না, কোনওদিন আলাপ হয়নি। নীরব মোদীর সঙ্গে প্রধানমন্ত্রীর ছবি দেখা গিয়েছে, তাহলে কি তাঁরা ঘনিষ্ঠ? পাল্টা, এমনই দাবি করেন রাজ্যের পরিবহনমন্ত্রী।

এ প্রসঙ্গে, অধুনা বিজেপি নেতা (Suvendu Adhikari) বলেন, “ফিরহাদ তো পরস্পরবিরোধী কথা বলছেন। ওঁর নাম ভুয়ো আইএএসের সঙ্গে থাকলে ওঁ নীরব মোদীর তুলনা টানছেন আর কিছুদিন আগে যখন, কৌশিক চন্দের সঙ্গে আমাদের এক প্রতিনিধির ছবি দেখা গিয়েছিল তখন তো সেই বিচারপতিকে বিজেপির বলে দেগে দেওয়া হল। ফিরহাদকে বলব, কাচের ঘরে বসে একটু কম ঢিল মারলেই ভাল। আমরা আদালতের হস্তক্ষেপে সিবিআই তদন্ত চাই। তাহলে শাসক দলের সঙ্গে দেবাঞ্জনের সম্পর্ক সামনে চলে আসবে।”

টিকাকরণ প্রসঙ্গে, শুভেন্দু আরও বলেন, “কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে। তিনি স্পষ্টই বলেছেন, এ বিষয়ে রাজ্য মুখ্য। রাজ্যের দায়িত্ব রয়েছে জনগণের স্বাস্থ্য নিয়ে। টিকাকরণে সুপার স্প্রেডারদের অগ্রাধিকার দেওয়া হয়েছে। মুখ্য়মন্ত্রী আগে বলেছিলেন নিজে কিনে ভ্যাকসিন দেবেন। তারপর, পাল্টি খেয়ে দিল্লির মুখ্যমন্ত্রীর সঙ্গে হাত মিলিয়ে বলছেন আর টিকা কিনতে পারবেন না। আমি বিরোধী দলনেতা হিসেবে বলছি এটা নিয়ে ওঁরা রাজনীতি না করলেই ভাল। এর ফল ভাল হবে না।”

এদিন, কেন্দ্রীয় স্বাস্থ্য়মন্ত্রীকে চিঠি লেখার পাশাপাশি, পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধিকে ৩৮ শতাংশ সেস কমানোর দাবিও করেন শুভেন্দু। তাঁর কথায়, “ভোটের আগে এক টাকা সেস কমিয়ে গিমিক না করে ৩৮ শতাংশ সেস বাতিল করুক। তাহলে বুঝব, এই পেট্রোপণ্য নিয়ে আন্দোলন জনস্বার্থে আন্দোলন।” রাজ্য সরকারের বিরুদ্ধে অনুযোগ জানিয়ে শুভেন্দু বলেন, “মুখ্য়মন্ত্রী যে মিথ্যা কথা বলছেন, বিভ্রান্তি ছড়াচ্ছেন তা তো অস্পষ্ট নয়। ছোট ছোট পড়ুয়াদেরও মিথ্যা কথা বলছেন।” শুধু তাই নয়, বিজেপির আগামী কর্মসূচি নিয়ে খুব শীঘ্রই আবারও কর্মীদের সঙ্গে বৈঠক করবেন বলে জানিয়েছেন অধিকারী পুত্র।

আরও পড়ুন: মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ‘স্বেচ্ছায়’ ৩১৫ টাকা দিলে তবেই মিলছে টিকা!