মোদী-ব্রিগেডে রেকর্ড গরমের সাক্ষী থাকবে কলকাতা!

মোদীর Narendra Modi) ব্রিগেডে ( BJP Brigade 2021) বেলা বাড়তেই চড়বে তাপমাত্রা (West Bengal Weather)। শুষ্ক ও গরম আবহাওয়ায় কষ্টও বাড়বে।

মোদী-ব্রিগেডে রেকর্ড গরমের সাক্ষী থাকবে কলকাতা!
Follow Us:
| Updated on: Mar 07, 2021 | 11:03 AM

কলকাতা: আজ বঙ্গে মোদী। চড়ছে রাজনৈতিক পারদ। আজকেও রেকর্ড গরমের সাক্ষী থাকবে কলকাতা (Kolkata)। মোদীর Narendra Modi) ব্রিগেডে ( BJP Brigade 2021) বেলা বাড়তেই চড়বে তাপমাত্রা (West Bengal Weather)। শুষ্ক ও গরম আবহাওয়ায় কষ্টও বাড়বে।

রবিবার সকালে সকালে কলকাতার তাপমাত্রা স্বাভাবিকের থেকে ১ডিগ্রি সেলসিয়াস বেশি থাকবে। সর্বনিম্ন তাপমাত্রা ২২.৩ ডিগ্রি । শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ৩৬ ডিগ্রি সেলসিয়াস ছুঁয়েছে কলকাতায়। আজও স্বাভাবিকের থেকে ৪ থেকে৫ ডিগ্রি বেশি থাকতে পারে কলকাতার তাপমাত্রা।

বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় কলকাতা শহরে বৃষ্টি হয়নি। দক্ষিণবঙ্গে মূলত শুষ্ক ও গরম আবহাওয়া। পশ্চিমের জেলা গুলোতে তাপমাত্রা ৪০ ডিগ্রির কাছাকাছি পৌঁছবে। সপ্তাহের মাঝামাঝি বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম বর্ধমান, বীরভূমে তাপমাত্রা ৩৮ থেকে ৪০ ডিগ্রি হতে পারে।

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে উত্তরবঙ্গের পাহাড়ি এলাকায় বৃষ্টি চলবে। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি জেলাতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সিকিম, অসম, মেঘালয়, অরুণাচল প্রদেশ-সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিরতেও বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

আরও পড়ুন: নন্দীগ্রামে শুরু, নন্দীগ্রামেই কি শেষ, মমতা-শুভেন্দুর সম্পর্কের একাল-সেকাল

মৌসম ভবন আগেই জানিয়েছিল, এই বছর রেকর্ড গরম থাকবে সারা ভারতে। কলকাতার বর্তমান পরিস্থিতিও প্রায় সেই ইঙ্গিতই দিচ্ছে। বসন্তেই ‘অগ্নিবাণ’ ছুড়ছে প্রকৃতি। আগামী সপ্তাহগুলিতেও যে ভ্যাপসা গরম বজায় থাকবে, তা আঁচ করা যাচ্ছে এখনই।