Agnimitra Paul Arrested : বিজেপির মিছিল ঘিরে ধুন্ধুমার কাণ্ড, গ্রেফতার হয়ে পুনরায় নির্বাচনের দাবি অগ্নিমিত্রার

Agnimitra Paul Arrested : গতকাল ভোটের নামে প্রহসন হয়েছে বলে অভিযোগ করেছে বিরোধী শিবির। আজ সেই প্রতিবাদে বনধ সমর্থনের জন্য রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখান বিজেপি নেতা-নেত্রীরা। গ্রেফতার হন বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পাল।

Agnimitra Paul Arrested : বিজেপির মিছিল ঘিরে ধুন্ধুমার কাণ্ড, গ্রেফতার হয়ে পুনরায় নির্বাচনের দাবি অগ্নিমিত্রার
গ্রেফতার হলেন বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পাল
Follow Us:
| Edited By: | Updated on: Feb 28, 2022 | 4:39 PM

বিধাননগর : গতকাল বাংলার ১০৮ টি পুরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সকাল থেকেই বিভিন্ন বুথ এবং ভোটগ্রহণকেন্দ্র থেকে বিক্ষিপ্ত অশান্তির খবর পাওয়া গিয়েছিল। ভোটে ছাপ্পা থেকে শুরু করে ভুয়ো ভোটার, প্রার্থীকে বিবস্ত্র করার অভিযোগ, এমনকি প্রার্থীকে ধর্ষণ করার হুমকিরও অভিযোগ উঠেছে। এই পুরভোটে সংবাদ মাধ্যম, সাংবাদিকদের উপরও নেমে এসেছে আক্রমণ। অভিযোগের তীর অবশ্যই শাসক শিবিরের দিকে। যদিও এইসব অস্বীকার করেছে শাসক শিবির। বিক্ষিপ্ত অশান্তির ব্যাখ্যা দিতে গিয়ে শাসক শিবিরের নেতারা অজুহাত দিয়েছে যে রাজ্যজুড়ে অশান্তি মাত্র ০.৩ শতাংশ। গতকালই পুরোভোটে সন্ত্রাসের অভিযোগ নিয়ে সরব হন বিরোধীরা। বিজেপির তরফে গতকালই ঘোষণা করা হয়েছে যে, আজ ১২ ঘণ্টার বাংলা বন্ধ ডাকা হবে গেরুয়া শিবিরের তরফে। বিধাননগরে বন্ধ সমর্থনে পথে নেমেছে বিজেপির নেতা-নেত্রীরা। সেই বন্ধ ঘিরেই বাধল ধুন্ধুমার কাণ্ড। গ্রেফতার করা হয় বিজেপির অগ্নিমিত্রা পাল এবং অশোক দিন্দাকে।

উল্টোডাঙা স্টেশনের কাছে দফায় দফায় বিক্ষোভ দেখাচ্ছেন বিরোধীরা। বিজেপির নেতা-নেত্রীরা স্টেশনে আগুন জ্বালিয়ে ট্রেন যেতে বাধা দেয়। ট্রেনের উপর উঠে ট্রেন চলতে বাধা দেয় বিজেপির কর্মী সমর্থকরা। রেল অবরোধ করেন বিজেপির কর্মীরা। বিক্ষোভ প্রদর্শনে যোগ দেন কল্যাণ চৌবে। রাস্তায় বিক্ষোভ মিছিলে যোগ দেন অগ্নিমিত্রা পাল, কল্যাণ চৌবে এবং অশোক দিন্দা। উল্টোডাঙায় বিজেপির মিছিল সেখানে পুলিশের সঙ্গে বচসায় জড়ান বিজেপির নেতা-নেত্রীরা। বিজেপি নেত্রী জানান যে, তিনি পথ অবরোধ করবেন। বিজেপির নেত্রীর অভিযোগ, গতকাল ভোটের নামে প্রহসন হয়েছে। সেই পুরভোটের সন্ত্রাসের প্রতিবাদেই তাঁরা বনধ ডেকেছেন। তাঁরা বনধের সমর্থনে পথে নেমেছেন। তিনি আরও জানিয়েছেন, পুলিশ প্রশাসন যতই কড়া হাতে বন্ধ দমানোর চেষ্টা করুক না কেন তাঁরা পথ অবরোধ করবেনই। তিনি পথে বসে পড়বেন বলেও জানান। বিজেপির বন্ধ সমর্থনের মিছিল ঘিরে উত্তেজনা ছড়ায় উল্টোডাঙায়। মিছিলের সময় পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয় বিক্ষোভকারীদের। শান্তিপূর্ণভাবে বিক্ষোভও করতে দেওয়া হচ্ছে না অভিযোগ করেন বিজেপি নেত্রী।

সূত্র জানিয়েছে, অগ্নিমিত্রা পাল যখন পথ অবরোধ করতে আসেন তখনই তাঁকে পুলিশের তরফে অনুরোধ করা হয় বিক্ষোভ না দেখানোর জন্য। জানানো হয় উল্টোডাঙায় এইভাবে অবরোধ করলে সাধারণ মানুষ অসুবিধায় পড়বেন। কিন্তু বিজেপি নেত্রী নিজের দাবিতে অনড় ছিলেন। তিনি জানান, রাস্তা অবরোধ তিনি করবেনই। এরপর অগ্নিমিত্রা পালের নিরাপত্তারক্ষীর সঙ্গেও পুলিশের হাতাহাতি শুরু হয়ে যায়। শেষে অগ্নিমিত্রা পাল এবং অশোক দিন্দাকে গ্রেফতার করে পুলিশ। পুলিশ ভ্যানে ওঠার সময় তিনি বলেছেন, “গণতন্ত্রকে পিষে মেরে দিয়েছে। আজ আমরা প্রতিবাদ করতে রাস্তার পাশ দিয়ে হাঁটছি। কিন্তু আমাদের গ্রেফতার করা হচ্ছে।” তিনি আরও বলেছেন, “আজকে মাননীয়া মুখ্যমন্ত্রী বলে দেবেন আমরা কোন রাস্তা দিয়ে হাঁটব! পশ্চিমবঙ্গে গণতন্ত্র নেই। কালকে নির্বাচন হয়নি। আবার করে নির্বাচবন হোক। কেন্দ্রীয় বাহিনী দিয়ে নির্বাচবন হোক। আমাদের এই আন্দোলন চলতে থাকবে।”

আরও পড়ুন : Arjun Singh: অনুব্রতর সুর অর্জুনের গলায়, পুলিশ মারলে তাকে পাল্টা মারার নিদান বিজেপি নেতার