Bangaon: ড্রেন বুজিয়ে ঘর বানাচ্ছেন তৃণমূলের এই নেত্রী, আবার স্বীকারও করলেন

North 24 Pargana: যদিও, এ প্রসঙ্গে গোপা দেবী জানিয়েছেন, ওই ড্রেনের পিছনে তাঁর নিজস্ব জায়গা রয়েছে। সেখানে বাড়ি নির্মাণ হবে পরে। তাই আপাতত একটি ঘর সেখানে বানিয়ে রেখেছেন। এখানেই কিন্তু শেষ নয়, গোপা দেবী এও যুক্তি দিয়েছেন, ড্রেন বুজিয়ে শুধু তাঁর বাড়ি নয়, আরও অনেকের বাড়ি রয়েছে। তবে বাড়ি ভেঙে দেওয়ার নির্দেশ এলে তা তিনি ভেঙে দেবেন।

Bangaon: ড্রেন বুজিয়ে ঘর বানাচ্ছেন তৃণমূলের এই নেত্রী, আবার স্বীকারও করলেন
গোপা রায়, তৃণমূল নেত্রী Image Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 23, 2024 | 3:10 PM

বনগাঁ: খোদ দলের সুপ্রিমো কড়া বার্তা দিয়েছেন যাঁরা সরকারি জমি দখল করে বসে আছেন তাঁদের উচ্ছেদের। সেই নির্দেশ মেনে গোটা রাজ্যের বিভিন্ন পুরসভা ময়দানে নেমে উচ্ছেদ শুরু করেছে। এরই মধ্যে তৃণমূলেরই পঞ্চায়েত সমিতির সদস্যের বিরুদ্ধে উঠল বিস্ফোরক অভিযোগ। পিডব্লিউডি-র ড্রেনের উপর বাড়ি নির্মাণের অভিযোগ উঠল তাঁর বিরুদ্ধে। যদিও, বিষয়টি স্বীকার করে নিয়েছেন তিনি। তাঁর পাল্টা যুক্তি এই ড্রেনের উপর আরও একাধিক ঘর রয়েছে।

উত্তর ২৪ পরগনার বাগদা গ্রাম পঞ্চায়েতের নতুন বাজার এলাকায় বনগাঁ বাগদা সড়কের পাশে জল নিকাশি ড্রেন রয়েছে। সেই ড্রেনের উপরে পাকা ঘর নির্মাণের কাজ শুরু করেছে বাগদা পঞ্চায়েত সমিতির সদস্য তথা পঞ্চায়েত সমিতির প্রাক্তন সভাপতি গোপা রায়। এর আগে তাঁর বিরুদ্ধে পিডব্লিউডি-র জায়গায় দোকান ঘর করার অভিযোগ উঠেছিল। সেই ঘর না ভাঙার কারণে জেলা পরিষদের রাস্তা সংস্কারের কাজ থমকে আছে। এবার আবার নর্দমার উপর বাড়ি বানানোর অভিযোগ উঠল তাঁর বিরুদ্ধে।

যদিও, এ প্রসঙ্গে গোপা দেবী জানিয়েছেন, ওই ড্রেনের পিছনে তাঁর নিজস্ব জায়গা রয়েছে। সেখানে বাড়ি নির্মাণ হবে পরে। তাই আপাতত একটি ঘর সেখানে বানিয়ে রেখেছেন। তিনি বলেন, “ওটা করেছি কারণ পিছনে একটা নির্মাণ হবে। তাই মালপত্র রাখার জন্য ওই ঘরটা করছি।” এখানেই কিন্তু শেষ নয়, গোপা দেবী এও যুক্তি দিয়েছেন, ড্রেন বুজিয়ে শুধু তাঁর বাড়ি নয়, আরও অনেকের বাড়ি রয়েছে। তবে বাড়ি ভেঙে দেওয়ার নির্দেশ এলে তা তিনি ভেঙে দেবেন।

এই বিষয়ে বাগদা গ্রাম পঞ্চায়েতের প্রধান সঞ্জিত সর্দার বলেন, “ওই এলাকায় ড্রেনের উপরে ঘর নির্মাণ করে অনেকের রুটিরুটি চলে । আমি বিষয়টা খোঁজ নিয়ে দেখছি । পিডব্লিউডি-র এর জায়গার উপরে নির্মাণ কার্য অবৈধ। আমি এই বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে জানাব।” অপরদিকে, বিজেপির পক্ষ থেকে বনগাঁ জেলা বিজেপির সহ-সভাপতি অমৃতলাল বিশ্বাস জানিয়েছেন, “ওরা পারলে বনগাঁ বাগদা সড়কের উপরে ঘর নির্মাণ করবে। এই অসভ্যতামি বন্ধ হওয়া উচিত।” বাগদা পূর্ব ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি পরিতোষ কুমার সাহা জানিয়েছেন, “মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছেন সরকারি জায়গা জবরদখল করে রাখা যাবে না। যদি এমন থেকে থাকে তাহলে প্রশাসন ব্যবস্থা নেবে।”