Madhyamik Exam: হাতে সময় নেই! ভুল কেন্দ্রে হাজির দুই পরিক্ষার্থী, ত্রাতা পুলিশ

Madhyamik Exam: সোমবার থেকে শুরু হয়েছে মাধ্যমিক পরীক্ষা। দু বছর পর স্বাভাবিক ছন্দে হচ্ছে পরীক্ষা।

Madhyamik Exam: হাতে সময় নেই! ভুল কেন্দ্রে হাজির দুই পরিক্ষার্থী, ত্রাতা পুলিশ
কেন্দ্রে পৌঁছতে সাহায্য করল পুলিশ
Follow Us:
| Edited By: | Updated on: Mar 07, 2022 | 10:51 PM

আসানসোল: পরীক্ষা কেন্দ্রে না গিয়ে ভুল করে নিজেদের স্কুলেই পৌঁছে গিয়েছিল দুই পরীক্ষার্থী। কিন্তু আসলে চার কিলোমিটার দূরে পরীক্ষা কেন্দ্র। যখন ভুল ভাঙে তখনও হাতে সময় ছিল না। এই সময় পুলিশ উদ্যোগ নিয়ে দুই পরীক্ষার্থীকে পৌঁছে দিলেন পরীক্ষা কেন্দ্রে।

আছড়া রায় বলরাম গার্লস হাইস্কুলের দুই পরীক্ষার্থী খুশবু তুরি এবং লক্ষ্মী ডোম মাধ্যমিক পরীক্ষা দেওয়ার জন্য তাঁদের নিজের স্কুলেই পৌঁছে গিয়েছিল। কিন্তু সেখানে কর্তব্যরত শিক্ষাকর্মীরা তাদের বলেন, তাদের পরীক্ষার কেন্দ্র চিত্তরঞ্জনের ডিভি গার্লস হাইস্কুল। প্রায় চার কিলোমিটার দূরের স্কুলে কী ভাবে পৌঁছবে তা ভেবে দুই পরীক্ষার্থী কান্নাকাটি শুরু করে। এদিকে, পরীক্ষার তখন আর খুব বেশি দেরি নেই।

ওই সময় পরীক্ষাকেন্দ্রে উপস্থিত ছিলেন রূপনারায়ণপুর ওসি রাহুলদেব মণ্ডল এবং পশ্চিম বর্ধমান জেলা পরিষদের কর্মাধ্যক্ষ মহম্মদ আরমান। তাঁরা বিষয়টি জানা মাত্রই দ্রুত ব্যবস্থা গ্রহণ করেন। ওসি নিজের গাড়িতে ওই দুই ছাত্রীকে চাপিয়ে ডিভি গার্লস স্কুলে পৌঁছে দেন। যদিও পরীক্ষা কেন্দ্রে প্রবেশের সময় সকাল ১১ টা ৪৫ মিনিট। তার মাত্র দু মিনিট পরেই তাদের নিয়ে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে যায় পুলিশ। পরীক্ষা কেন্দ্রে তাদের স্বাগত জানান ছাত্রনেতা মিঠুন মণ্ডল। এ বিষয়ে সংশ্লিষ্ট পরীক্ষাকেন্দ্রের নিয়ামক জানান, ওই ছাত্রী দুজন পরীক্ষা কেন্দ্রে পৌঁছতে পারায় তাঁরাও স্বস্তি পেয়েছেন।

কোভিডবিধি মেনে ও কড়া নিরাপত্তার বেষ্টনীতে সোমবার শুরু হয়েছে মাধ্যমিক পরীক্ষা। পশ্চিম বর্ধমানের ৩০৩ টি স্কুলের পরীক্ষার্থীরা এবার পরীক্ষা দিচ্ছেন ১১৮ টি সেন্টার থেকে। মোট পরীক্ষার্থীর সংখ্যা ৩৩হাজার ৬৮। দু’বছর পর মাধ্যমিক পরীক্ষা স্বাভাবিক ছন্দে। স্বাভাবিকভাবেই খুশি পড়ুয়ারা এবং অভিভাবকরাও। পুলিশের পক্ষ থেকে কলম দিয়ে পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানানো হয়। আসানসোলের দুর্গাপুর পুলিশের পক্ষ থেকে পরীক্ষার্থীদের ফুল ও কলম দিয়ে উৎসাহ দেওয়া হয় ১১৮ টি সেন্টারে। এ দিন বারাবনির পাঁচগাছিয়া বিবেকানন্দ বিদ্যানিকেতনে আসানসোলের মেয়র তথা বারাবনির বিধায়ক বিধান উপাধ্যায় পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানান। মাস্ক, কলম, জলের বোতল দিয়ে তিনি পরীক্ষার্থীদের অভ্যর্থনা জানান। তিনি বলেন, ‘করোনাকালে একাকিত্বের মধ্যে পড়ুয়াদের দিন কেটেছে। এবার তাঁদের জীবনের প্রথম বড় পরীক্ষা। তাই শুভেচ্ছা জানাতে এসেছি। বিশেষ করে এই স্কুল থেকেই আমি পড়াশোনা করেছি। তাই মাধ্যমিক পরীক্ষার প্রথম দিন বিবেকানন্দ বিদ্যানেকেতন স্কুলে পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানাতে এলাম।’

আরও পড়ুন: Governor-TMC: ‘অতবড় লম্বা-চওড়া একটা মানুষ…’, রাজ্যপালকে ‘ঢং কর’ বললেন চন্দ্রিমা