উল্টো করে একে একে চার খুদেকে আলকাতরার ড্রামে চোবানো হল বারবার! পরের দৃশ্য আরও বেশি মর্মান্তিক

শিল্পতালুক পশ্চিম বর্ধমান (Paschim Bardhaman) দুর্গাপুরে (Durgapur) মর্মান্তিক এই হত্যাকাণ্ডে ফের নিন্দার ঝড় ওঠল বাংলা জুড়ে।

উল্টো করে একে একে চার খুদেকে আলকাতরার ড্রামে চোবানো হল বারবার! পরের দৃশ্য আরও বেশি মর্মান্তিক
ঘটনাস্থলে পড়ে কুকুর ছানার দেহগুলো
Follow Us:
| Edited By: | Updated on: Mar 01, 2021 | 6:29 PM

দুর্গাপুর: কারখানার সামনে ঘুরে বেড়াত ওরা। পায়ে পায়ে ঘুরত। কেউ কোলে তুলে আদর করত। কেউ বা খেতে দিত। মা তাদের সঙ্গেই থাকত। নজর রাখত প্রতি মুহূর্তে। কিন্তু সে দিন হয়তো খাবারের সন্ধানে সে-ও হয়েছিল এলাকাছাড়া। আর সেই সুযোগেই তাদের আলকাতরার ড্রামে চুবিয়ে দিল সেই কারখানারই নিরাপত্তারক্ষী। শিল্পতালুক দুর্গাপুরে (Durgapur) চার কুকুর ছানাকে মর্মান্তিক ভাবে হত্যার অভিযোগ ফের নিন্দার ঝড় উঠল বাংলায়।

দুর্গাপুরের আরআইপি প্লট শিল্পতালুক। সর্বদাই গমগম করে এলাকা। রবিবার ছুটির দিনে কিছুটা ফাঁকা ছিল চত্বর। স্থানীয়রা জানাচ্ছেন, ওই এলাকারই একটি বেসরকারি কারখানার সামনে ঘুরে বেড়াত কয়েক কুকুর ছানা। তাদেরকে ওখানেই জন্মাতে দেখেন স্থানীয়রা। মা কুকুরও তাদের সঙ্গেই থাকত। কারখানার গেটের সামনেই ঘুমোত ওরা।

সোমবার সকালে কারখানার ওই গেটের সামনে চার খুদেকে দেখতে পাননি কেউ। পরে দেখা যায় আলকাতরার ড্রামের মধ্যে চুবে রয়েছে তারা। খবর যায় থানায়। ততক্ষণে খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন পশুপ্রেমীরাও।

একটি পশুপ্রেমী সংগঠনের পক্ষ থেকে দুর্গাপুরের নিউটাউনশিপ থানার বিধাননগর ফাঁড়িতে অভিযোগ দায়ের করা হয়। তদন্তে নেমে পুলিশ কারখানার নিরাপত্তারক্ষীকে জিজ্ঞাসাবাদ করে। কথায় অসঙ্গতি থাকায় গ্রেফতার করা হয় আশিস চক্রবর্তী নামে ওই ব্যক্তিকে।

অভিযুক্ত ব্যক্তি

সংগঠনের পক্ষ থেকে অভিযুক্তের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন সুস্মিতা সেনগুপ্ত নামে এক পশুপ্রেমী। তিনি বলেন, “কুকুরটার ছ’টা সন্তান ছিল। তাদের মধ্যে পাঁচটা বাচ্চাকে পিচের ড্রামের মধ্যে পা ধরে মাথা ঝুলিয়ে বারবার চোবানো হয়েছে। ওই কারখানার নিরাপত্তারক্ষীরাই অভিযুক্তের নাম বলল। আমরা যখন গেলাম, দেখলাম রাস্তার ওপর পড়ে রয়েছে বাচ্চাগুলোর দেহ।” বলতে গিয়েই কেঁদে ফেললেন তিনি। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, মত্ত অবস্থাতেই এই কাজ করেছেন ওই নিরাপত্তারক্ষী।

আরও পড়ুন: ‘প্রবীণদের নিয়ে ফেক নিউজ ছড়াচ্ছে বিজেপি’, নিমতা কাণ্ডে বিস্ফোরক সুব্রত, চিঠি নির্বাচন কমিশনকে

ঘটনাস্থলে একটি সিসিটিভি ফুটেজ দেখে নিরাপত্তারক্ষীকেই চিহ্নিত করা গিয়েছে। ঘটনার তদন্ত করে দোষী ব্যক্তিকে চিন্তিত করে পুলিশকে যথাযথ পদক্ষেপ করার নির্দেশ দিয়েছেন মহকুমা শাসক অর্ঘ্যপ্রসূন কাজি।