শিব লিঙ্গে পুজো দিয়েই আসানসোলে প্রচার শুরু সায়নী ঘোষের

তাঁর বিরুদ্ধে দলের একাংশের বিক্ষোভের আবহে সায়নীর (Sayoni Ghosh) মন্তব্য, "বাইরের মেয়েকে ঘরের মেয়ে কী করে হয়ে উঠতে হয় মুখ্যমন্ত্রীর কাছে শিখেছি''

শিব লিঙ্গে পুজো দিয়েই আসানসোলে প্রচার শুরু সায়নী ঘোষের
নিজস্ব ফটো
Follow Us:
| Updated on: Mar 07, 2021 | 10:16 PM

আসানসোল: সোশ্যাল মিডিয়ায় শিব লিঙ্গে কন্ডোম পরানো ছবি পোস্ট করা নিয়ে অভিনেতা সায়নী ঘোষের (Sayoni Ghosh) বিরুদ্ধে ধর্মীয় ভাবাবেগে আঘাত হানার অভিযোগে এফআইআর দায়ের করেছিলেন মেঘালয়ের প্রাক্তন রাজ্যপাল তথা বিজেপি নেতা তথাগত রায় (Tathagata Roy)। এই ঘটনায় ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়। শুক্রবার তাঁকে তৃণমূলের প্রার্থী (TMC Candidate) করার পরেও বিজেপির সোশ্যাল মিডিয়া পেজ থেকে নিশানা করে হয়েছে। তৃণমূলের সেই তারকা প্রার্থী রবিবার তাঁর নির্বাচনী প্রচারই শুরু করলেন শিবলিঙ্গে পুজো দিয়ে।

রবিবার নির্বাচনী প্রচারের জন্য আসানসোল পা দেন সায়নী। আসানসোল দক্ষিণ কেন্দ্রের তৃণমূল প্রার্থী সায়নী প্রথমেই শিবলিঙ্গে ফুল মালা দিয়ে পুজো করেন। পুজো দিয়ে তারকা প্রার্থীর মন্তব্য, “শিব আমারও দেবতা। যারা পাঁচ বছরের পুরনো ছবি পোস্ট নিয়ে রাজনীতি করছেন, তাঁদের কাছে আসলে আর কোনও ইস্যু নেই।” কেন্দ্রের বিজেপি সরকারকে খোঁচা দিয়ে সায়নীর মন্তব্য, পাঁচ বছর আগে বিজেপি অনেক প্রতিশ্রুতি দিয়েছিলেন। সেগুলি পূরণ হয়েছে? বিজেপি নেতৃত্বের উদ্দেশে তাঁর কটাক্ষ, “আপনারা নিজের কথা রাখেনননি।”

“সায়নী ঘোষ বহিরাগত। তিনি হিন্দু দেবতাকে অপমান করেছেন। আসানসোল দক্ষিণের জন্য ভূমিপুত্র চাই।” সায়নীকে আসানসোল দক্ষিণ কেন্দ্রের প্রার্থী করা নিয়ে এমনই অভিযোগ করে বিক্ষোভ দেখায় তৃণমূলেরই একাংশ। যার প্রেক্ষিতে এদিন সায়নী বলেন, “বাইরের মেয়েকে ঘরের মেয়ে কী করে হয়ে উঠতে হয় তা মুখ্যমন্ত্রীর কাছে শিখেছি।”

প্রসঙ্গত, সায়নীর আসনে গত দু’বারের বিধানসভা নির্বাচনে তৃণমূলই জয়ী হয়েছে। সেখানকার বিদায়ী বিধায়ক তাপস বন্দ্যোপাধ্যায়কে এবার প্রার্থী করা হয়েছে রানিগঞ্জ কেন্দ্রে। এদিন তাপসবাবুকে সঙ্গে নিয়েই এক সভা থেকে সায়নী বলেন, তাঁর আসনটি বেঞ্চমার্ক হয়ে রইল। কারণ, ইতিমধ্যেই এই বিধানসভা কেন্দ্রে প্রচুর কাজ করেছেন তাপসবাবু। তাই মানুষের আশীর্বাদ তাঁর সঙ্গে থাকবে বলেই বিশ্বাস করেন তিনি। সায়নী আরও বলেন, আগামীতে তাপসবাবুর কাজকে ছাপিয়ে এলাকার আরও উন্নতিকরণই হবে তাঁর লক্ষ্য।

এদিন আসানসোলে ঢোকার আগে সায়নী জেকে নগর এলাকায় শিব ও কালী মন্দিরে পুজো দেন। তার পর এলাকায় একটি প্রচার মিছিলেও অংশ নেন তিনি। নতুন প্রার্থীর সঙ্গে পরিচয় করাতে এদিন আসানসোল দক্ষিণ বিধানসভার বার্নপুরের প্রান্তিক ক্লাবে এক কর্মী সম্মেলনের আয়োজন করা হয়। সেই সভা মঞ্চে সায়নীর হুঁশিয়ারি, ময়দানে খেলা হবে।

আরও পড়ুন: ‘বিরোধী এজেন্টকে বুথে ঢুকতে দেব না, আমরাই কেন্দ্রীয় বাহিনী,’ হুমকি তৃণমূল নেতার

তাঁর সঙ্গে ছিলেন সায়নীর আসানসোল উত্তর বিধানসভার তৃণমূল প্রার্থী তথা দলের জেলা চেয়ারম্যান মলয় ঘটক। তাঁকে প্রার্থী করা নিয়ে দলের একাংশের ক্ষোভ ও বিরোধিতা নিয়ে সায়নীর জবাব, “মান-অভিমান আছে ও থাকবে। সময়ের সঙ্গে তা চলেও যাবে। দিনের শেষে সবাই মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে চলে আসবেন।”