Dacoity: পাঁচিল টপকে ঢোকে মুখে গামছা বাঁধা ডাকাতদল, প্রায় সাত ঘণ্টা ধরে চলল তাণ্ডব

Paschim Burdwan News: ২০ জনের একটি ডাকাত দল পাঁচিল টপকে কারখানায় ঢোকে রবিবার রাতে। নিরাপত্তারক্ষীদের বেঁধে রেখে সাড়ে সাত ঘণ্টা ধরে ডাকাতি চলে বলে অভিযোগ।

Dacoity: পাঁচিল টপকে ঢোকে মুখে গামছা বাঁধা ডাকাতদল, প্রায় সাত ঘণ্টা ধরে চলল তাণ্ডব
বন্ধ কারখানায় ডাকাতি। অভিযোগ নিরাপত্তারক্ষীর।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 24, 2022 | 3:41 PM

দুর্গাপুর: বন্ধ কারখানায় চলল দুঃসাহসিক ডাকাতি। রবিবার রাতে প্রায় সাত ঘণ্টা ধরে ‘অপারেশন’ চালায় ডাকাত দল। পশ্চিম বর্ধমানের দুর্গাপুরের (Durgapur) বামুনাড়া শিল্পতালুকের এই ঘটনায়। নিরাপত্তারক্ষীদের বেঁধে বন্ধ কারখানা থেকে কোটি টাকার তামার তার ও যন্ত্রাংশ লুঠ করা হয় বলে অভিযোগ। অভিযোগ, ২০ জনের একটি ডাকাত দল পাঁচিল টপকে কারখানায় ঢোকে রবিবার রাতে। নিরাপত্তারক্ষীদের বেঁধে রেখে সাড়ে সাত ঘণ্টা ধরে ডাকাতি চলে বলে অভিযোগ। আনুমানিক দেড় কোটি টাকার তামার তার ও যন্ত্রাংশ নিয়ে যাওয়ার অভিযোগ তুলেছেন নিরাপত্তারক্ষীরা।

নিরাপত্তারক্ষীরা জানান, রবিবার রাত তখন ৯টা বাজে। একটি দল এসে কারখানার ভিতর ঢোকে। চারপাশ তখন অন্ধকার, নিশ্চুপ। পাঁচিল টপকে ঢোকে তারা। এরপরই নিরাপত্তারক্ষীদের বেঁধে ফেলে। কারখানার একটি ঘরের ভিতর আটকে রেখে এরপর শুরু হয় ডাকাতি। অভিযোগ, তামার তার ও বহু মূল্য়বান যন্ত্রাংশ নিয়ে যায় তারা। কাঁকসার বামুনাড়া শিল্পতালুকের এই বেসরকারি ইস্পাত কারখানা প্রায় ছ’ মাস আগে বন্ধ হয়ে যায়। কাঁকসা থানার পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে।

রামজি রায় নামে এক নিরাপত্তারক্ষী বলেন, “পাঁচিল টপকে ১৮ থেকে ২০ জন ভিতরে আসে। আমাদের হাত পিছনের দিকে নিয়ে বেঁধে ফেলে। এরপরই যত তামার তার ছিল সব নিয়ে পালিয়ে যায়। কম করে ১ কোটি টাকার হবে জিনিস। এমনকী স্টোর রুমেও তাণ্ডব চালায়। যা পেরেছে সবটা নিয়ে পালিয়েছে।”

আরেক নিরাপত্তারক্ষী শেখ হাসানুর জামাল বলেন, “পাঁচিল টপকে ঢোকে ওরা। আমরা বাইরে বেঞ্চ পেতে বসেছিলাম। ঢুকেই আমাদের দু’জনকে কব্জা করে নেয়। বেঁধে টেনে নিয়ে যায় ওদিকে। তারপর আমাদের কাছে জানতে চায় আর কেউ আছে কি না। ওদের হাতে পিস্তলও ছিল। আমরা মিথ্যা বললে বিপদ হবে ভেবে জানাই একজন আছে ভিতরে। এরপর ওকেও বাইরে এনে বেঁধে দেয়। একজন মারধরও করে। তারপর সব নিয়ে চলে যায়। মুখে গামছা বাঁধা, হাতে প্রায় সকলেরই অস্ত্র ছিল। ৯টা নাগাদ ঢোকে। বেরিয়েছে প্রায় সাড়ে তিনটে পার করে।”