Jhalda: আজই ঘোষিত হবে পুরপ্রধানের নাম, ফের শিরোনামে ঝালদা

Jhalda: বুথ জ্যাম ছাপ্পা ভোট রুখতে লোক সভা নির্বাচনে আসছে AI প্রযুক্তি।যে সব বুথে ওয়েব কাস্ট হবে সেখানে ব্যাবহার করা হবে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স।ইতিমধ্যেই ওয়েব casting নিয়ে ই টেন্ডার ডেকেছে নির্বাচন কমিশন।এর আগে webcast নিয়ে একাধিক অভিযোগ ওঠে। এবার তাই সরাসরি AI প্রযুক্তিতে ভরসা রাখতে চলেছে কমিশন

Jhalda: আজই ঘোষিত হবে পুরপ্রধানের নাম, ফের শিরোনামে ঝালদা
শীলা চট্টোপাধ্যায় (ফাইল ছবি)Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Feb 03, 2024 | 11:40 AM

পুরুলিয়া: আবার খবরে ঝালদা পুরসভা। শনিবার এই পুরসভার পাঁচ বিক্ষুব্ধ তৃণমূল কাউন্সিলর কংগ্রেসের সমর্থন নিয়ে নতুন পুরপ্রধানের নাম ঘোষণা করা হবে। সম্ভাব্য পুরপ্রধান সুরেশ আগারওয়াল। উল্লেখ্য ১২ আসনের ঝালদা পুরসভায় পাঁচটি করে আসন পায় কংগ্রেস ও তৃণমূল। দুটি আসন পায় নির্দল। পরবর্তী কালে একের পর এক ঘটনা ঘটে যায় এই পুরসভায়।

কংগ্রেসের সমর্থনে পুরপ্রধান হন নির্দল কাউন্সিলর শিলা চট্টোপাধ্যায়। পরবর্তী কালে তিনি আরও এক নির্দল কাউন্সিলর সোমনাথ কর্মকার এবং তিন কংগ্রেস কাউন্সিলর মিঠুন কান্দু, বিজয় কান্দু এবং পিন্টু চন্দ্রকে নিয়ে যোগ দেন তৃণমূলে। যোগ দেওয়ার পর পুরপ্রধান পদেই থেকে যান শিলা।

তবে তাঁকে মানতে পারেননি পুরনো পাঁচ তৃণমূল কাউন্সিলর। সুরেশ আগারওয়াল, সুদীপ কর্মকার, জবা মাছুয়ার, পূর্ণিমা বাগতি এবং রিজুয়ানা খাতুনরা শিলাকে পুরপ্রধান হিসাবে মানতে পারেননি। দলীয় হুইপ অমান্য করে তাঁরা কংগ্রেসের দুই কাউন্সিলর পূর্ণিমা কান্দু এবং বিপ্লব কয়ালের সমর্থন নিয়ে অনাস্থা নিয়ে আসেন শিলার বিরুদ্ধে।

৭-০ ভোটে অপসারিত হন শিলা। এরপর আবার নতুন পুরপ্রধান মনোনয়নের জন্য কংগ্রেসের বিপ্লব কয়ালকে সঙ্গে নিয়ে পুরসভার সভাকক্ষে বৈঠক শুরু করেছেন তৃণমূলের পুরনো তথা বিক্ষুব্ধ পাঁচ কাউন্সিলর। এদিন ঝালদার ভাগ্য নির্ধারণ করতে কে আসেন সেটাই দেখার। লক্ষ্যনীয়ভাবে এদিন অনুপস্থিত কংগ্রেসের আরেক কাউন্সিলার পূর্ণিমা কান্দু।