Raidighi Election Result 2021 Live: রায়দিঘী বিধানসভা আসনে টিএমসি আর বিজেপির মধ্যে কঠিন লড়াই, লাইভ আপডেটস

রায়দিঘী বিধানসভা কেন্দ্র (Raidighi Assembly Election Result Live) তৃণমূল বিজেপর জোর টক্কর। পশ্চিমবঙ্গেরে এই কেন্দ্রের সমস্ত খুঁটিনাটি জেনে নিন একনজরে।

  • Publish Date - 12:14 pm, Sun, 2 May 21 Edited By: সুমন মহাপাত্র
Raidighi Election Result 2021 Live: রায়দিঘী বিধানসভা আসনে টিএমসি আর বিজেপির মধ্যে কঠিন লড়াই, লাইভ আপডেটস
নিজস্ব চিত্র

দক্ষিণ ২৪ পরগনা: পশ্চিমবাংলার (West Bengal) রায়দিঘী বিধানসভা আসনটি (Raidighi Assembly Seat) রাজ্যের দক্ষিণ ২৪ পরগনা জেলার (South 24 Parganas District) অন্তর্গত। ২০২১ এর পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে (West Bengal Assembly Election 2021) এই কাকদ্বীপ বিধানসভা আসন থেকে প্রতিদ্বন্দ্বীতা করছেন মোট ৭ জন প্রার্থী । পশ্চিমবাংলার রায়দিঘী বিধানসভা আসনে যে সব প্রার্থীরা নির্বাচনী ময়দানে মুখোমুখি হয়েছেন তাঁরা হলেন তৃণমূল কংগ্রেস পার্টির (TMC) অলোক জলদাতা (Aloke Jaldata), ভারতীয় জনতা পার্টির (BJP) শান্তনু বাপুলি (Santanu Bapuli), ভারতীয় কমিউনিস্ট পার্টি মার্ক্সবাদীর কান্তি গাঙ্গুলি (Kanti Ganguly) এবং অন্য চারটি দলের প্রার্থীরা। এবারের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন আটটি দফায় অনুষ্ঠিত হচ্ছে। পশ্চিম বাংলার এবারের নির্বাচন মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) তৃণমূল কংগ্রেস এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Prime Minister Narendra Modi) নেতৃত্বে যুযুধান বিজেপির জন্য খুবই গুরুত্বপূর্ণ। এবারের নির্বাচনকে ঘিরে এই দুই দলেরই বিশ্বাসযোগ্যতা প্রশ্নের সম্মুখীন হয়েছে।

কেমন ছিল ২০১৬ র নির্বাচন?

রায়দিঘী বিধানসভা আসনটি বর্তমান শাসক দল তৃণমূলের দখলে। ২০১৬র বিধানসভা নির্বাচনে তৃণমূলের দেবশ্রী রায় এখান থেকে দ্বিতীয় বারের জন্য বিধায়ক হিসাবে নির্বাচিত হন। তিনি ভারতীয় কমিউনিস্ট পার্টি মার্ক্সবাদীর কান্তি গাঙ্গুলিকে ১২২৯ ভোটের ব্যবধানে পরাজিত করেন। দেবশ্রী রায়ের প্রাপ্ত ভোট সংখ্যা ছিল ১০১১৬১ আর কান্তি গাঙ্গুলি পেয়েছিলেন ৯৯৯৩২ টি ভোট। বিজেপি এখানে ছিল তৃতীয় স্থানে, তাদের প্রার্থী ৮ হাজারের মত ভোট পেয়েছিলেন।

মোট ভোটারের সংখ্যা

২০১৬র বিধানসভা নির্বাচনের সময়ে এই আসনে মোট ভোটারের সংখ্যা ছিল ২৪৩৭১১ জন। এর মধ্যে ২১৭৬৪৩ জন ভোটার নিজেদের ভোটাধিকার প্রয়োগ করেন ওই নির্বাচনে। এই আসনের জন্য নির্ধারিত নির্বাচনী ক্ষেত্রে মোট ২৮২ টি বুথ করা হয়েছিল। এই আসনটিতে প্রায় ৮৯ শতাংশেরও বেশি ভোট পড়েছিল। রায়দিঘী বিধানসভা আসনটিতে প্রথম ভোট গ্রহণ হয় ২০১১র নির্বাচনে। সেই নির্বাচনে তৃণমূল কংগ্রেস জেতে এবং দেবশ্রী রায় প্রথম বারের জন্য বিধায়ক নির্বাচিত হন।

পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচন ২০১৬র পরিসংখ্যান

বর্তমান বিধায়কঃ দেবশ্রী রায়

প্রাপ্ত ভোটঃ ১০১১৬১

মোট ভোটারঃ ২৪৩৭১১

ভোটারদের ভোটদানের হারঃ ৮৯.৩ শতাংশ

মোট প্রার্থী সংখ্যাঃ

 

 

 

 

 

 

 

 

 

 

Click on your DTH Provider to Add TV9 Bangla