Balurghat: নর্দমাটাও নিয়ম মেনে তৈরি হচ্ছে না, কাজ বন্ধ করে দিল এলাকার মানুষ

Balurghat: বালুরঘাট পুরসভার চকভৃগুর ১৪ নম্বর ওয়ার্ডের এনসি হাইস্কুল পাড়া এলাকায় নতুন নর্দমা তৈরি করা হচ্ছে। নর্দমা তৈরিতে বালুরঘাট পুরসভার তরফ থেকে প্রায় আড়াই লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে বলে স্থানীয় সূত্রে খবর। বৃহস্পতিবার থেকে কাজ শুরু হয়েছে।

Balurghat: নর্দমাটাও নিয়ম মেনে তৈরি হচ্ছে না, কাজ বন্ধ করে দিল এলাকার মানুষ
এই নর্দমা ঘিরেই আপত্তি।Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 12, 2024 | 9:57 PM

বালুরঘাট: সামান্য মাটি খুঁড়ে অগভীর নর্দমা তৈরির অভিযোগ। রাজি নন এলাকার বাসিন্দারা। তাই সেই নর্দমা তৈরির কাজ বন্ধ করে দিলেন এলাকার লোকজন। পুরসভার তরফে তৈরি হওয়া নর্দমা সঠিকভাবে তৈরি হচ্ছে না, এমন অভিযোগ তুলেই নর্দমার তৈরির কাজ বন্ধ করে দিলেন বালুরঘাট পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা। খবর পেয়ে ঘটনাস্থলে যান স্থানীয় কাউন্সিলর তথা বালুরঘাট পুরসভার এমসিআইসি অনোজ সরকার। সঠিকভাবে কাজ করার আশ্বাস দিয়েছেন তিনি।

বালুরঘাট পুরসভার চকভৃগুর ১৪ নম্বর ওয়ার্ডের এনসি হাইস্কুল পাড়া এলাকায় নতুন নর্দমা তৈরি করা হচ্ছে। নর্দমা তৈরিতে বালুরঘাট পুরসভার তরফ থেকে প্রায় আড়াই লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে বলে স্থানীয় সূত্রে খবর। বৃহস্পতিবার থেকে কাজ শুরু হয়েছে।

সেই কাজ শুরু হতেই এলাকার লোকজন ক্ষোভে ফেটে পড়েন। স্থানীয় বাসিন্দা মনোজ মুন্সির কথায়, “ড্রেনের যা গভীরতা তাতে গোটা পাড়ার জল যাওয়া কখনওই সম্ভব নয়। তাই কাজটা বন্ধ রেখেছি। একটু খুঁড়ে আজই মশলা দিয়ে দিচ্ছে। এত কম গভীরতার ড্রেন আমরা চাই না। কাজটা ভালভাবে করুক। যা করছে তা হওয়া বা না হওয়া এক। ৬ ইঞ্চি গভীর ড্রেন আমাদের কোনও কাজে লাগবে না। জলও যাবে না।” এলাকার আরেক বাসিন্দা অভিজিৎ দাসের বক্তব্য, “এই ড্রেনটা খুব গুরুত্বপূর্ণ। আমরা হাইড্রেন চাই এলাকায়।”

সেই দাবি না মেটা অবধি তাঁরা নর্দমা তৈরি করতে দেবেন না। নির্মাণ শ্রমিক দেবেন রায় বলেন, “এলাকার লোকেরা অবজেকশন করেছেন। তাই আমরা কাজ বন্ধ করে দিই।” বালুরঘাট পুরসভার অনোজ সরকারের কথায়, “আমার কাছে ফোন আসে। আমি গিয়েছিলাম ওখানে। যতটা যা করা যায়, আমরা দেখছি।”