‘যে সংখ্যালঘুর হয়ে বলছে, সে বিজেপির কাছ থেকে প্রচুর টাকা নিয়েছে’, নাম না করে আব্বাসকে তীব্র কটাক্ষ মমতার

রাজ্যের প্রথম দফার ভোটে (West Bengal Assembly Election 2021) শেষবেলার নির্বাচনী সভায় দাঁড়িয়ে সেই আব্বাসউদ্দিন সিদ্দিকি (Abbas Siddiqui) প্রসঙ্গে এই প্রথম মুখ খুললেন তৃণমূল সুপ্রিমো (Mamata Banerjee)

'যে সংখ্যালঘুর হয়ে বলছে, সে বিজেপির কাছ থেকে প্রচুর টাকা নিয়েছে', নাম না করে আব্বাসকে তীব্র কটাক্ষ মমতার
আব্বাসকে কটাক্ষ মমতার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 25, 2021 | 2:26 PM

দক্ষিণ ২৪ পরগনা: তাঁকে একটা সময় ‘বাচ্চা ছেলে’ বলেই হেলায় উড়িয়ে দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। রাজ্যের প্রথম দফার ভোটে (West Bengal Assembly Election 2021) শেষবেলার নির্বাচনী সভায় দাঁড়িয়ে সেই আব্বাস উদ্দিন সিদ্দিকি (Abbas Siddiqui) প্রসঙ্গে এই প্রথম মুখ খুললেন তৃণমূল সুপ্রিমো। তাও আবার নাম না করে।

আব্বাসের হাতে তৈরি দল ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট প্রসঙ্গে দক্ষিণ ২৪ পরগনার পাথরপ্রতিমার সভা থেকে মমতা বললেন, “বিজেপি থেকে গজিয়ে ওঠা একটি দল।” এ দিনের সভার শুরু থেকেই বিজেপি প্রসঙ্গে উচ্চবাক্য শোনা গিয়েছে তাঁর গলায়। তবে এ যাবৎ তাঁর বক্তৃতায় আইএসএফ তথা আব্বাস উদ্দিন সিদ্দিকি প্রসঙ্গ তেমন খুঁজে পাওয়া যায়নি।

পাথরপ্রতিমার সভায় প্রথম মুখ খুললেন মমতা। নেত্রী বললেন, “সংখ্যালঘুদের কাছে বলব, বিজেপির সঙ্গে ডিল করে সিপিএম, কংগ্রেস আরেকটা নতুন রাজনৈতিক দল এসেছে। হঠাৎ করে বিজেপি থেকে গজিয়ে উঠেছে দলটা। বিজেপি টাকা দিয়ে ওদের পাঠিয়েছে। সংখ্যালঘুদের ভোট ভাগ করে নেওয়ার জন্য।”

এরপরই মমতা বলেন, “আমি অনুরোধ করব, জীবন নিরাপত্তা, শান্তিতে থাকতে চাইলে আপনার একটা ভোট অন্য কাউকে দিয়ে নষ্ট করবেন না। যে সিপিএম, সেই বিজেপি।” আব্বাসের নাম না করে মমতা বলেন, “যে সংখ্যালঘুর হয়ে বলছে, সে বিজেপির কাছ থেকে প্রচুর টাকা নিয়েছে।”

আরও পড়ুন: আমি চোর? আমি ডাকাত? আমি খুনি? তুমি খুনি, ডাকাতদের সর্দার: মমতা

উল্লেখ্য, গত ২১ জানুয়ারি ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট নামে আত্মপ্রকাশ করে আব্বাসের রাজনৈতিক দল। রাজ্যের সংখ্যালঘু অধ্যুষিত এলাকাগুলিতে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছে যান ‘ভাইজান’। এ বারের ভোটে তাঁর দলই ফ্যাক্টর হতে চলেছে বলে আত্মবিশ্বাসের সুর ধরা পড়েছে তাঁর গলায়। বামেদের ব্রিগেডেও তাঁর ‘ক্যারিশ্মা’ ছিল চোখে পড়ার মতো। ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট গঠনের পরই বিজেপি নেতৃত্বের তরফে অনেকেই তীর্যক ভাষায় বলেছিলে, যে ৩০ শতাংশ ভোটের ওপর ভরসা রাখেন মমতা, তা এ বার তাঁর হাতছাড়া হতে চলেছে। তবে খোদ নেত্রী এ বিষয়ে কখনই মুখ খোলেননি। এ বার নিজেই অভিযোগ তুললেন, “বিজেপিই আসলে ওদেরকে পাঠিয়েছে ভোট কাটার জন্য।”