NIT Student: এনআইটির ছাত্রমৃত্যুতে তোলপাড় ক্যাম্পাস, ছাত্রবিক্ষোভে ইস্তফা দিতে বাধ্য হলেন ডিরেক্টকর

NIT: কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক দ্বারা পরিচালিত দুর্গাপুরের ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (NIT)। প্রায় চার হাজার ছাত্রছাত্রী এনআইটিতে পড়াশোনা করেন। ১৪টি ডিপার্টমেন্ট রয়েছে এখানে। মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র অর্পণ ঘোষ (২০)।

NIT Student: এনআইটির ছাত্রমৃত্যুতে তোলপাড় ক্যাম্পাস, ছাত্রবিক্ষোভে ইস্তফা দিতে বাধ্য হলেন ডিরেক্টকর
ছাত্রমৃত্যুতে উত্তপ্ত এনআইটি। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 29, 2024 | 11:43 AM

দুর্গাপুর: দুর্গাপুরের ন্যাশনাল ইনস্টিটিউট অব টেকনোলজি বা এনআইটিতে ইঞ্জিনিয়ারিং ছাত্রের অস্বাভাবিক মৃত্যু। ছাত্রমৃত্যুর জেরে ডিরেক্টরকে ঘিরে প্রবল বিক্ষোভ ক্যাম্পাসে। অভিযোগ, রবিবার ডিরেক্টরকে কার্যত ধাক্কা মেরে ক্যাম্পাসের বাইরে বের করে দেন পড়ুয়াদের একাংশ। ঘটনার দায় নিয়ে পদত্যাগ করেন ডিরেক্টর।

কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়ন মন্ত্রক দ্বারা পরিচালিত দুর্গাপুরের ন্যাশনাল ইনস্টিটিউট অফ টেকনোলজি (NIT)। প্রায় চার হাজার ছাত্রছাত্রী এনআইটিতে পড়াশোনা করেন। ১৪টি ডিপার্টমেন্ট রয়েছে এখানে। মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র অর্পণ ঘোষ (২০)। মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের দ্বিতীয় বর্ষের ছাত্র অর্পণ ঘোষের বাড়ি হুগলির ব্যান্ডেলে। তাঁরই অস্বাভাবিক মৃত্যু ঘিরে উত্তেজনা ছড়ায় রবিবার। অভিযোগ, পরীক্ষাহলে নিজের আইডি কার্ড নিয়ে যেতে ভুলে যান অর্পণ। তাই তাঁকে পরীক্ষায় বসতেই দেওয়া হয়নি। এরপরই ঘরে ফিরে আত্মহত্যার চেষ্টা করেন বলে অভিযোগ।

কলেজের পড়ুয়াদের দাবি, অর্পণকে যখন তাঁর ঘর থেকে উদ্ধার করা হয়, তখনও তাঁর হৃদযন্ত্র সচল ছিল। অ্যাম্বুল্যান্স আনা হলেও তারা বলে রিপোর্ট লেখাতে হবে, আইডি কার্ড দেখাতে হবে। ছাত্রদের অভিযোগ, অর্পণকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করার পর অনেকক্ষণ বেঁচে ছিলেন। কিন্তু এনআইটির নিজস্ব হাসপাতালে অক্সিজেন সিলিন্ডার এবং প্রয়োজনীয় ওষুধপত্র না থাকা এবং দীর্ঘ ২০ মিনিট অর্পণকে ফেলে রাখার কারণেই তাঁর মৃত্যু হয়।

রবিবার রাতে কলেজের ডিরেক্টর অরবিন্দ চৌবের অপসারণের দাবিতে ফেটে পড়েন ছাত্ররা। এনআইটির ছাত্র-ছাত্রীদের অভিযোগ, কলেজের অ্যাম্বুলেন্স পরিষেবা থেকে শুরু করে ন্যূনতম প্রাপ্য সুবিধাটুকুও দেন না বর্তমান ডিরেক্টর। যদিও নিজের বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে কোনও মন্তব্য করতে চাননি অরবিন্দ চৌবে।