ওড়িশা থেকে কলকাতাগামী গাড়ির ডিকি থেকে উদ্ধার ১০০ কিলো গাঁজা!

উল্লেখ্য, সম্প্রতি উলুবেড়িয়া কুলগাছিয়াতে ২৮ কেজি গাঁজা উদ্ধার হয়েছিল। সে বারেও দুই ব্যক্তিকে গ্রেফতার করেছিল পুলিশ। নির্বাচন আবহে বেআইনি মাদক পাচার রুখতে ইতিমধ্যেই কড়া পদক্ষেপ নিয়েছে নির্বাচন কমিশন। জারি হয়েছে বিশেষ বিধি।

ওড়িশা থেকে কলকাতাগামী গাড়ির ডিকি থেকে উদ্ধার ১০০ কিলো গাঁজা!
উদ্ধার হওয়া গাঁজা, নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: Apr 16, 2021 | 6:53 PM

হাওড়া: গাড়িতে করেই পাচার হচ্ছিল লক্ষাধিক টাকার গাঁজা (Weed)। পুলিশি প্রহরার জেরে গাঁজা-সহ গ্রেফতার দুই ব্যক্তি। আটক করা হয়েছে গাড়িটিকেও।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শুক্রবার বেলা তিনটে নাগাদ, উলুবেড়িয়ার কাছে জামবেড়িয়ায় 16 নম্বর জাতীয় সড়কে একটি গাড়ি আটক করে হাওড়া গ্রামীণ পুলিশ। তল্লাশির জেরে গাড়ি থেকে উদ্ধার হয় প্রায় লক্ষাধিক টাকার গাঁজা (weed)। পুলিশ জানিয়েছে, গাঁজার পরিমাণ প্রায় একশো কেজি। পুলিশের গোপন সূত্র মারফত আগে থেকেই অবৈধ মাদক পাচারের খবর পেয়েছিলেন আধিকারিকরা। পরিকল্পনামাফিক, এ দিন, গাড়িটিকে আটক করতেই বস্তা ভরা গাঁজা উদ্ধার হয়। গাড়িতে চালক ছাড়া আরও এক ব্যক্তি ছিলেন। দুজনেই গ্রেফতার (arrest) করা হয়েছে।

জানা গিয়েছে, বাজেয়াপ্ত করা গাড়িটি ওড়িশা থেকে কলকাতার (Kolkata) দিকে আসছিল। গাড়ির নম্বরটিও ওড়িশার। তা দেখেই সন্দেহ হয় পুলিশের। প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান, ধৃত দুই ব্যক্তি কেবল মাদক পাচার করে। তবে এখনও ধৃতদেরপরিচয় জানা যায়নি। সবটাই তদন্তসাপেক্ষ। এই পাচারকারীদের পেছনে একটি আন্তরাজ্য চক্র করছে বলেই অনুমান করছেন তদন্তকারী দল।

উল্লেখ্য, সম্প্রতি উলুবেড়িয়া কুলগাছিয়াতে ২৮ কেজি গাঁজা উদ্ধার হয়েছিল। সে বারেও দুই ব্যক্তিকে গ্রেফতার করেছিল পুলিশ। নির্বাচন আবহে বেআইনি মাদক পাচার রুখতে ইতিমধ্যেই কড়া পদক্ষেপ নিয়েছে নির্বাচন কমিশন। জারি হয়েছে বিশেষ বিধি। মাসখানেক আগে নির্বাচন কমিশন সূত্রেই জানা গিয়েছিল, মাত্র সতেরো দিনে ১১০ কোটিরও বেশি টাকার অবৈধ সামগ্রী বাজেয়াপ্ত করা হয়েছে। মাত্র ২৪ ঘণ্টায় ১ কেজির বেশই পরিমাণ মাদক উদ্ধার করেছে পুলিশ যার মূল্য ৫ কোটি ৪৭ লক্ষ টাকা।

আরও পড়ুন: কয়লাকাণ্ডে আদালতে বিকাশ মিশ্র, হেফাজতে চেয়ে আবেদন সিবিআইয়ের