কয়লাকাণ্ডে আদালতে বিকাশ মিশ্র, হেফাজতে চেয়ে আবেদন সিবিআইয়ের

কয়লাকাণ্ডে (CBI On Coal Scam Case) গ্রেফতার বিকাশ মিশ্রকে (BIkash Mishra) তোলা হল আসানসোল (Assansol) সিবিআই আদালতে।

কয়লাকাণ্ডে আদালতে বিকাশ মিশ্র, হেফাজতে চেয়ে আবেদন সিবিআইয়ের
বাঁ দিকে-বিকাশ মিশ্র
Follow Us:
| Updated on: Apr 16, 2021 | 12:51 PM

আসানসোল: কয়লাকাণ্ডে (CBI On Coal Scam Case) গ্রেফতার বিকাশ মিশ্রকে (BIkash Mishra) তোলা হল আসানসোল (Assansol) সিবিআই আদালতে। বিহারের তিহার জেল থেকে তাকে শুক্রবার আনা হয় আসানসোলে। তিহার থেকে ধানবাদ পর্যন্ত বিকাশকে আনা হয় ট্রেনে। সেখান থেকে সড়ক পথে বিকাশকে আনা হয় আদালতে।

সিবিআই বিকাশকে নিজেদের হেফাজতে নিয়ে জেরা করতে চায়। জেল সেই আবেদন মঞ্জুর করে। তারপরেই সিবিআই আদালতে তোলা হয় কয়লা কাণ্ডের চক্রে জড়িত বিকাশ মিশ্রকে। উল্লেখ্য, গত ১৬ মার্চ দিল্লি থেকে তাঁকে গ্রেফতার করেছিল ইডি। যুব তৃণমূল নেতা বিনয় মিশ্রের ভাই হল বিকাশ মিশ্র। আদালতে পেশ করে তাঁকে ৬ দিনের হেফাজতে নিয়েছিল ইডি। কয়লাকাণ্ড ও গরুপাচার উভয় মামলাতেই অভিযুক্ত সে।

সিবিআই সূত্রে খবর, বিনয়ের হয়ে যাবতীয় ব্যবসা সামলাত এই বিকাশ মিশ্র। তাকে জিজ্ঞাসাবাদ করেই কোথায় কোথায় টাকা যেত, আর কারা এর সঙ্গে যুক্ত তা জানতে চান তদন্তকারীরা। জানা গিয়েছে, গ্রেফতারির একমাস আগেই দিল্লিতেই গা ঢাকা দিয়েছিল বিকাশ। সিবিআই ও ইডির বারংবার তলব সত্ত্বেও গরহাজির ছিল সে। যদিও এখনও পর্যন্ত দেশের বাইরেই বেপাত্তা রয়েছেন বিনয়। তাঁর বিরুদ্ধে ইতিমধ্যেই রেড কর্ণার নোটিস জারি করেছেন তদন্তকারীরা।

আরও পড়ুন:  সংক্রমণের উর্ধ্বশ্বাসেই বাকি চার দফা! নীল নকসা তৈরিতে আজ সর্বদল বৈঠকে কমিশন

সিবিআই সূত্রে দাবি, আর্থিক লেনদেনে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল যুব তৃণমূল নেতার ভাইয়ের। দাদার ব্যবসার যাবতীয় হিসেব রাখতেন বিকাশ। তদন্তকারীদের অনুমান, বিনয় মিশ্র ভিন্ রাজ্যে গা ঢাকা দিয়েছে। দাদার মতো বিকাশও বিদেশে পালাতে পারে, এই আশঙ্কায় বিকাশ মিশ্রর নামে লুক আউট নোটিসও জারি করে সিবিআই। অবশেষে দিল্লি থেকে গ্রেফতার হয়েছিল বিকাশ মিশ্রকে।