বাংলার দৈনিক আক্রান্ত ২০ হাজার পার, মৃত্যু ১৩২ জনের, কমছে না সংক্রমণের হার

দিল্লি ও মহারাষ্ট্রের মতো রাজ্যে সংক্রমণের হার ক্রমশ নিম্নমুখী হলেও পশ্চিমবঙ্গে কোনও ইতিবাচক ইঙ্গিত দেখা যাচ্ছে না।

বাংলার দৈনিক আক্রান্ত ২০ হাজার পার, মৃত্যু ১৩২ জনের, কমছে না সংক্রমণের হার
ছবি-পিটিআই
Follow Us:
| Updated on: May 11, 2021 | 7:58 PM

কলকাতা: নমুনা পরীক্ষার সংখ্যা সামান্য বাড়তেই ক্রমশ পরিষ্কার হচ্ছে রাজ্যের সংক্রমণের পরিস্থিতি। মঙ্গলবার এই প্রথম রাজ্যে দৈনিক আক্রান্তের সংখ্যা ২০ হাজার পেরিয়েছে। পাল্লা দিয়েছে বেড়েছে মৃত্যুও। গত ২৪ ঘণ্টায় নতুন করে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে ১৩২ জনের মৃত্যু হয়েছে। দিল্লি ও মহারাষ্ট্রের মতো রাজ্যে সংক্রমণের হার ক্রমশ নিম্নমুখী হলেও পশ্চিমবঙ্গে কোনও ইতিবাচক ইঙ্গিত দেখা যাচ্ছে না।

মঙ্গলবার প্রকাশিত রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিনে দেখা যাচ্ছে, একদিনে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২০ হাজার ১৩৬ জন। এই একই সময়ে ১৮ হাজার ৯৯৪ জন সুস্থ হয়ে উঠেছেন। রাজ্যে সক্রিয় আক্রান্তের সংখ্যা বেড়ে ১ লক্ষ ২৭ হাজার ৬৭৩ হয়েছে। অন্যদিকে, গত কয়েকদিন যাবৎ দৈনিক নমুনা পরীক্ষার সংখ্যা ৬০-৬১ হাজারের মধ্যেই ঘোরাফেরা করছিল। এ দিন তা কিছুটা বেড়েছে। স্বাস্থ্য দফতর সূত্রে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় ৬৮ হাজার ১৪৮টি নমুনা পরীক্ষা হয়েছে। ফলে আক্রান্তের সংখ্যাও ২০ হাজার পেরিয়েছে।

আরও পড়ুন: জলমগ্ন রাস্তায় বিদ্যুৎপৃষ্ট হয়ে মৃত্যু ব্যক্তির, রাজভবনের সামনে ভয়াবহ দুর্ঘটনা

সংক্রমণের নিরিখে সবচেয়ে শোচনীয় পরিস্থিতি উত্তর ২৪ পরগনা এবং কলকাতার। গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র কলকাতায় ৩,৯৭৩ জন আক্রান্ত হয়েছেন। শহরেই মৃত্যু হয়েছে ৩৭ জনের। সংক্রমণ এবং মৃত্যুর হারে অবশ্য কলকাতাকে পিছনে ফেলে দিয়েছে উত্তর ২৪ পরগনা। এই জেলায় একদিনে আক্রান্ত হয়েছেন ৩,৯৯৮ জন। মৃত্যু হয়েছে ৩৯ জনের। দৈনিক সংক্রমণের পরিমাণ হাজার ছাড়িয়েছে দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া এবং নদিয়ায়।

আরও পড়ুন: উল্টোডাঙায় ডুবল বাস, ঘণ্টা তিনেকের বৃষ্টিতে জলে থৈথৈ কলকাতা, দু’দিন চলবে বারিধারা