উল্টোডাঙায় ডুবল বাস, ঘণ্টা তিনেকের বৃষ্টিতে জলে থৈথৈ কলকাতা, দু’দিন চলবে বারিধারা

দুশ্চিন্তা বাড়িয়ে আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ৪৮ ঘণ্টা বর্ষণ চলবে।

উল্টোডাঙায় ডুবল বাস, ঘণ্টা তিনেকের বৃষ্টিতে জলে থৈথৈ কলকাতা, দু'দিন চলবে বারিধারা
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: May 11, 2021 | 5:39 PM

কলকাতা: অঝোরে ঝরছে বারিধারা। আকাশ কালো করে কলকাতা-সহ তৎসংলগ্ন এলাকায় গত তিন ঘণ্টা ধরে হচ্ছে নাগাড়ে চলল বৃষ্টি। আর লাগাতার তিন ঘণ্টার বৃষ্টিতেই ডুবতে বসেছে কলকাতা। একাধিক এলাকায় জল জমে রীতিমতো বিপর্যস্ত অবস্থা হয়েছে। উল্টোডাঙা ব্রিজের তলায় জল জমে গোটা বাস ডুবে গিয়েছে। এই অবস্থায় দুশ্চিন্তা বাড়িয়ে আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ৪৮ ঘণ্টা বর্ষণ চলবে।

অলংকরণ- অভিজিৎ বিশ্বাস

হাওয়া অফিস সূত্রে খবর, একটা নিম্নচাপ অক্ষরেখা অবস্থান করছে দক্ষিণবঙ্গের উপর। পশ্চিম রাজস্থান থেকে অসম পর্যন্ত, উত্তর প্রদেশ, বিহার এবং হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের উপর দিয়ে পশ্চিম থেকে পূর্ব দিকে গেছে এই রেখা। এছাড়া পশ্চিমের হাওয়ার প্রবাহ রয়েছে। এর ফলে বঙ্গোপসাগর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকছে রাজ্যে। এই কারণে দক্ষিণবঙ্গের উপকূলের জেলা ও পশ্চিমবঙ্গের বাংলাদেশ লাগোয়া জেলাগুলো ঝড় বৃষ্টি হবে।

আরও পড়ুন: সিদ্ধান্ত চূড়ান্ত! বিধায়ক পদ ছাড়ছেন নিশীথ-জগন্নাথ, সবুজ ঝড়ের আবহেই উপনির্বাচনের সম্ভাবনা ৩ আসনে

যদিও পশ্চিমে জেলাগুলোতে এই সময়ে বৃষ্টিপাত হবে না বলে জানিয়েছে আবহাওয়া দফতর। জানানো হয়েছে, এই ঝড়-বৃষ্টি আগামী ৪৮ ঘণ্টা বাজায় থাকবে। ১৩ মে থেকে বৃষ্টির পরিমাণ কমবে। ১৪ মে থেকে আকাশ পরিষ্কার হয়ে যাবে। আবহাওয়া দফতর সূত্রে খবর, ঠনঠনিয়া কালীবাড়ি এলাকায় দুপুর ২ টো থেকে ৩টের মধ্যে ৮৭.৯ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। চিংড়িঘাটায় হয়েছে ৬৭.৫ মিলিমিটার। বীরপাড়ায় বৃষ্টিপাতের পরিমাণ ৬০.৮, ধাপায় ৮৬, দত্তবাগানে ৮২, ও তোপসিয়ায় ৫৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

আরও পড়ুন: ফেসবুকে ঘুরছে নম্বর, ফোন করলেই মিলবে অক্সিজেন! দিল্লি পুলিশের জালে বনগাঁর দুই প্রতারক মোবাইল ব্যবসায়ী