সিদ্ধান্ত চূড়ান্ত! বিধায়ক পদ ছাড়ছেন নিশীথ-জগন্নাথ, সবুজ ঝড়ের আবহেই উপনির্বাচনের সম্ভাবনা ৩ আসনে

শেষ পর্যন্ত চূড়ান্ত হল সিদ্ধান্ত। সাংসদই থাকছেন নিশীথ প্রামাণিক (Nisith Pramanik) ও জগন্নাথ সরকার (Jagannath Sarkar)। বিজেপির (Bengal BJP) দুই জয়ী প্রার্থীই ছাড়ছেন বিধায়ক পদ।

সিদ্ধান্ত চূড়ান্ত! বিধায়ক পদ ছাড়ছেন নিশীথ-জগন্নাথ, সবুজ ঝড়ের আবহেই উপনির্বাচনের সম্ভাবনা ৩ আসনে
ফাইল ছবি
Follow Us:
| Updated on: May 11, 2021 | 4:07 PM

কলকাতা: শেষ পর্যন্ত চূড়ান্ত হল সিদ্ধান্ত। সাংসদই থাকছেন নিশীথ প্রামাণিক (Nisith Pramanik) ও জগন্নাথ সরকার (Jagannath Sarkar)। বিজেপির (Bengal BJP) দুই জয়ী প্রার্থীই ছাড়ছেন বিধায়ক পদ। দীর্ঘ আলোচনার পর এমনই সিদ্ধান্ত নিল বিজেপি কেন্দ্রীয় নেতৃত্ব। বিধায়ক হচ্ছেন না দিনহাটা ও শান্তিপুর থেকে জয়ী বিজেপি প্রার্থী নিশীথ ও জগন্নাথ।

নিশীথ প্রামাণিক, জগন্নাথ সরকার- বিজেপির জয়ী দুই প্রার্থী। তবে তাঁরা আবার সাংসদও। নির্বাচনের ফল ঘোষণার পর প্রশ্ন উঠছিস, তাঁরা সাংসদ পদ ছাড়বেন না বিধায়ক পদ? বিধানসভায় তাঁদের গত শুক্রবার শপথ নিতে যেতেও দেখা যায়নি।

একুশের ভোটে চার সাংসদকে বাংলায় প্রার্থী করেছিল বিজেপি। দু’জন জিতেছেন, দু’জন হেরে গিয়েছেন। জয়ী প্রার্থী হলেন কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক ও রানাঘাটের সাংসদ জগন্নাথ সরকার। প্রশ্ন উঠছিল, নিশীথ ও জগন্নাথ- দু’জনই যদি সাংসদ পদ ছাড়েন, তাহলে দুটি লোকসভা আসনে আবারও নির্বাচন হবে। সেক্ষেত্রে রাজনৈতিক বিশ্লেষকদের মন্তব্য, একুশের নির্বাচনের ফল দেখার পর গেরুয়া অন্দরেই প্রশ্ন উঠছে, এই দুটি লোকসভা আসন কি আবার ভোট হলে ধরে রাখতে পারবে পদ্ম শিবির? কারণ ২০১৯এর পর বাংলার পরিস্থিতি বদলেছে। এখনও বাংলায় বইছে মমতার ২১৩-র হাওয়া। সেক্ষেত্রে এই বিষয়টিও ভাবাচ্ছে বিজেপি নেতৃত্বকে।

আরও পড়ুন: শহরে আরও বেশি ছুটবে অটো-সরকারি বাস, জ্বালানি জ্বালা থেকে রেহাই পেতে পথে ই-ভেহিক্যাল: ফিরহাদ

শেষ পর্যন্ত দলের নির্দেশে তাঁরা সাংসদই থাকছেন বলে খবর। নিশীথ–জগন্নাথ বিধায়ক পদ ছেড়ে দিলে দিনহাটা ও শান্তিপুরে উপনির্বাচন হবে। খড়দহ আসনে জয়ী তৃণমূল কংগ্রেসের কা‌জল সিংহের মৃত্যু হয়েছে। সেখানেও উপনির্বাচন হবে। তবে এবারের পরিস্থিতি অনেকটাই আলাদা। তিন আসনে নির্বাচন হলে, বিজেপি ফের ওই দুটি জেতা আসন ধরে রাখবে পারবে কিনা, তা নিয়েই সন্ধিহান রাজনৈতিক বিশ্লেষকরা।