Bus Train Collision: অরক্ষিত রেললাইন পার করতে গিয়ে ট্রেনের ধাক্কা, টেনে হিঁচড়ে নিয়ে গেল বাসকে, দেখুন সেই ভয়ঙ্কর ভিডিয়ো

Bangladesh Train Accident: দুর্ঘটনার সময় বাসে কেবল চালক ও কন্ডাটকর ছিলেন। অন্য কোনও যাত্রী ছিলেন না। সোহাগ পরিবহনের ওই বাসটি গ্য়ারেজে রাখার জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। ওই রেল ক্রসিংয়ে কোনও গেট না থাকায় বাসটি না দেখেই রেললাইনে উঠে পড়ে।

Bus Train Collision: অরক্ষিত রেললাইন পার করতে গিয়ে ট্রেনের ধাক্কা, টেনে হিঁচড়ে নিয়ে গেল বাসকে, দেখুন সেই ভয়ঙ্কর ভিডিয়ো
| Edited By: | Updated on: Mar 23, 2023 | 10:03 AM

ঢাকা: নেই কোনও রেলগেট, বেপাত্তা গেটম্য়ানও। দূর থেকে ট্রেনের হর্ন শুনেও তড়িঘড়ি রেললাইন পার করতে গিয়েছিল বাস। কিন্তু সময়ের  ভুল হিসাবে নিমেষেই চূর্ণবিচূর্ণ হয়ে গেল আস্ত একটি বাস(Bus)। ফের একবার অরক্ষিত রেল ক্রসিংয়ে দুর্ঘটনা। লাইন পার করার সময়ই একটি বাসকে ধাক্কা মারল দ্রুতগতিতে আসা ট্রেন (train Accident)। ধাক্কা মারার পর বাসটিকে বেশ কিছুটা টেনে হিঁচড়ে নিয়ে যায় ট্রেনটি। ভয়াবহ দুর্ঘটনায় বাসের সামনের ও পিছনের অংশটি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে দুর্ঘটনার সময় বাসে কোনও যাত্রী না থাকায়, হতাহতের কোনও ঘটনা ঘটেনি। ভয়াবহ দুর্ঘটনাটি ঘটেছে বাংলাদেশের (Bangladesh) রাজধানী ঢাকায় (Dhaka)। বুধবার রাত নটা নাগাদ দুর্ঘটনাটি ঘটে।

জানা গিয়েছে, ঢাকার মালিবাগে দুর্ঘটনাটি ঘটে। রামপুরা থেকে আসছিল ওই বাসটি। মালিবাগের কাছে একটি অরক্ষিত রেল ক্রসিংয়ে না দেখেই বাসটি রেললাইনে উঠে পড়তেই দুর্ঘটনা ঘটে। ওই সময়ই আসছিল পঞ্চগড় এক্সপ্রেস। কমলাপুর থেকে আগত ওই ট্রেনটি দূর থেকে বাসটিকে দেখতে পেতে বারংবার হর্ন দিলেও, বাসটি সঠিক সময়ে সরতে পারেনি। এরপরই সজোরে এসে ট্রেনটি ধাক্কা মারে বাসে। প্রায় ২০০ মিটার টেনে হিঁচড়ে নিয়ে যায় বাসটিকে।

পুলিশের তরফে জানানো হয়েছে, দুর্ঘটনার সময় বাসে কেবল চালক ও কন্ডাটকর ছিলেন। অন্য কোনও যাত্রী ছিলেন না। সোহাগ পরিবহনের ওই বাসটি গ্য়ারেজে রাখার জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। ওই রেল ক্রসিংয়ে কোনও গেট না থাকায় বাসটি না দেখেই রেললাইনে উঠে পড়ে। সেই সময়ই ওই লাইন দিয়ে আসছিল পঞ্চগড় এক্সপ্রেস। বাসচালক তড়িঘড়ি পিছিয়ে আসার চেষ্টা করলেও, ট্রেনটি সজোরে এসে বাসের সামনের অংশে ধাক্কা মারে। এরপর বেশ কিছুটা দূরত্ব বাসটিকে টেনে নিয়ে যায়। এরপরই দাঁড়িয়ে যায় ট্রেনটি।

দুর্ঘটনাগ্রস্ত বাসটিকে দেখতে হাজার হাজার মানুষ ভিড় জমান। পুলিশের পাশাপাশি র‌্যাব-ও নামানো হয়। প্রায় এক ঘণ্টার চেষ্টার পর বাসটিকে রেললাইন থেকে সরানো হয়। দুমড়েমুচড়ে যাওয়া ওই বাসটি চালিয়ে নিয়ে যান চালক। অন্যদিকে, রাত সাড়ে ১০টা নাগাদ পঞ্চগড় এক্সপ্রেসও তার গন্তব্যের দিকে রওনা দেয়। এর কিছুক্ষণ পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়। পুলিশের তরফে জানানো হয়েছে, রেলগেট বিহীন ওই ক্রসিংয়ে নিরাপত্তার জন্য একজন গেটম্যান ছিলেন, কিন্তু দুঘর্টনার পর থেকে তাঁকে খুঁজে পাওয়া যাচ্ছে না। পুলিশের অনুমান, দুর্ঘটনার সময়ও ঘটনাস্থলে উপস্থিত ছিলেন না ওই গেটম্যান।

 

Follow Us: