Israel air strikes on Lebanon: হিজবুল্লা প্রধানের মৃত্যুর পরও চলছে ইজরায়েলের হামলা, লেবাননে মৃত শতাধিক

Israel air strikes on Lebanon: লেবাননে হামলা জারি রাখার স্পষ্ট ইঙ্গিত দিয়েছেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। তিনি জানান, ইজরায়েলের উত্তর অংশকে সেদেশের নাগরিকদের জন্য ফের সুরক্ষিত করতে চান তিনি।

Israel air strikes on Lebanon: হিজবুল্লা প্রধানের মৃত্যুর পরও চলছে ইজরায়েলের হামলা, লেবাননে মৃত শতাধিক
হিজবুল্লা ঘাঁটিগুলিকে লক্ষ্য করে চলছে ইজরায়েলের হামলাImage Credit source: Image Credit Source: PTI
Follow Us:
| Updated on: Sep 30, 2024 | 9:13 AM

বেইরুট: হিজবুল্লা প্রধান হাসান নাসরাল্লাহকে খতমের পরও থামছে না ইজরায়েলের বিমান হামলা। লেবাননে আরও তীব্র হচ্ছে ইজরায়েলি সেনার আক্রমণ। রবিবার নতুন করে লেবাননে বিমান হামলা চালায় ইজরায়েল। তাতে শতাধিক মানুষের মৃত্যু হয়েছে। জখম হয়েছেন সাড়ে তিনশো জনের বেশি।

শনিবার ইজরায়েলের সেনাবাহিনীর মুখপাত্র লেফটেন্যান্ট কর্নেল নাদাভ সোসানি এক্স হ্যান্ডেলে পোস্ট করে লেখেন, “হাসান নাসরাল্লাহ মৃত। হাসান নাসরাল্লাহ আর বিশ্বকে সন্ত্রাসবাদ দিয়ে ভয় দেখাতে পারবে না।” রবিবার বেইরুটের দক্ষিণ শহরতলির এক ধ্বংসস্তূপের মধ্য থেকে উদ্ধার করা হিজবুল্লা প্রধানের দেহ। হিজবুল্লা গোষ্ঠীর বিরুদ্ধে লেবাননে বিমান হামলা চালাচ্ছে ইজরায়েলি সেনা। মূলত হিজবুল্লা ঘাঁটিগুলিকে লক্ষ্য করে গোলাবর্ষণ করা হচ্ছে। হিজবুল্লা প্রধানের মৃত্যু পরও যে হামলা থামবে না, রবিবার নতুন করে বিমান হামলায় তা স্পষ্ট করে দিয়েছে ইজরায়েলি সেনা। রবিবারের হামলায় ১০৫ জনের মৃ্ত্যু হয়েছে। জখম হয়েছেন ৩৫৯ জন।

লেবানন সরকারের তরফে জানানো হয়েছে, হিজবুল্লার বিরুদ্ধে ইজরায়েলি সেনার বিমান হামলা বাড়ার পর থেকে এক হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। ৬ হাজারের বেশি মানুষ জখম হয়েছেন। গত সোমবারই দক্ষিণ লেবাননে ইজরায়েলের বিমান হামলায় প্রায় ৫০০ জনের মৃত্যু হয়। তার মধ্যে মহিলা ও শিশুও রয়েছে।

এই খবরটিও পড়ুন

ফ্রান্স সরকার রবিবার জানিয়েছে, লেবাননে হামলায় তাদের দেশের আরও এক নাগরিকের মৃত্যু হয়েছে। এর আগে দক্ষিণ লেবাননে একটি বিস্ফোরণে এক ফরাসি মহিলার মৃত্যু হয়।

লেবাননে হামলা জারি রাখার স্পষ্ট ইঙ্গিত দিয়েছেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। তিনি জানান, ইজরায়েলের উত্তর অংশকে সেদেশের নাগরিকদের জন্য ফের সুরক্ষিত করতে চান তিনি। হিজবুল্লার হামলার জন্য সেখানকার নাগরিকরা বাড়ি ছাড়তে বাধ্য হয়েছিলেন বলে উল্লেখ করেন ইজরায়েলের প্রধানমন্ত্রী।