পাকিস্তান সংসদ থেকে জুতো চুরি! খালি পায়ে বাড়ি ফিরতে হল সাংসদদের

Pakistan: সংসদের ভিতর থেকে জুতো চুরি যাওয়ায় শোরগোল পড়ে যায়। একজন-দুজন নয়, সাংসদ, সরকারি কর্তা থেকে শুরু করে সাধারণ কর্মী ও সাংবাদিকদের জুতোও চুরি গিয়েছে। কমপক্ষে দুই ডজন জুতো চুরি হয়ে গিয়েছে বলে জানা গিয়েছে।

পাকিস্তান সংসদ থেকে জুতো চুরি! খালি পায়ে বাড়ি ফিরতে হল সাংসদদের
পাকিস্তান সংসদ।Image Credit source: Twitter
Follow Us:
| Updated on: Apr 22, 2024 | 9:16 AM

ইসলামাবাদ: ভারতের সঙ্গে সেয়ানে সেয়ানে টেক্কা দিতে চায় পাকিস্তান। কিন্তু ঘর সামলে তারপর তো বাইরের দুনিয়ার সঙ্গে লড়বে। ঘরের অন্দরেই যা হাল পাকিস্তানের, তাতে লজ্জায় মুখ লুকানোর জায়গা পাচ্ছে না প্রধানমন্ত্রী থেকে শুরু করে সাংসদ-মন্ত্রীরা। যে কোনও দেশেই গণতন্ত্রের সবচেয়ে পবিত্র স্থান হিসেবে বিবেচিত হয় সংসদ। পাকিস্তানে এই সংসদেই হচ্ছে চুরি। নাহ, দেশের গুরুত্বপূর্ণ নথি বা প্রতিরক্ষার কোনও তথ্য নয়, পাক সংসদ থেকে চুরি হচ্ছে জুতো!

সাংসদ থেকে শুরু করে সাধারণ কর্মী। পা থেকে জুতো বের করলেই, তা ফুরুৎ হয়ে যাচ্ছে! ভাবছেন কীভাবে? আসলে পাকিস্তানের সংসদের ভিতরে রয়েছে মসজিদ। সেখানে নমাজ  চলার সময় সকলে স্বাভাবিকভাবেই জুতো খুলে প্রবেশ করেন। আর এই সুযোগেই পাটির পর পাটি জুতো চুরি করে নিয়েছে চোর।

সংসদের ভিতর থেকে জুতো চুরি যাওয়ায় শোরগোল পড়ে যায়। একজন-দুজন নয়, সাংসদ, সরকারি কর্তা থেকে শুরু করে সাধারণ কর্মী ও সাংবাদিকদের জুতোও চুরি গিয়েছে। কমপক্ষে দুই ডজন জুতো চুরি হয়ে গিয়েছে বলে জানা গিয়েছে। বাধ্য হয়েই সাংসদরা খালি পায়ে বাড়ি ফেরেন। বিষয়টি প্রকাশ্যে আসার পরই যুগ্ম সচিব ও পুলিশ কর্মকর্তাকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে।

জুতো চুরির ঘটনায় পাকিস্তানি পার্লামেন্টের প্রেস ইনচার্জ উসমান খান বক্তব্য রেখেছেন। তিনি বলেছেন যে জুতো চুরি নিয়ে হাসবেন না কাঁদবেন, বুঝতে পারছেন না। শত শত নিরাপত্তারক্ষীর মাঝখান থেকেও কীভাবে এতজনের জুতো চুরি হয়ে গেল, তা বুঝেই উঠতে পারছেন না তিনি।