Chattisgarh reduces fuel price: মধ্যবিত্তের স্বস্তি, পেট্রোল ডিজেলের দামে বড় অঙ্কের ছাড় ছত্তীসগঢ় সরকারের

petrol diesel price, সোমবার, পেট্রোলের দামে ১ শতাংশ ও ডিজেলের দামে ২ শতাংশ কর ছাড়ের কথা ঘোষণা করেছে ছত্তিশগঢ়ের কংগ্রেস শাসিত সরকার। রাজ্যের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেলের (Bhupesh Baghel) পক্ষ থেকে টুইটারে এই ঘোষণা করা হয়েছে।

Chattisgarh reduces fuel price: মধ্যবিত্তের স্বস্তি, পেট্রোল ডিজেলের দামে বড় অঙ্কের ছাড় ছত্তীসগঢ় সরকারের
ছবি- প্রতীকী চিত্র

ছত্তীসগঢ় : লাগাতার পেট্রোপণ্যের মূল্যবৃ্দ্ধি নিয়ে সরগরম হয়েছে রাজনীতি। জ্বালানির দাম (Fuel Price) বাড়ার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছিল নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম। মধ্যবিত্তের নাভিশ্বাস উঠে গিয়েছিল। শেষমেশ মধ্যবিত্তকে স্বস্তি দিয়ে পেট্রোলের (Petrol Price) দাম লিটারে ৫ টাকা ও ডিজেলের দাম (Diesel Price) লিটারে ১০ টাকা কমানোর কথা ঘোষণা করে ছিল কেন্দ্র। এরপরেই কেন্দ্রের দেখানো পথে বিজেপি অবিজেপি শাসিত বেশ কিছু রাজ্যে জ্বালানির দাম কমিয়েছিল সংশ্লিষ্ট রাজ্যের সরকার। এবার রাজ্যের নাগরিকদের স্বস্তি দিয়ে দাম কমানোর পথে এক ধাপ এগল ছত্তীসগঢ় সরকার (Chattisgarh Govt)।

সোমবার, পেট্রোলের দামে ১ শতাংশ ও ডিজেলের দামে ২ শতাংশ কর ছাড়ের কথা ঘোষণা করেছে ছত্তীসগঢ়ের কংগ্রেস শাসিত সরকার। রাজ্যের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেলের (Bhupesh Baghel) পক্ষ থেকে টুইটারে এই ঘোষণা করা হয়েছে। মুখ্যমন্ত্রীর দফতর সূত্রে খবর এই সিদ্ধান্তের ফলে সরকারের ১০০০ কোটি টাকা লোকসান হবে। এই সিদ্ধান্ত ঘোষণা সঙ্গে সঙ্গে কেন্দ্রের আবগারি শুল্ক কমানোর ঘোষণার পর যেসব রাজ্যগুলি জ্বালানির দাম কমিয়েছিল, সেই রাজ্যের তালিকা ছত্তীসগঢ়ের নামও অন্তর্ভুক্ত হল।

সংবাদ সংস্থা এআইএনএস সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী, কেন্দ্রের দাম কমানোর আগে চলতি বছরের জানুয়ারি থেকে পেট্রোল ও ডিজেলের দাম ধীরে ধীরে মোট ২৬ টাকা বেড়েছিল। তারপরেই দিওয়ালি সন্ধ্যায় মধ্যবিত্তকে স্বস্তি দিয়ে দাম কমানোর কথা ঘোষণা করে কেন্দ্র। এই সিদ্ধান্ত ঘোষণার আগে লিটার প্রতি পেট্রোলে ৩২.৯ টাকা ও ডিজেলে ৩১.৮ টাকা ছিল আবগারি শুল্ক।

আরও পড়ুন PSB Swasth Bharat TD Scheme: কোভিড ভ্যাকসিন নিলে FD-তে অতিরিক্ত সুদ পাবেন আপনিও

আরও পড়ুন Corona Booster dose: ‘কোনও বিজ্ঞানসম্মত প্রমাণ নেই’, করোনা টিকার বুস্টার ডোজ় নিয়ে জানালেন আইসিএমআর প্রধান

Click on your DTH Provider to Add TV9 Bangla