PF নিয়ে বড় খবর, এই কাজ না করলে ২৩ ফেব্রুয়ারির পর বন্ধ হয়ে যাবে অ্যাকাউন্ট

EPFO: পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের আর্থিক লেনদেনের উপরে নিষেধাজ্ঞা জারি করেছে রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া। আগামী ২৯ ফেব্রুয়ারির পর থেকে পেটিএম পেমেন্ট ব্য়াঙ্কে নতুন করে আর আমানত বা টাকা জমা করা যাবে না।

PF নিয়ে বড় খবর, এই কাজ না করলে ২৩ ফেব্রুয়ারির পর বন্ধ হয়ে যাবে অ্যাকাউন্ট
ফাইল চিত্রImage Credit source: facebook
Follow Us:
| Edited By: | Updated on: Feb 10, 2024 | 10:59 AM

নয়া দিল্লি: প্রভিডেন্ট ফান্ড বা ইপিএফও নিয়ে বড় খবর। এই কাজ না করলে, ফেব্রুয়ারি মাসের পর থেকে আর পিএফ অ্যাকাউন্টে জমা পড়বে না টাকা। এই কাজ না করলে, গ্রাহকরা চরম সমস্যায় পড়বেন। কী এই নিয়ম জানেন?

সম্প্রতিই পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের আর্থিক লেনদেনের উপরে নিষেধাজ্ঞা জারি করেছে রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া। আগামী ২৯ ফেব্রুয়ারির পর থেকে পেটিএম পেমেন্ট ব্য়াঙ্কে নতুন করে আর আমানত বা টাকা জমা করা যাবে না। এবার অনেকেরই পেটিএম অ্যাকাউন্টের সঙ্গে লিঙ্ক করা রয়েছে ইপিএফও অ্যাকাউন্ট। যাদের এই অ্যাকাউন্ট লিঙ্ক রয়েছে, তারা যদি নির্দিষ্ট সময়ের মধ্যে আক্যাউন্ট আপডেট না করেন, তবে ফেব্রুয়ারি মাসের পর থেকে ইপিএফও অ্যাকাউন্টে জমার জন্য টাকা কাটা বন্ধ হয়ে যাবে।

ইপিএফও-র তরফে আগামী ২৩ ফেব্রুয়ারি মধ্যে পেটিএম পেমেন্ট ব্যাঙ্কের সঙ্গে লিঙ্ক করা অ্যাকাউন্টগুলির লেনদেনে ইতি টানতে বলা হয়েছে। অর্থাৎ আপনার যদি পেটিএমের সঙ্গে পিএফ অ্যাকাউন্ট লিঙ্ক থাকে, তবে আপনি পিএফ অ্যাকাউন্ট থেকে টাকা তুলতে পারবেন না।  ঝামেলা এড়াতে পেটিএমের সঙ্গে যাদের পিএফ অ্যাকাউন্ট লিঙ্ক করা ছিল, তাদের অ্যাকাউন্ট আপডেট করতে বলা হয়েছে।