আইআরসিটিসির বুকিং এজেন্ট হয়ে মাসে ৮০ হাজার টাকা উপার্জনের সুযোগ

ভারতীয় রেলওয়ের মোট সংরক্ষিত টিকিটের ৫৫ শতাংশ অনলাইনে বুক করা যায়। তাই আইআরসিটিসিতে বুকিং এজেন্ট হয়ে আপনি আয় করতে পারেন ৮০ হাজার টাকা।

আইআরসিটিসির বুকিং এজেন্ট হয়ে মাসে ৮০ হাজার টাকা উপার্জনের সুযোগ
প্রতীকী চিত্র।

নয়াদিল্লি: আপনি কি অতিরিক্ত টাকা উপার্জন করতে চান? উত্তরটা যদি হ্যাঁ হয় তাহলে আপনার জন্য একটি সুসংবাদ আছে। আইআরসিটিসিতে (IRCTC) বুকিং এজেন্টের কাজ করে আপনি ৮০ হাজার টাকা (80,000 Rs) আয় করতে পারেন। ভারতীয় রেলওয়ের (Indian Railway) নানা জিনিসের মধ্যে ক্যাটারিং পরিষেবাও চালু করেছে।

ভারতীয় রেলওয়ের মোট সংরক্ষিত টিকিটের ৫৫ শতাংশ অনলাইনে বুক করা যায়। তাই আইআরসিটিসিতে বুকিং এজেন্ট হয়ে আপনি আয় করতে পারেন ৮০ হাজার টাকা। বুকিং এজেন্টরা তৎকাল, ওয়েটিং লিস্ট থেকে আরএসি পর্যন্ত সব ধরনের টিকিট বুক করতে পারেন। এতে ভাল কমিশন পাওয়া যায়।

আইআরসিটিসি এজেন্ট হিসাবে আপনি কত উপার্জন করতে পারবেন তা দেখে নিন

আইআরসিটিসি এজেন্ট হিসেবে, নন-এসি ক্লাসের ক্ষেত্রে আপনি পিএনআর প্রতি ২০ টাকা পাবেন। এসি ক্লাসের ক্ষেত্রে, একজন আইআরসিটিসি এজেন্সি পিএনআর প্রতি ৪০ টাকা আয় করতে পারে। ২ হাজার টাকা লেনদেনের জন্য ১ শতাংশ পাওয়া যায়। এভাবে নানা ক্ষেত্রে আপনি ৮০ হাজার টাকা পর্যন্ত আয় করতে পারেন।

অসংখ্য টিকিট বুক করা যেতে পারে। একমাসে ৩০০ টিকিটের বেশি বুকিংয়ের জন্য টিকিটপ্রতি ৫ টাকা নেওয়া হবে। আইআরসিটিসি এজেন্ট হওয়ার জন্য অনলাইনে আবেদন করা যায়। আবেদন করার জন্য কিছু ডকুমেন্টস প্রয়োজন হয়। প্যান কার্ড, আধার কার্ড, মোবাইল নম্বর, ইমেল আইডি, ছবি, ঠিকানা ইত্যাদি। আরও পড়ুন: ৫ বছরের আগেই পিএফ কি তুলতে পারবেন? রইল জরুরি তথ্য

Click on your DTH Provider to Add TV9 Bangla