IRCTC Tour Package: মহিলাদের ‘সোলো ট্রিপে’ যাওয়ার বড় সুযোগ আনল IRCTC, একেবারে নিশ্চিতে ঘুরে আসতে পারেন, কত টাকার প্যাকেজ জানুন

IRCTC Tour Package: এইসব প্যাকেজে হোটেল থেকে শুরু করে পর্যটনস্থল পর্যন্ত পৌঁছনোর সব দায়িত্ব ট্যুর ম্যানেজারের। মহিলাদের নিরাপত্তার কথা মাথায় রেখে এই প্যাকেজগুলো তৈরি করা হয়েছে।

IRCTC Tour Package: মহিলাদের 'সোলো ট্রিপে' যাওয়ার বড় সুযোগ আনল IRCTC, একেবারে নিশ্চিতে ঘুরে আসতে পারেন, কত টাকার প্যাকেজ জানুন
প্রতীকী ছবিImage Credit source: Meta AI
Follow Us:
| Updated on: Aug 24, 2024 | 9:50 PM

নয়া দিল্লি: মহিলারা অনেকেই দেশের বিভিন্ন জায়গায় একা ভ্রমণ করতে পছন্দ করেন। এভাবে একা সফর করার ক্ষেত্রে নিরাপত্তার বিষয়টি যাতে নিশ্চিত থাকে, তার জন্য বিশেষ ব্যবস্থা রয়েছে IRCTC-র। IRCTC-র বিশেষ ট্যুর প্যাকেজ আছে, যা মহিলাদের জন্য একটি দুর্দান্ত বিকল্প হতে পারে।

এইসব প্যাকেজে হোটেল থেকে শুরু করে পর্যটনস্থল পর্যন্ত পৌঁছনোর সব দায়িত্ব ট্যুর ম্যানেজারের। মহিলাদের নিরাপত্তার কথা মাথায় রেখে এই প্যাকেজগুলো তৈরি করা হয়েছে। এই প্যাকেজে মহিলারা কোনও উদ্বেগ ছাড়াই নতুন নতুন জায়গা উপভোগ করতে পারবেন।

প্যাকেজটি গ্রুপে ভ্রমণের সুবিধা দেয়। যে কোনও জরুরি পরিস্থিতিতে তৎক্ষণাৎ মেলে সাহায্য। পরিবারের কোনও চিন্তাও থাকে না।

আইআরসিটিসি-র এমন কিছু প্যাকেজ সম্পর্কে জেনে নিন-

৩০ অগস্ট, ১ রাত ২ দিনের প্যাকেজ আছে। একজন যাত্রা করলে খরচ পড়বে ১৩,৯৮০ টাকা। দুজন একসঙ্গে ভ্রমণ করলে জন প্রতি লাগবে, ৮,৮১০ টাকা। ওই টাকায় ট্রেনে যাত্রা, ভ্রমণ, হোটেল খরচ, দর্শনীয় স্থান এবং খাবারের ব্যবস্থা থাকছে।

২২ সেপ্টেম্বর শুরু হচ্ছে ৫ রাত, ৬ দিন ভ্রমণের একটি প্যাকেজ। জন প্রতি খরচ ২১,৪৯০ টাকা। দুজন একসঙ্গে গেলে মাথাপিছু পড়বে ১৬,৪৮০ টাকা। ট্রেন ভ্রমণ, হোটেল, দর্শনীয় স্থান এবং খাবারের ব্যবস্থা থাকবে এই প্যাকেজে।

২৬ অগস্ট থেকে শুরু হচ্ছে ১০ রাত, ১১ দিন সফরের প্যাকেজ। একা ভ্রমণের জন্য ৮৩,৮২৫ টাকা, দুজন একসঙ্গে ভ্রমণের জন্য ৪৬,৫০০ টাকা খরচ হবে জনপ্রতি। প্যাকেজের মধ্যেই থাকছে ট্রেন ভ্রমণ, হোটেল, দর্শনীয় স্থান এবং খাবারের ব্যবস্থা।

IRCTC-র অফিশিয়াল ওয়েবসাইটেই এই প্যাকেজগুলি সম্পর্কিত তথ্য দেওয়া আছে।