Mukesh Ambani: জানেন মুকেশ অম্বানীর থেকে বেশি রোজগার করেন নীতা! এক বছরে কত আয় করেছেন তিনি

Mukesh Ambani: মুকেশ অম্বানীর সন্তানদের মধ্যে আকাশ অম্বানী রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেডের চেয়ারম্যান, মেয়ে ইশা অম্বানী রিলায়েন্স রিটেইল ভেঞ্চারস লিমিটেড এবং রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেডের বোর্ডে রয়েছেন এবং রিলায়েন্স ফাউন্ডেশনের সঙ্গেও কাজ করেন।

Mukesh Ambani: জানেন মুকেশ অম্বানীর থেকে বেশি রোজগার করেন নীতা! এক বছরে কত আয় করেছেন তিনি
মুকেশ ও নীতা অম্বানীImage Credit source: Facebook
Follow Us:
| Updated on: Aug 17, 2024 | 1:54 PM

মুম্বই: সম্প্রতি অম্বানী পরিবারে ছোট ছেলে অনন্ত অম্বানীর বিয়ে নিয়ে তুমুল চর্চা হয়। ফোর্বস-এর রিপোর্ট অনুসারে এশিয়ার সবচেয়ে ধনী পরিবার অম্বানী পরিবারের মোট সম্পদ ১১৩.৫ বিলিয়ন ডলার। এই পরিবারের রিলায়েন্স ইন্ডাস্ট্রিজে ৫০.৩৩ শতাংশ অংশীদারিত্ব রয়েছে, যেখান থেকে তারা বিশাল লভ্যাংশ পায়।

মুকেশ অম্বানীর বেতন

রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান ও এমডি মুকেশ অম্বানী গত চার বছর ধরে সংস্থা থেকে কোনও বেতন নেননি। কোভিড মহামারীর পরে তিনি এই সিদ্ধান্ত নেন তিনি। গত বছর শেয়ারহোল্ডারদের অনুমোদন দেওয়া একটি বিশেষ রেজোলিউশনে বলা হয়েছে যে মুকেশ অম্বানী ব্যবসায়িক ভ্রমণের সময় তাঁর স্ত্রী ভ্রমণ, যাতায়াত ও থাকার খরচ পাবেন তিনি। এছাড়া সংস্থার ব্যবসার জন্য ব্যবহৃত গাড়ি খরচও দেওয়া হবে। অম্বানী পরিবারের সদস্যদের নিরাপত্তার ব্যবস্থার খরচও দেওয়া হবে, তবে তা বেতন হিসেবে বিবেচিত হবে না।

নীতা আম্বানির আয় কত?

২০২৩ সাল পর্যন্ত নীতা অম্বানী রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের বোর্ডে নন-এক্সিকিউটিভ ডিরেক্টর হিসেবে কাজ করছিলেন। ২০২৩-২৪ আর্থিক বছরে নীতা অম্বানী সিটিং ফি হিসেবে ২ লক্ষ টাকা এবং কমিশন হিসেবে ৯৭ লক্ষ টাকা উপার্জন করেন।

এছাড়া মুকেশ অম্বানীর সন্তানদের মধ্যে আকাশ অম্বানী রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেডের চেয়ারম্যান, মেয়ে ইশা অম্বানী রিলায়েন্স রিটেইল ভেঞ্চারস লিমিটেড এবং রিলায়েন্স জিও ইনফোকম লিমিটেডের বোর্ডে রয়েছেন এবং রিলায়েন্স ফাউন্ডেশনের সঙ্গেও কাজ করেন। আর অনন্ত অম্বানী Jio Platforms Limited, Reliance Retail Ventures Limited, Reliance New Energy Limited এবং Reliance New Solar Energy Limited-এর একজন ডিরেক্টর।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)