Vande Bharat Express: মাদুরাই থেকে বারাণসী, পুজোয় ঘুরতে যান নয়া বন্দে ভারতে চেপে, জানুন নতুন ৩ রুট

Vande Bharat Express: আজ, ৩১ অগস্ট ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে তিনটি নতুন বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী মোদী। উত্তর প্রদেশ, তামিলনাড়ু ও কর্নাটক- এই তিন রাজ্যে ছুটবে সেমি-হাইস্পিড ট্রেন।

Vande Bharat Express: মাদুরাই থেকে বারাণসী, পুজোয় ঘুরতে যান নয়া বন্দে ভারতে চেপে, জানুন নতুন ৩ রুট
বন্দে ভারত এক্সপ্রেস।Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Aug 31, 2024 | 6:35 PM

নয়া দিল্লি: বর্তমানে দেশের সবথেকে জনপ্রিয় ট্রেন বন্দে ভারত। উদ্বোধনের পর থেকেই বিপুল জনপ্রিয়তা বন্দে ভারতের। বর্তমানে ১০০টিরও বেশি বন্দে ভারত চলে দেশের বিভিন্ন রুটে। এবার আরও সুখবর। বাড়ল বন্দে ভারতের সংখ্যা। আজ, শনিবার আরও তিনটি নতুন বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কোন কোন রুটে চলবে এই নতুন বন্দে ভারত, জেনে নিন-

আজ, ৩১ অগস্ট ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে তিনটি নতুন বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী মোদী। উত্তর প্রদেশ, তামিলনাড়ু ও কর্নাটক- এই তিন রাজ্যে ছুটবে সেমি-হাইস্পিড ট্রেন।

ট্রেন রুট-

চেন্নাই সেন্ট্রাল থেকে নাগেরকোলি বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন-

চেন্নাই সেন্ট্রাল থেকে উদ্বোধন হলেও, এই ট্রেনটি চেন্নাই এগমোর থেকে নাগেরকোলি পর্যন্ত চলবে। প্রতি সপ্তাহে বুধবার বাদে বাকি দিনগুলি এই ট্রেন চলবে। এই ট্রেনে চেপে মীনাক্ষী আম্মান মন্দির, মাদুরাই, কুমারী আম্মান মন্দির, কন্যাকুমারী যাওয়া যাবে।

এই খবরটিও পড়ুন

মাদুরাই থেকে বেঙ্গালুরু ক্য়ান্টনমেন্ট বন্দে ভারত এক্সপ্রেস-

মাদুরাই থেকে বেঙ্গালুরু ক্য়ান্টনমেন্ট পর্যন্ত চলবে এই ট্রেন। মঙ্গলবার বাদে সপ্তাহের বাকি দিনগুলি এই ট্রেন চলবে। এই ট্রেনে চেপে মাদুরাই, বেঙ্গালুরু শহর ঘুরে দেখতে পারবেন।

মিরুট থেকে লখনউ বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন-

রবিবার লখনউ থেকে ছাড়বে এই ট্রেন সোমবার তা মিরুটে এসে পৌঁছাবে। মঙ্গলবার বাদে বাকি দিনগুলি এই ট্রেন চলবে। এই ট্রেনে চেপে দিগম্বর জৈন মন্দির, মনসা দেবী মন্দির, সূরজকুন্ড ঘুরতে যাওয়া যাবে।