Share Market IPO: কয়েকদিন আগেই ঝড় তুলেছিল টাটা টেকনোলজিস, ডিসেম্বরে নজরে কোন কোন IPO?

Share Market IPO: কৃষি পণ্য সরবরাহকারী শীতল ইউনিভার্সাল লিমিটেডের আইপিও সাবস্ক্রিপশনের জন্য খুলেছে ৪ ডিসেম্বর। বন্ধ হচ্ছে ৬ ডিসেম্বর। আইপিও প্রাইস ব্যান্ড শেয়ার প্রতি ৭০ টাকা রাখা হচ্ছে বলে খবর। এক লটের আইপিওতে থাকছে ২ হাজার শেয়ার।

Share Market IPO: কয়েকদিন আগেই ঝড় তুলেছিল টাটা টেকনোলজিস, ডিসেম্বরে নজরে কোন কোন IPO?
প্রতীকী ছবি Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Dec 06, 2023 | 1:48 PM

কলকাতা: কয়েকদিন আগেই শেয়ার মার্কেটে ঝড় তুলেছিল টাটা টেকনোলজিসের আইপিও। কিন্তু, ডিসেম্বরে কোন আইপিও-গুলি নিয়ে জোর চর্চা চলছে দালাল স্ট্রিটে? কোথায় বিনিয়োগ করলে অচিরেই থাকছে বড় লাভের সম্ভবনা? বছরের শেষ মাসে এই প্রশ্নগুলি ঘোরাফেরা করছে শেয়ার বাজারের অন্দরে। তবে এই মাসেই বাজারে আসছে একাধিক সংস্থার IPO. যেগুলিকে নিয়ে ইতিমধ্যেই বেশ চর্চা শুরু হয়েছে শেয়ার পাড়ায়। 

অ্যাকসেন্ট মাইক্রোসেল লিমিটেড 

Accent Microcell IPO সাবস্ক্রিপশনের জন্য খুলবে ৮ ডিসেম্বর। বন্ধ হবে ১২ ডিসেম্বর। সূত্রের খবর, ৭৮.৪০ কোটির ৫৬ শেয়ার ইস্যু করতে চলেছে সংস্থাটি। আইপিও প্রাইস ব্যান্ড শেয়ার প্রতি ১৩৩ টাকা থেকে ১৪০ টাকার মধ্যে রাখা হয়েছে বলে জানা যাচ্ছে। আবেদনের জন্য সবথেকে কম লটের পরিমাণ ১০০০ শেয়ার।

DOMS ইন্ডাস্ট্রিজ লিমিটেড 

DOMS IPO সাবস্ক্রিপশনের জন্য খুলছে ১৩ ডিসেম্বর। বন্ধ হচ্ছে ১৫ ডিসেম্বর। জেএম ফাইন্যান্সিয়াল লিমিটেড, বিএনপি পারিবাস, আইসিআইসিআই সিকিউরিটিজ লিমিটেড এবং আইআইএফএল সিকিউরিটিজ লিমিটেড হল ডোমস আইপিওর বুক রানিং লিড ম্যানেজার। তবে সংস্থার তরফে এখনও পর্যন্ত কোনও প্রাইস ব্যান্ড ঘোষণা করা হয়নি। 

শীতল ইউনিভার্সাল আইপিও

কৃষি পণ্য সরবরাহকারী শীতল ইউনিভার্সাল লিমিটেডের আইপিও সাবস্ক্রিপশনের জন্য খুলেছে ৪ ডিসেম্বর। বন্ধ হচ্ছে ৬ ডিসেম্বর। আইপিও প্রাইস ব্যান্ড শেয়ার প্রতি ৭০ টাকা রাখা হচ্ছে বলে খবর। এক লটের আইপিওতে থাকছে ২ হাজার শেয়ার।

গ্রাফিসাডস লিমিটেড 

Graphisads IPO ৩০ নভেম্বর বিডিংয়ের জন্য খোলা হয়েছে। ৫ ডিসেম্বর বন্ধ হয়েছে। Graphisads IPO-তে প্রতি শেয়ার দাম রাখা হয়েছে ১১১ টাকা। আবেদনের জন্য সর্বনিম্ন লটের পরিমাণ ১২০০ শেয়ার। অন্যদিকে এবারই বাজারে আসতে চলেছে Muthoot Microfin IPO. তবে এর আইপিও-র রিলিজের তারিখ ও শেয়ারের দাম এখনো ঘোষণা করা হয়নি।