এপ্রিল থেকেই বাড়ছে ডিএ? চমক অবসরপ্রাপ্তদেরও!

সরকারের ডিএ  বৃদ্ধির দিকে তাকিয়ে আছেন পেনসন প্রাপক থেকে সরকারি কর্মীরাও।

এপ্রিল থেকেই বাড়ছে ডিএ? চমক অবসরপ্রাপ্তদেরও!
ফাইল চিত্র

কলকাতা: কেন্দ্রীয় সরকারি কর্মীরা এপ্রিল মাসেই পেতে পারেন সুখবর। চমক থাকতে পারে অবসরপ্রাপ্ত কর্মীদের জন্যই। দোলের আগে সুখবর পেতে পারেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা। এমনই জানা গিয়েছে বিভিন্ন সংবাদ মাধ্যম ও বিশেষজ্ঞদের কাছ থেকে। কেন্দ্রীয় সরকারের ৫২ লক্ষ সক্রিয় কর্মচারী ও ৬০ লক্ষ অবসরপ্রাপ্ত কর্মচারীর সুখবর পেতে পারেন বলে জানা গিয়েছে।

এপ্রিল মাসে চাকুরিজীবীদের ডিএ বাড়তে পারে ৮ শতাংশ। যার ফলে বেসিক স্যালারির মোট ডিএ হতে পারে ২৫ শতাংশ। অবসরপ্রাপ্তদের ডিয়ারনেস রিলিভ যা ডিএর সঙ্গে যুক্ত সেখানে আসতে পারে ‘ইনক্রিমেন্ট।’ তবে এই সংক্রান্ত কোনও সরকারি তথ্য এখনও প্রকাশ্যে আসেনি। কেন্দ্রীয় সরকারি কর্মীদের ডিএ বকেয়া রয়েছে ২০২১ সালের জানুয়ারি মাস থেকে।

করোনা মহামারীর ফলে কমেছিল ডিএ। তাই করোনা পরবর্তী সময়ে যখন সব ক্ষেত্র চাঙ্গা হয়ে উঠছে, তখন সরকারের ডিএ  বৃদ্ধির দিকে তাকিয়ে আছেন পেনসন প্রাপক থেকে সরকারি কর্মীরাও। এ বার পিএফেও অপরিবর্তিত রয়েছে গত বছরের সুদ। এ বারও ৮.৫ শতাংশ সুদই পাবেন চাকুরিজীবীরা।

বিশেষজ্ঞরা বলছেন, সামনেই ৫ রাজ্যে বিধানসভা নির্বাচন। সেই দিকে লক্ষ্য রেখেই এই ঘোষণা করেছে কেন্দ্র।  অছি পরিষদের বৈঠকে স্থির হয় এই অর্থবর্ষে কমবে না ইপিএফের সুদ। যার ফলে ৭ কোটিরও বেশি চাকুরিজীবীরা ৮.৫ শতাংশ সুদ পাবেন এই অর্থবর্ষে।

আরও পড়ুন: নতুন গাড়ি কিনলে মিলতে পারে তুমুল ছাড়, বড় ঘোষণা কেন্দ্রের

Click on your DTH Provider to Add TV9 Bangla