Mukesh Ambani: ধীরুভাই অম্বানীর নাতনি, মিত্তল পরিবারের পুত্রবধূ এই যুবতী নিজেও ব্যবসায়ী, কে তিনি?

Mukesh Ambani Family: হার্ভার্ড বিজনেস স্কুল থেকে স্নাতক হয়েছেন ইশিতা। বর্তমানে তিনি সালগাওকর কর্পোরেশন প্রাইভেট লিমিটেডের কর্পোরেট ডেভেলপমেন্ট বিভাগের ভাইস প্রেসিডেন্ট। তবে স্বাস্থ্য ও শিক্ষা সংক্রান্ত বিষয়ে অনুদান দিয়ে থাকেন তিনি।

Mukesh Ambani: ধীরুভাই অম্বানীর নাতনি, মিত্তল পরিবারের পুত্রবধূ এই যুবতী নিজেও ব্যবসায়ী, কে তিনি?
ইশেতা সালগাওকার (ফাইল ছবি)Image Credit source: Facebook
Follow Us:
| Updated on: Mar 27, 2024 | 10:07 AM

নয়া দিল্লি: প্রায়শই সংবাদ শিরোনামে থাকে অম্বানী পরিবার। সম্প্রতি ছোট ছেলে অনন্ত অম্বানীর প্রাক বিবাহের অনুষ্ঠান নিয়েও চর্চা হয়েছে প্রবল। তবে, এই পরিবারের এক মেয়ে তথা মুকেশ অম্বানীর ঘনিষ্ঠ আত্মীয় ইশিতাকে চেনেন না অনেকেই। ইশিতা সালগাওকার। রিলায়েন্স কর্তা মুকেশ অম্বানীর সম্পর্কে ভাগ্নি হন ইশিতা সালগাওকার। শুধু তাই নয়, ইশিতা মিত্তল পরিবার অর্থাৎ লক্ষ্মী মিত্তলের পরিবারের পুত্রবধূ। ইশিতা নিজেও একজন ব্যবসায়ী। তবে, সাধারণত লাইমলাইটে থাকতে পছন্দ করেন না তিনি।

মুকেশ অম্বানীর ভাই অনিল অম্বানীকে সবাই চেনেন। তবে তাঁদের দুই বোনের কথা জানেন না অনেকে। একজন নীনা কোঠারি ও অপরজন দীপ্তি সালগাওকর। দীপ্তি ও দত্তরাজ সালগাওকরের মেয়ে ইশিতা। অর্থাৎ তিনি ধীরুভাই অম্বানীর নাতনি। তিনি নিজে একজন উদ্যোগপতি। তবে মুকেশ-কন্যা ইশা অম্বানী, মুকেশ-পুত্র আকাশ বা অনন্ত অম্বানীর মতো ইশিতাকে জনসমক্ষে খুব বেশি দেখা যায় না।

হার্ভার্ড বিজনেস স্কুল থেকে স্নাতক হয়েছেন ইশিতা। বর্তমানে তিনি সালগাওকর কর্পোরেশন প্রাইভেট লিমিটেডের কর্পোরেট ডেভেলপমেন্ট বিভাগের ভাইস প্রেসিডেন্ট। তবে স্বাস্থ্য ও শিক্ষা সংক্রান্ত বিষয়ে অনুদান দিয়ে থাকেন তিনি।

ইশিতার স্বামীর নাম অতুল্য মিত্তল। ‘নেক্সজু মোবিলিটি’ সংস্থার কর্তা তিনি। বিশিষ্ট শিল্পপতি লক্ষ্মী নিবাস মিত্তলের ভাইপো হন অতুল্য। তিনিও ইশিতার মতোই হার্ভার্ড বিজনেস স্কুলে পড়াশোনা করেছেন। অর্থাৎ মিত্তল পরিবারের পুত্রবধূ ইশিতা। ইশিতার প্রথম স্বামীর নাম নীশাল মোদী। ব্যবসায়ী নীরব মোদীর ছোট ভাই হন নীশাল। ২০১৬ সালে ইশিতার সঙ্গে তাঁর বিয়ে হয়, তবে কিছুদিনের মধ্য়েই বিচ্ছেদ হয়ে যায় তাঁদের।