Travel Abroad: এই চাকরিগুলি করলে পূরণ হতে পারে বিদেশ ভ্রমণের স্বপ্ন, পেতে পারেন বড় অঙ্কের বেতন

Travel Abroad: এই চাকরিগুলি করলে পূরণ হতে পারে বিদেশ ভ্রমণের স্বপ্ন, পেতে পারেন বড় অঙ্কের বেতন
ছবি - বিদেশ ভ্রমণের সুযোগের পাশাপাশি মিলতে পারে মোটা বেতন

Travel Abroad: করছেন চাকরি, সঙ্গে উপরি পাওয়া হিসাবে ঘুরতে পারছেন দেশ-বিদেশ! এই স্বপ্ন কে না দেখে! কিন্তু এই চাকরি গুলো করলে অবশ্যই হতে পারে স্বপ্ন পূরণ।

TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

May 14, 2022 | 9:30 AM

কলকাতা:  ভ্রমণে (Travel) নেশা আছে কমবেশি সকল বাঙালীরই। রাজ্য হোক বা অন্যত্র, কাজের ফাঁকে ছুটি মিললেই নতুন জায়াগা দেখার নেশায় বেড়িয়ে পড়েন অনেকেই। কিন্তু ঘোরার নেশাকেই যদি করা যায় পেশা? সঙ্গে যদি মেলে মোটা বেতন? ভাবছেন এ আবার হয় নাকি? কিন্তু দেশে এমন অনেক চাকরি(Jobs) আছে, যা করলে অর্থবান হওয়ার পাশাপাশি বিদেশ ভ্রমণের স্বপ্নও সহজে পূরণ হতে পারে। আপনি যদি ভ্রমণমূলক প্রতিবেদন লেখক বা ট্রাভেল ভ্লগার হিসাবে কাজ করেন তাহলে সহজে আসতে পারে বিদেশ ভ্রমণের সুযোগ। ইউটিউবে কোনও চ্যানেল হোক বা কোনও সংবাদমাধ্যম সব জায়গাতেই এই ধরনের কাজের বড় সুযোগ থাকে। দিন যত গড়াচ্ছে ততই ধীরে ধীরে ট্রাভেল ভ্লগারদের চাহিদা অনেকটাই বেড়ে চলেছে। তাই পছন্দের চাকরি হিসাবে অবশ্যই বেছে নিতে পারেন এই পেশাকে। 

অন্যদিকে বিমান সেবিকার কাজ করলেও পূরণ হতে পারে বিদেশ ভ্রমণের সুযোগ। তবে এই কাজ করার জন্য ইংরাজির পাশাপাশি একাধিক ভাষায় বিশেষ ভাবে দক্ষ হওয়ার প্রয়োজন রয়েছে। সঙ্গে বেশ কিছু শারীরিক যোগ্যতার পরীক্ষাতেও পাশ করতে হয়। দেশী ও আন্তর্জাতিক দু’ধরনের বিমান পরিষেবার ক্ষেত্রেই মেলে কাজের সুযোগ। নূন্যতম যোগ্যতা হিসাবে লাগে উচ্চমাধ্যমিক পাশ সার্টিফিকেট। অন্যদিকে বিমানের পাশাপাশি বাণিজ্যিক জাহাজে কাজ করলেও মেলে বিদেশ ভ্রমণের সুযোগ। 

এই খবরটিও পড়ুন

অন্যদিকে হোটেল ম্যানেজমেন্ট (Hotel Management) নিয়ে পড়াশোনা করলেও মিলতে পারে বিদেশ ভ্রমণের সুযোগ। সঙ্গে মিলতে পারে মোটা বেতনের চাকরি। অন্যদিকে ট্র্যাভেল টুরিজম ম্যানেজমেন্ট নিয়ে পড়াশোনা করলেও মিলতে পারে বিদেশে ভ্রমণের সুযোগ। বর্তমানে মানুষের দেশ-বিদেশে ভ্রমণের নেশা যত বাড়ছে ততই ততই বাড়ছে পর্যটন ম্যানেজমেন্টে পড়াশোনা করা পড়ুয়াদের চাহিদা। যদিও দীর্ঘ দু’বছরের বেশি সময় ধরে করোনা মন্দার জেরে গোটা বিশ্বেই পর্যটন শিল্পে তীব্র মন্দা দেখা দিয়েছে। কিন্তু, বর্তমানে ধীরে ধীরে করোনা ফাঁড়া আলগা হতেই ঘরে ছেড়ে বেরিয়ে পড়ছেন ভ্রমণপিপাসু মানুষের দল। ঘুরে দাঁড়াচ্ছে পর্যটন শিল্প।     

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA