NIA Recruitment: দ্বাদশ পাশে একাধিক পদে নিয়োগ করবে এনআইএ, শীঘ্রই আবেদন করুন

NIA: ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (এনআইএ) ইন্সপেক্টর, সাব ইন্সপেক্টর, অ্যাসিস্ট্যান্ট ইন্সপেক্টর, হেড কনস্টেবল-সহ শতাধিক শূন্যপদে নিয়োগ করা হবে। এই বিষয়ে ইতিমধ্যে এনআইএ-র তরফে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে এবং আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। আগ্রহী প্রার্থীরা nia.gov.in ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন।

NIA Recruitment: দ্বাদশ পাশে একাধিক পদে নিয়োগ করবে এনআইএ, শীঘ্রই আবেদন করুন
প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 30, 2023 | 9:01 AM

নয়া দিল্লি: কেন্দ্রীয় তদন্তকারী সংস্থায় চাকরি করার ইচ্ছা রয়েছে? এবার সেই সুযোগ দিচ্ছে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি (NIA)। এনআইএ-র ইন্সপেক্টর, সাব ইন্সপেক্টর, অ্যাসিস্ট্যান্ট ইন্সপেক্টর, হেড কনস্টেবল-সহ শতাধিক শূন্যপদে নিয়োগ করা হবে। এই বিষয়ে ইতিমধ্যে এনআইএ-র তরফে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে এবং আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। আগ্রহী প্রার্থীরা nia.gov.in ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন।

শূন্যপদ

এনআইএ-র মোট ১১৯টি পদে নিয়োগ করা হবে। যার মধ্যে ৪৩ জন ইন্সপেক্টর, ৫১ জন সাব ইন্সপেক্টর, ১৩ জন অ্যাসিস্ট্যান্ট ইন্সপেক্টর এবং ১২ জন হেড কনস্টেবল পদে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা

বিভিন্ন বিভাগে শিক্ষাগত যোগ্যতা বিভিন্ন। তবে প্রার্থীদের ন্যূনতম দ্বাদশ পাশ হতে হবে। যদিও ইন্সপেক্টর, সাব ইন্সপেক্টরের ক্ষেত্রে যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হতে হবে। এছাড়া গোয়েন্দা বিভাগে কাজের অন্তত ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

কীভাবে আবেদন করবেন?

১) প্রথমে NIA –এর অফিসিয়াল ওয়েবসাইট nia.gov.in-এ গিয়ে ফোন নম্বর, ইমেল আইডি দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। ২) এবার রেজিস্ট্রার্ড আইডি এবং পাসওয়ার্ড দিয়ে NIA Recruitment -এ প্রবেশ করতে হবে। ৩) এবার আবেদনপত্রটি পূরণ করবেন। ৪) আবেদনপত্রের সঙ্গে প্রয়োজনীয় নথি আপলোড করতে হবে। ৫) এবার অনলাইনে আবেদন ফি জমা দিন। ৬) এবার আবেদনপত্রটি খতিয়ে দেখে জমা দিন।