Sharechat Layoffs: শয়ে শয়ে কর্মী ছাঁটাই Sharechat-র, বিদায়বেলায় মিলবে এই সমস্ত সুবিধা

Sharechat Layoffs: প্রায় ৬০০ জন কর্মী ছাঁটাই করল ShareChat। তবে ছাঁটাইয়ের সময় আকর্ষণীয় প্যাকেজ রয়েছে কর্মীদেক জন্য।

Sharechat Layoffs: শয়ে শয়ে কর্মী ছাঁটাই Sharechat-র, বিদায়বেলায় মিলবে এই সমস্ত সুবিধা
ছবি সৌজন্যে: ShareChat টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jan 16, 2023 | 12:04 PM

বিশ্বে আর্থিক মন্দা চলছে। ফেসবুক, মেটা, টুইটারের মতো একাধিক সংস্থা ইতিমধ্যেই তাঁদের বহু কর্মী ছাঁটাই করেছে। তালিকাটা আরও লম্বা। গত কয়েক মাসে বেশ কিছু সংস্থা তাদের একাধিক কর্মীকে বাড়ির রাস্তা দেখিয়ে দিয়েছে। এবায় সেই তালিকায় জুড়ল আরও একটি সংস্থার নাম। কর্মী ছাঁটাই করল সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম শেয়ারচ্যাট (ShareChat) প্যারেন্ট মোহাল্লা টেক প্রাইভেট। চাকরি গেল শেয়ারচ্যাটের প্রায় ৬০০ জন কর্মীর।

প্রসঙ্গত, স্টার্ট আপ সংস্থা হিসেবে ShareChat-র শুরুটা ভালই হয়েছিল। ৬ মাস আগেই ২৫৫ মিলিয়ন ডলার আয় করেছিল এই সংস্থা। ভারতীয় মুদ্রায় যার পরিমাণ ২৫ কোটি টাকা। দেশের ক্রমবর্ধমান স্টার্ট আপের তালিকায় জায়গা করে নিয়েছিল এই সংস্থা। তার ছয় মাসের মধ্যেই কর্মীদের জন্য এল খারাপ খবর। ShareChat এ মোট কর্মী সংখ্যা ২,১০০। তার মধ্যে গত কয়েক দিনে সিনিয়র ম্যানেজমেন্ট ও মিড-টু-জুনিয়র ম্যানেজমেন্টের প্রায় ৬০০ জন কর্মী ছাঁটাই করা হয়েছে।

ই-মেল মারফত এই কর্মীদের ছাঁটায়ের বিষয়ে জানিয়েছে ShareChat। সংস্থার এক মুখপাত্র জানিয়েছেন, “আমাদের সংস্থার ইতিহাসে কিছু কঠিন ও বেদনাদায়ক পদক্ষেপ করতে হল। আমাদের ২০ শতাংশ প্রতিভাবান কর্মীদের ছাঁটাই করতে হল। তাঁরা আমাদের এই যাত্রায় এতদিন সঙ্গে ছিলেন।” প্রসঙ্গত, ShareChat বর্তমানে খরচ কমিয়ে সংস্থার মানিটাইজেশনের দিকে মনোনিবেশ করেছে। এদিকে যে সমস্ত কর্মীদের ছাঁটাই করা হল তাঁরা একটি নির্দিষ্ট পরিমাণ টাকা পাবেন সংস্থার তরফে। এদিকে সংস্থার তরফে জানানো হয়েছে, এই ছাঁটাই হওয়া কর্মীরা ২০২২ সালের ডিসেম্বর অবধি তাঁদের ১০০ শতাংশ ভ্যারিয়েবল পে পাবেন। এই প্যাকেজে রয়েছে মোট বেতন, সংস্থায় প্রতি বছর পিছু ২ সপ্তাহের বেতন। এছাড়াও ২০২৩ সালের জুন মাস অবধি স্বাস্থ্য বিমায় কভার পাবেন ছাঁটাই হওয়া কর্মীরা।