সোনওয়াল না বিশ্বশর্মা? অসমের মুখ্যমন্ত্রী নির্বাচনে দিল্লিতে তলব ২ নেতাকেই, চূড়ান্ত সিদ্ধান্ত হতে পারে আজই

বিদায়ী মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল ও স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মাকে আজ সকাল ১০টার মধ্যে দিল্লির বিজেপি কার্যালয়ে উপস্থিত হতে বলা হয়েছে।

সোনওয়াল না বিশ্বশর্মা? অসমের মুখ্যমন্ত্রী নির্বাচনে দিল্লিতে তলব ২ নেতাকেই, চূড়ান্ত সিদ্ধান্ত হতে পারে আজই
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: May 08, 2021 | 8:25 AM

গুয়াহাটি: বিধানসভা নির্বাচনের আগে থেকেই সাধারণের মুখে ঘুরছিল একটাই প্রশ্ন, “বিজেপি ক্ষমতায় এলে মুখ্যমন্ত্রী হবেন কে?” শনিবার সেই সিদ্ধান্ত নিতেই দিল্লিতে ডাক পড়ল অসমের দুই বিজেপি নেতা সর্বানন্দ সোনওয়াল ও হিমন্ত বিশ্ব শর্মার।

২ মে নির্বাচনের ফলঘোষণায় স্পষ্ট হয়ে গিয়েছিল যে অসমে ফের বিজেপিই ক্ষমতায় আসতে চলেছে। কিন্তু মুখ্যমন্ত্রী হবেন কে, সেই বিষয়ে দলের তরফে কোনও ঘোষমা করা হয়নি। এর কারণ হিসাবে বিজেপি নেতা তথা স্বরাষ্ট্রমন্ত্রী পশ্চিমবঙ্গে ভোট পরবর্তী হিংসাকেই দায়ী করেছিলেন। তবে একে একে বাকি রাজ্যের মুখ্যমন্ত্রীদের শপথ গ্রহণ হতেই টনক নড়েছে শীর্ষ মহলের বিজেপি কর্তাদের। তাই তড়িঘড়ি ডেকে পাঠানো হল এই দুই স্থানীয় শীর্ষ নেতাকে।

সূত্র অনুযায়ী, বিদায়ী মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল ও স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মাকে আজ সকাল ১০টার মধ্যে দিল্লির বিজেপি কার্যালয়ে উপস্থিত হতে বলা হয়েছে। দুই নেতাকে মুখোমুখি বসিয়ে আজই অসমের পরবর্তী মুখ্যমন্ত্রী কে হতে চলেছেন, সেই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হতে পারে। এই বৈঠকে উপস্থিত থাকবে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, বিজেপির সাধারণ সম্পাদক বিএল সন্তোষ ও অন্যান্য নেতারা।

জনসাধারণের কাছে মুখ্যমন্ত্রী সোনওয়ালের সাদাসিধে ভাবমূর্তি ও হিমন্ত বিশ্ব শর্মার সংগঠন গড়ার শক্তির জন্য মুখ্যমন্ত্রী বাছতে ধর্মসঙ্কটে পড়েছে বিজেপি। এদিকে, দুই নেতার মধ্যে মুখ্যমন্ত্রীত্ব পদ নিতে ঠান্ডা যুদ্ধ চলে বলেই সূত্রের খবর। নির্বাচনের আগেও দুই নেতাকেই এই বিষয়ে প্রশ্ন করা হলে তাঁরা জানিয়েছিলেমন, দলের শীর্ষকর্তারা যা সিদ্ধান্ত নেবেন, তাই মাথা পেতে মেনে নেওয়া হবে।

আরও পড়ুন: নমোর ‘মন কি বাত’ নিয়ে সোরেনকে রাজনীতি থেকে বিরত থাকার পরামর্শ অন্ধ্রের মুখ্যমন্ত্রীর, পাল্টা আক্রমণ কংগ্রেসের