Municipal Elections 2022: বাইক বাহিনীর তাণ্ডব! ভোটের শুরুতেই রণক্ষেত্রের চেহারা নিল পোলিং বুথ

West Bengal Municipal Election: বুথের ভিতর প্রবল উত্তেজনা। কংগ্রেস প্রার্থীকে মারধর করা হয়েছে বলে অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে।

Municipal Elections 2022: বাইক বাহিনীর তাণ্ডব! ভোটের শুরুতেই রণক্ষেত্রের চেহারা নিল পোলিং বুথ
পুলিশের সঙ্গে ব্যাপক ধস্তাধস্তি বুথের ভিতর
Follow Us:
| Edited By: | Updated on: Feb 27, 2022 | 7:51 AM

সোনারপুর : ভোট শুরু হওয়ার আগেই ব্যাপক উত্তেজনা ছড়াল রাজপুর-সোনারপুরে। এ দিন সকালে রাজপুর-সোনারপুর পুরসভার ১৭ নম্বর ওয়ার্ডে ব্যাপক উত্তেজনা ছড়ায়। বুথের ভিতর কংগ্রেসের এজেন্টকে মারধর করা হয়েছে বলে অভিযোগ। অন্যদিকে সিপিএমের দাবি, তাদের পোলিং এজেন্টকে বসতে দেওয়া হয়নি। তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ ঘিরে কার্যত রণক্ষেত্রের চেহারা নিয়েছে ১৭ নম্বর ওয়ার্ড। খবর পেয়েই সেখানে পৌঁছেছে বিশাল পুলিশ বাহিনী। বিশেষ বাহিনীও নামানো হয়েছে বুথে। বুথের ভিতর পুলিশ আধিকারিকদের সঙ্গে রীতিমতো ধস্তাধস্তির ছবি দেখা যায় এ দিন।

রাজপুর বিদ্য়ানিধি স্কুলে ২০০ নম্বর বুথে দেখা গিয়েছে এই ছবি। সিপিএমের কর্মীরা ঘটনার প্রতিবাদ জানাতে বুথে এসে পৌঁছয়। তাঁদের বুধ থেকে বের করে দেয় পুলিশ। সিপিএমের দাবি, তৃণমূলের বিশাল বাইক বাহিনী এ দিন সকালেই পৌঁছে যায় ২০০ নম্বর বুথে। বয়স্ক প্রার্থীদেরও বুথ থেকে বের করে দেওয়া হয়েছে ও তাঁদের ফাইল কেড়ে নেওয়া হয়েছে বলে অভিযোগ। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে তৎপর হয়েছে সোনারপুর থানার পুলিশ।

এজেন্ট বসতে দেওয়া হয়নি, এই অভিযোগ তুলে ভোটগ্রহণ কেন্দ্রের ভিতরে ঢুকে পড়েন সিপিএমের কর্মীরা। বিরোধীদের অভিযোগ, বাইক বাহিনীতে যারা ছিল, তারা কেউ এলাকার ছেলে নয়, প্রত্যেকেই বহিরাগত। তাঁদের হাতে রিভলভার ছিল বলেও দাবি করেছেন বাম কর্মীরা। শুধু তাই নয়, বামেদের আরও অভিযোগ, সারা রাত ধরে বহিরাগতরা এলাকায় দাপিয়ে বেড়িয়েছে, হয়েছে বোমাবাজিও। তাঁদের দাবি, শান্তিপূর্ণভাবে ভোট শুরু না হওয়া পর্যন্ত প্রতিবাদ জানাবেন তাঁরা। তবে তৃণমূলের দাবি, মারধর করা হয়েছে তাঁদের এজেন্টকেই। সিসিটিভি ফুটেজ দেখলে, আসল ছবিটা বোঝা যাবে বলে উল্লেখ করেছেন তৃণমূলের পোলিং এজেন্ট।

সকাল ৭ টা থেকে ভোট শুরু হওয়ার কথা ছিল। কয়েকজনের ভোট পড়ে গিয়েছিল বলেও দাবি। তারপরই শুরু হয় ধস্তাধস্তি। রণক্ষেত্রের চেহারা নেয় পোলিং বুথ। স্বাভাবিকভাবেই ভোট প্রক্রিয়া থমকে গিয়েছে। ভোট বয়কট করার দাবি জানিয়েছে সিপিএম। তৃণমূল নেতাদের গ্রেফতারির দাবি জানিয়েছে তারা।

আরও পড়ুন: Municipal Elections 2022: নির্দল কাঁটাই কি ভাবাচ্ছে? ভোটের আগের দিন তৃণমূলের বিশেষ বার্তা প্রশাসনকে