KMC Election Result 2021: ‘বিজয়ীদের আরও বিনয়ী হওয়া উচিৎ’, নেতাজি নগরের ঘটনায় মুখ খুললেন ফিরহাদ

KMC Election Result 2021: বামেদের কার্যালয়ে এ দিন তালা ঝুলিয়ে দেওয়া হয়েছে ও ভাঙচুর চালানো হয়েছে বলে অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে। ঘটনাস্থলে তৃণমূলের বিজয়োৎসব চলাকালীন উপস্থিত ছিলেন মন্ত্রী অরূপ বিশ্বাসও।

KMC Election Result 2021: 'বিজয়ীদের আরও বিনয়ী হওয়া উচিৎ', নেতাজি নগরের ঘটনায় মুখ খুললেন ফিরহাদ
বার্তা দিলেন ফিরহাদ হাকিম
Follow Us:
| Edited By: | Updated on: Dec 21, 2021 | 7:04 PM

কলকাতা : দলের শীর্ষ নেতৃত্ব বারবার বার্তা দিয়েছে দলীয় কর্মীদের। প্রকাশ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায় বার্তা দিয়েছেন, বিশৃঙ্খলার অভিযোগ উঠলে বহিষ্কার করা হবে কর্মীকে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও এ ব্যাপারে সতর্ক করেছেন। কিন্তু পুরভোটের ফল প্রকাশের পর দক্ষিণ কলকাতার ৯৮ নম্বর ওয়ার্ডে যে ছবি দেখা গিয়েছে, তাতে ফের একবার সরব বিরোধীরা। বামেদের কার্যালয়ে তৃণমূলের পতাকা হাতে প্রবেশ করতে দেখা গিয়েছে কর্মী- সমর্থকদের। শুধু তাই নয়, ঘটনাস্থলে দেখা গিয়েছে মন্ত্রী অরূপ বিশ্বাসকেও। এই ঘটনার প্রতিক্রিয়া দিতে গিয়ে ফিরহাদ হাকিম বলেন, ‘যারা করেছে, তারা ঠিক করেনি’। যারা বিজয়ী তাদের আরও বেশি বিনয়ী হওয়া উচিৎ বলেও বার্তা দিয়েছেন তিনি।

মঙ্গলবার ভোটের ফল প্রকাশের পর বিকেলেই ৯৮ নম্বর ওয়ার্ডে ওই ছবি দেখা যায়। এরপরই সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ফিরহাদ হাকিম বলেন, ‘যারা হেরেছে তাদেরও বিনয়ী হওয়া উচিৎ আর যারা বিজয়ী তাদের আরও বেশি বিনয়ী হওয়া উচিৎ।’ শুধু তাই নয়, তাঁর বার্তা, ‘যারা করেছে, তারা ঠিক করেনি’।

কী ঘটেছিল?

অভিযোগ, এ দিন তিন তলা ওই ভবনে এসএফআই ও ডিওয়াইএফআই-এর কার্যালয়ে ঢুকে পড়ে একদল তৃণমূলের সমর্থক। নেতাজি নগর এলাকার ওই বাড়িতে প্রবেশ করে লাগিয়ে দেওয়া হয়েছে তৃণমূলের পতাকা। সিপিএম প্রার্থী মৃত্যুঞ্জয় চক্রবর্তী জানিয়েছেন, এ দিন তৃণমূলের জয়লাভের পর ওই অফিসে তালা ঝুলিয়ে দেওয়া হয়েছে। কার্যত দলীয় কার্যালয় দখল করে নিয়েছে তৃণমূল।

এলাকার মানুষ এ ব্যাপারে মুখ খুলতে চাননি। তবে এলাকায় গিয়ে খতিয়ে দেখা হয়েছে যে, প্রকাশ্যে আসা ভিডিয়োতে যে বাড়িটি দেখা যাচ্ছে, সেটাই ওই এলাকায় বামেদের কার্যালয়। কার্যালয়ের সামনে ডিজে বাজিয়ে চলছে তৃণমূলের বিজয়োৎসব। আর সেখানেই উপস্থিত রয়েছেন জয়ী তৃণমূল প্রার্থী অরূপ চক্রবর্তী ও রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস। তবে ঘটনার সময় মন্ত্রী উপস্থিত ছিলেন কি না, তা এখনও স্পষ্ট নয়।

আরও পড়ুন : KMC Election Result 2021: ‘গণতন্ত্রের উৎসব নয়, গনতন্ত্র নিধনের প্রক্রিয়া’; পুরভোটের ফলাফলে কড়া প্রতিক্রিয়া বামেদের