KMC Election Result 2021: ‘গণতন্ত্রের উৎসব নয়, গনতন্ত্র নিধনের প্রক্রিয়া’; পুরভোটের ফলাফলে কড়া প্রতিক্রিয়া বামেদের

KMC Election Result 2021: এই নির্বাচনকে গণতন্ত্রের উৎসব নয়, বরং গনতন্ত্র নিধনের প্রক্রিয়া বলেই মনে করছে বামফ্রন্ট নেতৃত্ব। একইসঙ্গে পরিস্থিতি শান্ত রাখার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে রাজ্য নির্বাচন কমিশনের কাছে আবেদন জানিয়েছেন বামেরা।

KMC Election Result 2021: 'গণতন্ত্রের উৎসব নয়, গনতন্ত্র নিধনের প্রক্রিয়া'; পুরভোটের ফলাফলে কড়া প্রতিক্রিয়া বামেদের
সাংবাদিক বৈঠকে বামফ্রন্ট (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 21, 2021 | 6:20 PM

কলকাতা: কলকাতা পুননিগম নির্বাচনে (KMC Election Result 2021) নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে বোর্ড গঠন করতে চলেছে তৃণমূল কংগ্রেস (Trinamool Congress)। তবে এই নির্বাচনকে গণতন্ত্রের উৎসব নয়, বরং গনতন্ত্র নিধনের প্রক্রিয়া বলেই মনে করছে বামফ্রন্ট (Left Front) নেতৃত্ব। একইসঙ্গে পরিস্থিতি শান্ত রাখার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে রাজ্য নির্বাচন কমিশনের কাছে আবেদন জানিয়েছেন বামেরা।

‘গণতন্ত্রের উৎসব নয়, গণতন্ত্র নিধনের প্রক্রিয়া’

প্রবীণ সিপিআইএম নেতা রবীন দেব বলেন, “নির্বাচনকে ঘিরে যেভাবে অকথ্য অত্যাচার হয়েছে এবং স্বয়ং মুখ্যমন্ত্রীর যে ভূমিকা, তা স্বাভাবিকভাবেই বাংলার মানুষ তা বিবেচনা করবেন। আমরা বলছি, এটা গণতন্ত্রের উৎসব হয়নি। এটা গণতন্ত্রের জয় হয়নি। এটা গণতন্ত্রের নিধনের যে প্রক্রিয়া শুরু হয়েছে।” ২০১১ সালের পর যা যা নির্বাচন হয়েছে, সেখানে সব ক্ষেত্রেই রাজ্যের শাসক দলের অবস্থা গুরুতর বলে মনে করছেন তিনি।

ভোট লুঠের অভিযোগ বামেদের

উল্লেখ্য, বিধানসভা থেকে নিশ্চিহ্ন হয়ে যাওয়া বামেদের ভোট শতাংশের নিরীখে দ্বিতীয় স্থান ধরে রাখতে পারায়, আমজনতাকে দুপুরেই ধন্যবাদ জানিয়েছেন বর্ষীয়ান বাম নেতা রবীন দেব। তিনি বলেন, “মুখ্যমন্ত্রী, অভিষেক বন্দ্যোপাধ্যায় তাঁরা সবাই পরিকল্পনা করেই এই নির্বাচনে ভোট লুঠ করেছে। এত বাধার পরেও যে মানুষরা আমাদের ভোট দিয়েছেন, তাঁদের আমরা ধন্যবাদ জানাই।”

একইসঙ্গে ভোট গণনার দিনেও শাসক শিবির গণ্ডগোল করছে বলে অভিযোগ করেন তিনি। আজ দুপুরে রবীন দেব অভিযোগ করেছিলেন, “১০৩ নম্বর ওয়ার্ডে বাম প্রার্থী নমিতা রায় জিতেছে। সেটা জানা সত্ত্বেও এখন তার ওখান থেকে কাউন্টিং শিট আনতে দিচ্ছে না। এভাবে যদি গণনাতেও গণ্ডগোল করে… ভোটদানে বাধা দিয়েছে, পোলিং এজেন্টদের ঢুকতে দেয়নি। যে কোনও অবস্থায়, সব আসনে তৃণমূলকে জিততে হবে এই যদি মনোভাব থাকে, সেই মনোভাবের প্রতিফলনই এই রেজাল্ট।”

আরও পড়ুন : KMC Election Result 2021 LIVE Counting: রেকর্ড গড়েছেন তৃণমূলের ফৈয়াজ, ‘উপমুখ্যমন্ত্রী করা হোক’, ‘দাবি’ বিজেপির