Bhupendra Patel: গুজরাট বিধানসভায় বিজেপির পরিষদীয় দলনেতা নির্বাচিত হলেন ভূপেন্দ্র, সোমবার মোদীর সামনে নেবেন শপথ

Bhupendra Patel: গুজরাট বিধানসভায় বিজেপির পরিষদীয় দলনেতা নির্বাচিত হলেন ভূপেন্দ্র। তারপর সর্বসম্মতিক্রমে তাঁকেই পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে বেছে নিলেন সদ্য নির্বাচিত বিধায়করা।

Bhupendra Patel:  গুজরাট বিধানসভায় বিজেপির পরিষদীয় দলনেতা নির্বাচিত হলেন ভূপেন্দ্র, সোমবার মোদীর সামনে নেবেন শপথ
ছবি সৌজন্যে: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Dec 10, 2022 | 3:20 PM

গান্ধীনগর: গুজরাটে ২২-র বিধানসভা নির্বাচনে (Gujarat Assembly Election) দুর্দান্ত ফলাফল করেছে ভারতীয় জনতা পার্টি (BJP)। আসন ও ভোট শতাংশের নিরিখে নিজেদেরই রেকর্ড ভেঙে দিয়েছে বিজেপি। ১৮২ টি আসন সমন্বিত গুজরাটের বিধানসভায় ১৫৬ আসনই গিয়েছে গেরুয়া শিবিরের ঝুলিতে। আর মুখ্যমন্ত্রীর গদিতেও যে পুনরায় ভূপেন্দ্র প্যাটেলই (Bhupendra Patel) বসছেন তা বলার অপেক্ষা রাখে না। এবার শনিবার সেই নামেই পড়ল সিলমোহর।

গুজরাটের পরবর্তী মুখ্যমন্ত্রীকে বেছে নেওয়ার জন্য শনিবার গান্ধীনগরে নির্বাচিত বিধায়কদের নিয়ে বৈঠকে বসে বিজেপি। কমলমে দলের রাজ্য সদর দফতরে অনুষ্ঠিত বৈঠকে সকল বিধায়করা সর্বসম্মতিক্রমে ভূপেন্দ্র প্যাটেলকে বিধানসভায় বিজেপির পরিষদীয় দলনেতা হিসেবে নির্বাচিত করেন। তারপরই দ্বিতীয়বারের জন্য গুজরাটের মুখ্যমন্ত্রী হিসেবে ভূপেন্দ্র প্যাটেলকেই বেছে নেন তাঁরা। বিজেপির তরফে একটি বিবৃতি জারি করে বলা হয়েছে,’সদ্য নির্বাচিত বিধায়করা আজ কামলমে বৈঠক করেন। সেখানে গুজরাটের পরবর্তী মুখ্যমন্ত্রী হিসেবে ভূপেন্দ্র প্যাটেলকেই সর্বসম্মতিক্রমে বেছে নেওয়া হয়।’

প্রসঙ্গত, নির্বাচনের আগেই একাধিকবার অমিত শাহ জানিয়েছিলেন, গুজরাটে ফের বিজেপি ক্ষমতায় আসলে মুখ্যমন্ত্রী হবেন ভূপেন্দ্র প্যাটেলই। এমনকি গুজরাট নির্বাচনের ফলাফলের দিনই গুজরাট বিজেপির সভাপতি সিআর পাতিল জানিয়েছিলেন, ভূপেন্দ্রই হবেন গুজরাটের পরবর্তী মুখ্যমন্ত্রী। আজ সেই প্রস্তাবেই সর্বসম্মতিক্রমে সিলমোহর পড়ল। বৃহস্পতিবার রেকর্ড জয়ের পর সপ্তম বারের জন্য সরকার গঠনের উদ্দেশে গতকালই মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছিলেন ৬০ বছর বয়সী ভূপেন্দ্র প্যাটেল। সঙ্গে তাঁর ক্য়াবিনেটের সকল মন্ত্রীরাও দিয়েছিলেন ইস্তফা। নিজের কেন্দ্র আমেদাবাদের ঘাটলোদিয়া কেন্দ্র থেকে পরপর দু’বার জয়ী হলেন তাঁরা। প্রায় ২ লক্ষ ভোটের ব্যবধানে তিনি জয়ী হয়েছেন।

এদিকে দলের তরফে ইতিমধ্যেই নয়া মুখ্যমন্ত্রী শপথ গ্রহণের দিনক্ষণ ঘোষণা করে দেওয়া হয়েছে। আগামী ১২ ডিসেম্বর দ্বিতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন ভূপেন্দ্র। সেই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এছাড়াও বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীরাও এই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন।