Punjab Election 2022: পঞ্জাবে দ্রুত দলের মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা হবে, জানালেন অরবিন্দ কেজরীবাল

Arvind Kejriwal: গত বছরই কেজরীবাল জানিয়েছিলেন, পঞ্জাব বিধানসভা নির্বাচনে শিখ সম্প্রদায় থেকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী বেছে নেবে তাঁর দল আম আদমি পার্টি। বুধবার কেজরীওয়ালের ঘোষণার পর থেকেই নতুন করে রাজনৈতিক জল্পনা শুরু হয়েছে।

Punjab Election 2022: পঞ্জাবে দ্রুত দলের মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা হবে, জানালেন অরবিন্দ কেজরীবাল
আপ নেতা কেজরীবাল। ছবি:PTI

চণ্ডীগঢ়: আগামী মাসের ১৪ তারিখ পঞ্জাবে বিধানসভা নির্বাচন। নির্বাচনের কথা মাথায় রেখে শেষ মূহূর্তের প্রস্তুতি সারতে ব্যস্ত সব রাজনৈতিক দলগুলি। কংগ্রেসের তরফে আগেই জানিয়ে দেওয়া হয়েছিল এবারের নির্বাচনে তাদের তরফে কোনও মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা করা হবে না। পঞ্জাবে নিজেদের শক্তি অনেকটাই বাড়িয়ে নিয়েছে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের আম আদমি পার্টি। বুধবার কেজরীবাল জানিয়েছেন, আগামী সপ্তাহেই দলের মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা করবে আম আদমি পার্টি।

মুখ্যমন্ত্রী পদপ্রার্থী নিয়ে মুখ খোলার পাশাপাশি আইন শৃঙ্খলা ইস্যুতে পঞ্জাবের চন্নি সরকারকেও আক্রমণ করেন অরবিন্দ। তিনি বলেন, “ধর্মীয় অপবিত্রতার পুরানো মামলারও বিচার হবে। দোষীদের কঠোর শাস্তি দেওয়া হবে।” পঞ্জাব সফরের গিয়ে প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিঘ্নিত হওয়ার অভিযোগ উঠেছিল। সেই প্রসঙ্গে নাম না করে দিল্লির মুখ্যমন্ত্রী জানিয়েছেন, প্রধানমন্ত্রী হোক বা সাধারণ মানুষ, সকলের নিরাপত্তাই সুনিশ্চিত করা প্রয়োজন।

গত বছরই কেজরীবাল জানিয়েছিলেন, পঞ্জাব বিধানসভা নির্বাচনে শিখ সম্প্রদায় থেকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী বেছে নেবে তাঁর দল আম আদমি পার্টি। বুধবার কেজরীওয়ালের ঘোষণার পর থেকেই নতুন করে রাজনৈতিক জল্পনা শুরু হয়েছে। এদিন কংগ্রেসের পাশাপাশি অকালি দলকেও আক্রমণ করেন তিনি। কেজরীবালের অভিযোগ, এই দুই দলের সরকারই রাজ্য থেকে প্রচুর অর্থ লুট করেছে। তিনি বলেন, “বিগত বছরে কংগ্রেস ও বাদল পরিবারের মধ্যে সমঝোতা ছিল। কংগ্রেস ও বাদল পরিবার পঞ্জাবকে লুট করেছে। কিন্তু এখন শেষের শুরু হয়েছে। পঞ্জাবের ভাল সময় আসছে, রাজ্যে শুধু উন্নয়নের কাজ হবে।”

মুখ্যমন্ত্রী পদ থেকে ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের নাটকীয় পদত্যাগের পর চরণজিৎ সিং চন্নিকে পঞ্জাবের মুখ্যমন্ত্রীর দায়িত্ব দিয়েছিল কংগ্রেস হাই কমান্ড। মুখ্যমন্ত্রী পদে চন্নি বসার পর থেকেই ধর্মীয় অপবিত্রতাকে কেন্দ্র করে গণপিটুনিতে দু’জনের মৃত্যু, লুধিয়ানা কোর্টে বোমা বিস্ফোরণ থেকে শুরু করে সাম্প্রতিক প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিঘ্নিত হওয়ার মতো গুরুতর ইস্যুতে বারবরই চন্নি সরকারের বিরুদ্ধে আইন শৃঙ্খলা সামলাতে ব্যর্থ হওয়ার অভিযোগ উঠেছে। এর আগে চরণজিৎ চন্নিকে ‘দুর্বল মুখ্যমন্ত্রী’ বলেও কটাক্ষ করেছিলেন কেজরীবাল। এদিন তিনি বলেন, পঞ্জাবে আম আদমি সরকার প্রতিষ্ঠিত হলে রাজ্যে শান্তি ফিরে আসবে এবং রাজ্যে আইনের শাসন বলবৎ হবে। কেজরীবালের প্রতিশ্রুতিতে জনতার কাছে কতটা গ্রহণযোগ্য হয়েছে, তার উত্তর মিলবে ১০ মার্চ।

আরও পড়ুন Ministry of Health: ‘৪৮ ঘণ্টার অক্সিজেন সরবরাহে ঘাটতি না থাকে’, প্রধানমন্ত্রীর বৈঠকের একদিন আগেই সব রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলকে চিঠি স্বাস্থ্য মন্ত্রকের

আরও পড়ুন Uttarpradesh Election 2022: দলবদলের নাটক চরমে! মেয়ের অপহরণের অভিযোগ উড়িয়ে বিধায়ক বললেন ‘দল ছাড়ছিই’

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla