Amit Shah Letter: কেজরীর বিচ্ছিন্নতাবাদী যোগ! নজর রাখার আশ্বাস অমিত শাহের

Amit Shah Letter: বিচ্ছিন্নতাবাদীদের সঙ্গে হাত মিলিয়েছেন কেজরীবাল। এমনই অভিযোগ তুলে শাহকে চিঠি লিখেছিলেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী।

Amit Shah Letter: কেজরীর বিচ্ছিন্নতাবাদী যোগ! নজর রাখার আশ্বাস অমিত শাহের
অমিত শাহকে চিঠি দিয়েছেন চন্নি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 18, 2022 | 9:43 PM

নয়া দিল্লি : পঞ্জাবের বিধানসভা ভোটের আর বেশি দিন বাকি নেই। তার আগে নতুন করে চড়ছে রাজনীতির পারদ। খালিস্তান-পন্থী দল শিখ ফর জাস্টিসের সঙ্গে আম আদমি পার্টির সংযোগ ঘিরেই তৈরি হয়েছে নতুন বিতর্ক। এমনকি এই ইস্যু নিয়ে খোদ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চিঠিও লিখেছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরনজিৎ সিং চন্নি। আর সেই চিঠিকে গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে বলে ইঙ্গিত দিলেন অমিত শাহ (Amit Shah)। তিনি আশ্বস্ত করে জানিয়েছেন, তিনি নিজে বিষয়টাতে নজর দেবেন। শুধু তাই নয়, দেশের নিরাপত্তার ক্ষতি হয়, এমন কোনও কাজ হবে না বলেও বার্তা দিয়েছেন তিনি। সূত্রের খবর, পঞ্জাব নির্বাচনে আপের সঙ্গে হাত মিলিয়েছে শিখ ফর জাস্টিস (SFJ)। আর তারপরই অমিত শাহকে চিঠি দেন চন্নি।

পঞ্জাবের মুখ্যমন্ত্রীকে অমিত শাহ চিঠিতে জানিয়েছেন, গোটা বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেখছেন। বিষয়টিকে আলাদা করে গুরুত্ব সহকারে নজরে রাখছেন বলেও জানিয়েছেন। অমিত শাহ লিখেছেন, তিনি নিজে ব্যক্তিগতভাবে নজর রাখবেন।

অমিত শাহ চন্নিকে লিখেছেন, ‘আপনার চিঠি অনুযায়ী, একটি রাজনৈতিক দল দেশ-বিরোধী, বিচ্ছিন্নতাবাদী ও নিষিদ্ধ সংগঠনের সঙ্গে যোগাযোগ তৈরি করেছে, যার ফলে দেশের নিরাপত্তা বিপন্ন হতে পারে।’ স্বরাষ্ট্রমন্ত্রীর দাবি, দেশের শত্রুদের সঙ্গে এই সব রাজনৈতিক দলের কোনও তফাৎ নেই। বিশেষত নির্বাচনের সময় এই নিষিদ্ধ সংগঠনের সঙ্গে যোগ ভালো ভাবে দেখছেন না তিনি। পঞ্জাবের তথা গোটা দেশের ঐক্যে প্রভাব ফেলতে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন তিনি। অমিত শাহ আরও লিখেছেন, ‘আমি আশ্বস্ত করছি, কেউ দেশের নিরাপত্তায় ব্যাঘাত ঘটাতে পারবে না। কেন্দ্রীয় সরকার বিষয়টাকে গুরুত্ব দিয়ে দেখছে।’

উল্লেখ্য, গোটা ঘটনার সূত্রপাত অরবিন্দ কেজরীবালের প্রাক্তন সহযোদ্ধা তথা প্রাক্তন আপ নেতা কুমার বিশ্বাসের একটি মন্তব্যকে কেন্দ্র করে। কুমার বিশ্বাস অভিযোগ করেছেন ক্ষমতার লোভে অরবিন্দ কেজরীবাল অনেক কিছুই করতে পারেন। তিনি দাবি করেছেন, কেজরীবাল পঞ্জাবের বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীর সঙ্গেও যোগাযোগ রাখছেন। এরপরই শিখস ফর জাস্টিস গোষ্ঠীর সঙ্গে আম আদমি পার্টির যোগাযোগ নিয়ে অভিযোগ সামনে আসে। আর অমিত শাহের কাছে পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি গোটা বিষয়টির তদন্তের দাবি জানানোয়, বিতর্ক নতুন মাত্রা পেয়েছে।

আরও পড়ুন : Arvind Kejriwal: ‘আমি সেই সন্ত্রাসবাদী, যে স্কুল-রাস্তা-হাসপাতাল তৈরি করে’