Punjab Assembly Election 2022 : ‘মঞ্চে পাগড়ি পরলেই কেউ সর্দার হয়ে যায় না,’ মোদী ও কেজরীবালকে খোঁচা প্রিয়াঙ্কার

Punjab Assembly Poll : মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালকে নিশানা করলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। তিনি এদিন মোদী এবং কেজরীবাল নিশানা করে বলেছেন যে, মঞ্চে পাগড়ি পরলেই তাঁরা সর্দার (শিখ) হয়ে যান না।

Punjab Assembly Election 2022  : 'মঞ্চে পাগড়ি পরলেই কেউ সর্দার হয়ে যায় না,' মোদী ও কেজরীবালকে খোঁচা প্রিয়াঙ্কার
প্রিয়ঙ্কা গান্ধী। ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 16, 2022 | 12:03 AM

অমৃতসর : পঞ্জাবের নির্বাচনের (Punjab Assembly Election 2022) আর কিছুদিন বাকি। তার আগে শাসক শিবির ও বিরোধী শিবিরের মধ্যে রাজনৈতিক আক্রমণ জারি রয়েছে। এই আবহে মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালকে নিশানা করলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। তিনি এদিন মোদী এবং কেজরীবাল নিশানা করে বলেছেন যে, মঞ্চে পাগড়ি পরলেই তাঁরা সর্দার (শিখ) হয়ে যান না। অমৃতসরে আজ রোড শো করেন প্রিয়াঙ্কা গান্ধী। সেই রোড শো থেকেই সংবাদ সংস্থাকে এই কথা জানান কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী বঢরা।

তিনি সংবাদ সংস্থা এএনআই-কে বলেছেন, “প্রধানমন্ত্রী মোদী এবং কেজরীবাল পঞ্জাবে আসে এবং মঞ্চে পাগড়ি পরে উপনীত হন। পাগড়ি পরলেই তাঁরা সর্দার হয়ে যান না।” এরপর তিনি আম আদমি পার্টি এবং অরবিন্দ কেজরীবালকে আক্রমণ করে বলেছেন, “তাঁরা দুইজনেই রাষ্ট্রীয় স্বয়মসেবক সঙ্ঘ (RSS)। একজন আরএসএস এর নেতৃত্বাধীন একটি বিক্ষোভ শুরু করেছিল এবং অন্য জন আরএসএস এর সদস্য ছিলেন।” পঞ্জাবে কংগ্রেস সরকার গঠনের বিষয়ে আস্থা প্রকাশ করে, কংগ্রেস নেত্রী বলেন, “আমি যেখানেই যাই সেখানেই মানুষের মধ্যে উৎসাহ দেখতে পাই। জনগণ বুঝতে পারে যে মুখ্যমন্ত্রী চন্নি এবং কংগ্রেস সরকার উন্নয়ন আনবে। আমি নিশ্চিত যে কংগ্রেস রাজ্যে সরকার গঠন করবে।”

এদিনই এর আগে তিনি যখন সর্দারের পাগড়ি নিয়ে তিনি প্রায় একই মন্তব্য করেছিলেন। তিনি বলেছেন, “ওঁদেরকে বলে দিন মঞ্চে কেউ একদিনের জন্য পাগড়ি পরে সর্দার হয়ে যায় না। তাঁদের বলে দিন কে আসল সর্দার।” তিনি আরও বলেছেন, “এই পাগড়িটির যে কঠোর পরিশ্রম এবং সাহসিকতা রয়েছে তা তাঁদের বলুন। তাঁদের বলুন পঞ্জাব পাঞ্জাবিদের এবং পাঞ্জাবিরাই এটি চালাবে…”।

মঙ্গলবার অমৃতসরে পঞ্জাব কংগ্রেসের সভাপতি নভজ্যোত সিং সিধুর সাথে প্রিয়াঙ্কা গান্ধী একটি রোড শো করেন। নভজ্যোত সিং সিধু 2022 সালের পঞ্জাব নির্বাচনে অমৃতসর পূর্ব আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। কংগ্রেস এই নির্বাচনে তাদের রীতি ভেঙে মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা করেছেন। রাহুল গান্ধী বড় সভা করে প্রকাশ্যে এই নাম ঘোষণা করেছেন। সম্প্রতি রাহুল গান্ধী ঘোষণা করেছিলেন  মানুষের  ইচ্ছেয় ভর করে পঞ্জাবের বিদায়ী মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নিকেই  মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করা হয়েছে। পঞ্জাবে ভোট একটি এক দফায় নির্বাচন হবে। ২০ ফেব্রুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোটগণনা হবে ১০ মার্চ।

আরও পড়ুন : Deep Sidhu died : লালকেল্লায় হামলার দায়ে খেটেছিলেন জেল, সড়ক দুর্ঘটনায় মারা গেলেন অভিনেতা দীপ সিধু